আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs BAN: ভারত-বাংলাদেশের টেস্ট সিরিজে অভিষেক করতে চলেছেন এই তুখোর ভারতীয় ব্যাটসম্যান, ভয়ে কাঁপছে বাংলাদেশী বোলাররা !!

Published on:

WhatsApp Group Join Now

আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ভারত ও বাংলাদেশের (IND vs BAN) মধ্যে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে। ১৯ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যন্ত হবে দুই দেশের টেস্ট সিরিজ। ভারত-বাংলাদেশের (IND vs BAN) দুই ম্যাচের এই সিরিজে প্রথমবারের মতো টেস্ট খেলবেন ভারতের সবচেয়ে ভয়ঙ্কর ব্যাটসম্যান। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এছাড়াও, তিনি অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) জন্য ব্রহ্মাস্ত্র হিসাবে প্রমাণিত হবেন। ভারত বনাম বাংলাদেশের (IND vs BAN) টেস্ট সিরিজে পুরো বাংলাদেশ দলকে এককভাবে ধ্বংস করে দিতে সক্ষম তিনি। সেইজন্যই ভারতীয় এই ব্যাটসম্যানের বিস্ফোরক খেলার সামনে বাংলাদেশ দলের খেলোয়াড়দের করুণা ভিক্ষা করতে দেখা যাবে।

ভারতীয় ক্রিকেট দলের এই খেলোয়াড়ের এককভাবে পুরো ম্যাচ ঘুরিয়ে দেওয়ার ক্ষমতা রাখেন। এই ম্যাচ উইনার আর কেউ নন, বরং বিপজ্জনক ব্যাটসম্যান রিংকু সিং (Rinku Singh)। ভারত বনাম বাংলাদেশের (IND vs BAN) টেস্ট সিরিজে অভিষেকের সুযোগ পেতে পারেন রিংকু সিং (Rinku Singh)। নির্দয়ভাবে ছক্কা ও চার মারেন রিংকু।

প্রথম শ্রেণির ক্রিকেটে ভারতের তরুণ ব্যাটসম্যান রিংকু সিংয়ের (Rinku Singh) রেকর্ডও খুব ভালো। প্রথম শ্রেণীর ক্রিকেটের রেকর্ডগুলি দেখায় যে রিংকু সিং ভারতের হয়ে টেস্ট ক্রিকেট খেলার সেরা ব্যাটসম্যান। রিংকু সিং ৪৭টি প্রথম শ্রেণির ম্যাচে ৫৪.৭০ গড়ে এবং ৭১.৫৯ এর স্ট্রাইক রেটে ৩১৭৩ রান করেছেন।

এই সময়ে রিংকু সিং ৭টি সেঞ্চুরি ও ২০টি হাফ সেঞ্চুরিও করেছেন। প্রথম শ্রেণির ক্রিকেটে রিংকু সিংয়ের সেরা স্কোর অপরাজিত ১৬৩ রান। টেস্ট ক্রিকেটে পাঁচ নম্বর ব্যাটিং পজিশনের জন্য রিংকুর মতো ভয়ঙ্কর ব্যাটসম্যান টিম ইন্ডিয়ার প্রয়োজন। ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া ভারত-বাংলাদেশের (IND vs BAN) দুই ম্যাচের টেস্ট সিরিজে টিম ইন্ডিয়ার জন্য সবচেয়ে বড় ম্যাচ উইনার হতে পারেন রিংকু।

Rinku Singh, Ind Vs Ban
Rinku Singh

তাছাড়া, রিংকু সিং (Rinku Singh) একজন দুর্দান্ত অফ স্পিন বোলার। তিনি টেস্ট ক্রিকেটে ভারতের সেরা স্পিন অলরাউন্ডারও হতে পারেন। ক্রিজে ঢোকার সাথে সাথেই ব্যাট হাতে বিপর্যয় সৃষ্টি করেন রিংকু সিং। বছরের পর বছর ধরে রিংকু সিংয়ের মতো ম্যাচ উইনার খুঁজছিল টিম ইন্ডিয়া।

রিংকু সিং এখনও পর্যন্ত ভারতের হয়ে ২৩টি T20 আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। রিংকু সিং টিম ইন্ডিয়ার হয়ে ২৩ টি T20 আন্তর্জাতিক ম্যাচে ৫৯.৭১ এর দুর্দান্ত গড় এবং ১৭৪.১৬ স্ট্রাইক রেট দিয়ে ৪১৮ রান করেছেন, যার মধ্যে ৩৩টি চার এবং ২৬টি ছক্কাও সামিল রয়েছে।

রিংকু ২৩টি আন্তর্জাতিক T20-তে ২টি ও ২টি ওডিআই ম্যাচে ৫৫ রান করার পাশাপাশি ১ উইকেটও নিয়েছেন। IPL ও আন্তর্জাতিক ক্রিকেটে সারা বিশ্বকে তার ঝোড়ো ব্যাটিংয়ের ট্রেলার দেখিয়েছেন রিংকু সিং। রিংকু সিং স্পিন এবং ফাস্ট বোলিং ভালো খেলেন।

রিংকু সিংয়ের ঝোড়ো ব্যাটিং সম্পর্কে ভক্তরা আত্মবিশ্বাসী যে, তিনি অবশ্যই ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া ভারত বনাম বাংলাদেশের (IND vs BAN) দুই ম্যাচের টেস্ট সিরিজে বড় ভূমিকা পালন করবেন দেবেন। সাম্প্রতিক সময়ে একজন বিপজ্জনক ব্যাটসম্যান হয়ে উঠেছেন রিংকু সিং।

IPL ২০২৩-এ রিংকু সিং তার দল কলকাতা নাইট রাইডার্সকে গুজরাট টাইটানসের বিরুদ্ধে একটি ম্যাচের শেষ ওভারে টানা ৫টি ছক্কা মেরে জয়ে নেতৃত্ব দিয়েছিলেন। এই ইনিংসের পর রিংকু সিং বেশ বিখ্যাত হয়ে যান। ভারতীয় দলে আরও বেশি করে ম্যাচ ফিনিশার প্রয়োজন এবং রিংকু সিং সেই শূন্যতা পূরণ করছেন বলে মনে হচ্ছে।

আরও পড়ুন। IND vs BAN: ভারত বনাম বাংলাদেশের টেস্ট সিরিজে কামব্যাক করতে চলেছেন এই দুই অভিজ্ঞ খেলোয়াড়, সুযোগ দিতে রাজি গম্ভীর-আগরকার !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.