আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs SL: শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ম্যাচের প্লেয়িং ইলেভেন থেকে বাদ পড়লেন রিংকু সিং, তার জায়গায় এই খেলোয়াড়কে সুযোগ দিলেন সূর্যকুমার যাদব !!

Published on:

WhatsApp Group Join Now

২৭ জুলাই থেকে ভারত ও শ্রীলঙ্কার (IND vs SL) মধ্যে তিন ম্যাচের T20 সিরিজ শুরু হতে চলেছে। সিরিজের প্রথম ম্যাচটি হবে ২৭ জুলাই সন্ধ্যা ৭টায় পাল্লেকেলেতে। এই সিরিজে টিম ইন্ডিয়ার নতুন T20 অধিনায়ক সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) এবং হেড কোচ গৌতম গম্ভীর (Gautam Gambhir) নিজেদের মেয়াদ শুরু করবেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এমতাবস্থায় প্রথম ম্যাচে দলকে জেতাতে দুজনেই সর্বোচ্চ চেষ্টা করবেন। তরুণ ব্যাটসম্যান যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) ভারত বনাম শ্রীলঙ্কার (IND vs SL) প্রথম T20 ম্যাচে টিম ইন্ডিয়ার হয়ে ওপেনিং করতে পারেন। সম্প্রতি জিম্বাবুয়ে সফরে নিজের বিস্ফোরক পারফরম্যান্সে দর্শকদের মুগ্ধ করেছেন তিনি।

জিম্বাবুয়ে সিরিজের শেষ তিন ম্যাচে ব্যাট দিয়ে ধ্বংসযজ্ঞ চালিয়েছিলেন জয়সওয়াল (Yashasvi Jaiswal) এবং দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তিনি। তাকে সমর্থন দিতে মাঠে নামতে পারেন সহ-অধিনায়ক শুভমান গিল (Shubman Gill)। ভারতের দ্বিতীয় উদ্বোধনী ব্যাটসম্যান হবেন তিনি।

হার্ড হিটিং ব্যাটসম্যান শুভমান গিল এবং যশস্বী জয়সওয়াল দলকে ভালো শুরু দেওয়ার চেষ্টা করবেন। ভারত বনাম শ্রীলঙ্কার (IND vs SL) প্রথম ম্যাচে, সেরা T20 ব্যাটসম্যান সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) তিন নম্বরে ব্যাট করতে আসতে পারেন। দলের অধিনায়কের ভূমিকাও পালন করতে যাচ্ছেন তিনি।

ভক্তরা ও টিম ম্যানেজমেন্ট তার কাছ থেকে আক্রমণাত্মক ইনিংস আশা করবে। চার নম্বরে ব্যাট করতে আসতে পারেন ঋষভ পন্থ। ২০২৪ সালের ICC T20 বিশ্বকাপে তিন নম্বরে ব্যাট করেছিলেন তিনি। কিন্তু এই সময়ের মধ্যে ভালোভাবে পারফর্ম করতে ব্যর্থ হন পন্থ (Rishabh Pant)।

Rinku Singh And Shivam Dube, Ind Vs Sl
Rinku Singh And Shivam Dube

পাঁচ নম্বরে ব্যাট করা প্রায় নিশ্চিত হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya)। ২০২৪ সালের ICC T20 বিশ্বকাপের পর প্রথমবারের মতো তাকে অ্যাকশনে দেখা যাচ্ছে। এছাড়া ফিনিশারের ভূমিকা পালন করতে পারেন শিবম দুবে (Shivam Dube)। অতিরিক্ত বোলিং বিকল্পের জন্য তাকে দলে অন্তর্ভুক্ত করা যেতে পারে।

তবে এর ফলে প্লেয়িং ইলেভেন থেকে বাদ পড়বেন রিংকু সিং (Rinku Singh)। ভারত বনাম শ্রীলঙ্কার (IND vs SL) প্রথম ম্যাচের জন্য টিম ইন্ডিয়ার বোলিংয়ের দায়িত্ব সামলাবেন রবি বিষ্ণোই, আরশদীপ সিং এবং মহম্মদ সিরাজ। এছাড়া পেসারের ভূমিকায় থাকবেন হার্দিক পান্ডিয়া।

ফাস্ট বোলিংয়ে শিবম দুবেকেও (Shivam Dube) ব্যবহার করতে পারেন অধিনায়ক সূর্যকুমার যাদব। ওয়াশিংটন সুন্দর এবং অক্ষর প্যাটেলের সাথে রবি বিষ্ণোইয়ের কাঁধে স্পিন বোলিংয়ের দায়িত্ব থাকবে। রবীন্দ্র জাদেজার মতো শক্তিশালী স্পিনারের অনুপস্থিতিতে এই বোলারদের কাছ থেকে দুর্দান্ত পারফরম্যান্স আশা করা যায়।

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম T20 ম্যাচে ভারতের সম্ভাব্য প্লেয়িং ইলেভেন: শুভমান গিল (VC), যশস্বী জয়সওয়াল, সূর্যকুমার যাদব (C), ঋষভ পন্থ (WK), হার্দিক পান্ডিয়া, শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, আরশদীপ সিং এবং মহম্মদ সিরাজ।

আরও পড়ুন। IND vs SL: সূর্যকুমারের অধিনায়কত্বে শ্রীলঙ্কা বিপক্ষে খেলার সুযোগ পাবেন না এই বিধ্বংসী ব্যাটসম্যান, খুব শীঘ্রই শেষ হবে ক্যারিয়ার !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.