আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: T20 বিশ্বকাপের আগেই নিজেদের ভুল শোধরাবে BCCI, শেষ মুহূর্তে দলে জায়গা পেলেন রিঙ্কু !!

Updated on:

WhatsApp Group Join Now

আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ২ জুন থেকে শুরু হবে ICC T20 বিশ্বকাপ 2024 (T20 World Cup 2024)। এই মেগা ইভেন্টে অংশগ্রহণকারী ২০ টি দল তাদের ১৫ সদস্যের স্কোয়াড ICC-তে জমা দিয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ডও এপ্রিলের শেষ সপ্তাহে টিম ইন্ডিয়া ঘোষণা করেছে। অজিত আগারকারের নেতৃত্বে নির্বাচক কমিটি IPL 2024-এ ভারতীয় দলে ভাল পারফরম্যান্স দেখানো অনেক খেলোয়াড়কে জায়গা দিয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এই কারণে টিম ইন্ডিয়ার হয়ে T20 ফর্ম্যাটে দুর্দান্ত পারফরম্যান্স দেখানো রিংকু সিং (Rinku Singh) সুযোগ পাননি। তবে নির্বাচকদের এখনও তাদের ভুল শুধরে নেওয়ার একটি সুযোগ রয়েছে। টিম ইন্ডিয়ার শক্তিশালী ব্যাটসম্যান T20 বিশ্বকাপের (T20 World Cup 2024) জন্য ১৫ সদস্যের প্রধান ভারতীয় দলের অংশ নন। তিনি শুভমান গিল, খলিল আহমেদ এবং আভেশ খানের সাথে ব্যাকআপ খেলোয়াড়দের তালিকায় অন্তর্ভুক্ত হয়েছেন।

টিম ইন্ডিয়ার হয়ে ধারাবাহিক ভালো পারফরম্যান্স দেখিয়েছেন রিংকু সিং (Rinku Singh) । এমতাবস্থায় স্কোয়াডে তার অনুপস্থিতি ভক্ত এবং অনেক ক্রিকেট বিশেষজ্ঞকে কষ্ট দিচ্ছে। তবে ICC-র নিয়ম অনুযায়ী টুর্নামেন্টে অংশগ্রহণকারী ২০টি দল ২৫ মে পর্যন্ত নিজ নিজ দলে পরিবর্তন আনতে পারবে।

Rinku Singh , T20 World Cup 2024
Rinku Singh

প্রকৃতপক্ষে, নির্বাচকরা শিবম দুবেকে (Shivam Dube) অন্তর্ভুক্ত করেছেন, যিনি IPL 2024-এ চেন্নাই সুপার কিংসের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছিলেন, T-20 বিশ্বকাপের জন্য টিম ইন্ডিয়াতে। কিন্তু দলে নেওয়ার পর থেকেই তার পারফরম্যান্স হতাশাজনক।

ভারতীয় দলে নির্বাচিত হওয়ার আগে, শিবম ৯ ম্যাচে ৫৮.৩৩ গড়ে ৩৫০ রান করেছিলেন। এই সময়কালে তার স্ট্রাইক রেটও ছিল ১৭২.৪। কিন্তু এর পরে, পরবর্তী ৫ ম্যাচে শিবম মাত্র ৪৬ রান করেন এবং তার সর্বোচ্চ স্কোর ছিল ২১। এমন পরিস্থিতিতে তার জায়গায় সুযোগ দেওয়া যেতে পারে রিংকু সিংকে।

২৬ বছর বয়সী রিংকু সিং টিম ইন্ডিয়ার হয়ে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন। IPL 2023-এ কেকেআর-এর হয়ে দুর্দান্ত পারফরম্যান্স দেখানোর পরে তিনি জাতীয় দলে প্রবেশ করেছিলেন। এখন পর্যন্ত খেলা ১৭ টি T20 ম্যাচে তিনি ৮৯ গড়ে ৩৫৬ রান করেছেন এবং ১৭৬.২৩ স্ট্রাইক রেট করেছেন, যার মধ্যে ২টি হাফ সেঞ্চুরিও রয়েছে।

আরও পড়ুন। T20 World Cup 2024: ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে বড় ঘোষণা করলো ICC, টিকিটের মূল্য লাখ লাখ টাকা !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.