আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

শ্রীলঙ্কা সফরের আগেই বড় ধাক্কা খেল ভক্তরা, হঠাৎ করে পদত্যাগ করলেন বিশ্বকাপ জয়ী এই অভিজ্ঞ হেড কোচ !!

Published on:

WhatsApp Group Join Now

Ricky Ponting: জিম্বাবুয়ের বিরুদ্ধে দুর্দান্ত জয়ের পর এবার শ্রীলঙ্কার উদ্দেশ্যে রওনা দেবে টিম ইন্ডিয়া। যেখানে ভারত এবং শ্রীলঙ্কার মধ্যে ৩ ম্যাচের একটি T20 সিরিজ এবং ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলা হবে। সম্প্রতি এই সফরের সূচি প্রকাশ করা হয়েছে। ২৬ জুলাই থেকে পাল্লেকেলেতে হবে প্রথম T20 ম্যাচ। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তবে এই সিরিজ শুরুর আগেই ভক্তদের জন্য দুঃসংবাদ আসছে। হঠাৎ করেই তার পদ থেকে পদত্যাগের ঘোষণা করছেন প্রধান কোচ। আগামী ২৬ জুলাই ভারত ও শ্রীলঙ্কার মধ্যে T20 সিরিজ শুরু হতে চলেছে। এই সফরে দলের প্রধান কোচের দায়িত্ব নেবেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। প্রধান কোচ হিসেবে এটাই হবে তার প্রথম অ্যাসাইনমেন্ট।

কিন্তু, এদিকে দিল্লি ক্যাপিটালসের ভক্তদের জন্য হতাশাজনক খবর আসছে। টাইমস অফ ইন্ডিয়া সূত্রে পাওয়া খবর অনুযায়ী, দিল্লি ক্যাপিটাল্সের প্রধান কোচ রিকি পন্টিং (Ricky Ponting) তার পদ থেকে পদত্যাগ করেছেন। যদিও ২০২৪-এর IPL মরসুম দিল্লি ক্যাপিটাল্সের কাছে হতাশাজনক ছিল।

Ricky Ponting
Ricky Ponting

তবে একজন খেলোয়াড় হিসেবে রিকি পন্টিংয়ের (Ricky Ponting) ক্যারিয়ার খুব উজ্জ্বল। নিজের ক্রিকেটিং ক্যারিয়ারে অস্ট্রেলিয়ার হয়ে ৩৭৫ টি ওডিআই ম্যাচে ৪২-এর গড়ে ১৩৭০৪ রান করেছেন তিনি। এছাড়া ১৬৮টি টেস্ট ম্যাচে ১৩৩৭৮ রান করেছেন পন্টিং। ৪ বছরের T20 ক্যারিয়ারে ১৭ ম্যাচে ১৩২.৮ স্ট্রাইক রেটে ৪০১ রান করেছিলেন তিনি।

রিকি পন্টিংয়ের (Ricky Ponting) নেতৃত্বে অস্ট্রেলিয়া দল ২০০৩ ও ২০০৭ সালে ওডিআই বিশ্বকাপ এবং ২০০৯ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে জয়লাভ করে। অস্ট্রেলিয়ান ক্রিকেটে পন্টিংয়ের অবদান অসামান্য। কিন্তু IPL-এ দিল্লি ক্যাপিটাল্সের হেড কোচের দায়িত্ব পালন করে এখনও পর্যন্ত কোনো সাফল্য এনে দিতে পারেননি তিনি।

তাছাড়া, ঋষভ পন্থের ফিরে আসা সত্ত্বেও, DC পয়েন্ট টেবিলে ৬ তম স্থানে ছিল। দিল্লির লজ্জাজনক হারের পর প্রধান কোচ রিকি পন্টিংয়ের ভুমিকাকে নিয়ে প্রশ্ন তোলা হয়েছিল। আর এবার অস্ট্রেলিয়ান খেলোয়াড় পন্টিং IPL ২০২৫-এর আগেই পদত্যাগ করেছেন। তবে এবার DC-র কোচ কে হবেন তা দেখা মজার ব্যাপার হবে।

আরও পড়ুন। Ricky Ponting: ‘আমি চাই ভারতের হয়ে সে ১০০টি টেস্ট খেলুক’ এই তরুণ ব্যাটসম্যান সম্পর্কে বললেন রিকি পন্টিং !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.