আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs ENG: সেমিফাইনালের আগে ভারতে ধেয়ে এলো দুঃসংবাদ, ফ্লপ প্রদর্শন নয় বরং এই কারণে দল থেকে বাদ পড়ছেন জাদেজা !!

Published on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার পরবর্তী মিশন হল সেমিফাইনালে ইংল্যান্ডকে (IND vs ENG) হারিয়ে ২০২৪ T20 বিশ্বকাপের (T20 World Cup 2024) ফাইনালের টিকিট বুক করা। ২৭ জুন গায়ানায় অনুষ্ঠিত হবে ভারত ও ইংল্যান্ডের মধ্যকার সেমিফাইনাল ম্যাচ। এই ম্যাচের আগে বড় খবর বেরিয়েছে, যা অনুযায়ী টিম ইন্ডিয়া থেকে বাদ পড়েছেন রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) । বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

BCCI নিজেই তাকে বাদ দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। জানা গেছে, T20 বিশ্বকাপের পর ভারতীয় দলকে জুলাইয়ে জিম্বাবুয়ে সফর করতে হবে, যেখানে স্বাগতিকদের সঙ্গে পাঁচ ম্যাচের T20 সিরিজ খেলা হবে। জিম্বাবুয়ের বিরুদ্ধে পাঁচ ম্যাচের T20 সিরিজের জন্য ভারতের দল ঘোষণা করা হয়েছে, যেখানে রবীন্দ্র জাদেজাকে নির্বাচিত করা হয়নি।

শুধু জাদেজা নয়, ভারতীয় দলে জায়গা পাননি কোনো সিনিয়র খেলোয়াড়। বিরাট রোহিত, জাসপ্রিত, হার্দিক পাণ্ডিয়া, কোনো সিনিয়র খেলোয়াড় এখানে নির্বাচিত হয়নি। রবীন্দ্র জাদেজার মতো সিনিয়র খেলোয়াড়ের জায়গায় সুযোগ পেয়েছেন তরুণ খেলোয়াড়রা।

এমন মাত্র ২ জন খেলোয়াড়কে বেছে নেওয়া হয়েছে, যারা T20 বিশ্বকাপে ভারতীয় দলের সঙ্গে ছিলেন। এই দুই খেলোয়াড় হলেন সঞ্জু স্যামসন (Sanju Samson) এবং যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) । এই দুজন ছাড়াও জিম্বাবুয়ের বিপক্ষে পুরো দলটি সম্পূর্ণ নতুন, যার কমান্ড শুবমান গিলের (Shubman Gill) হাতে।

Ravindra Jadeja, ,Ind Vs Eng
Ravindra Jadeja

একই পাঁচজন খেলোয়াড় যাদের IPL ২০২৪-এ দুর্দান্ত পারফরম্যান্স ছিল। তাদেরকেও নির্বাচিত করা হয়েছে। এর মধ্যে রয়েছে রিয়ান পরাগ (Riyan Parag) , অভিষেক শর্মা (Abhishek Sharma) , নীতীশ কুমার রেড্ডি (Nitish Kumar Reddy) , ধ্রুব জুরেল (Dhruv Jurel) এবং তুষার দেশপান্ডের (Tushar Despande) নাম যারা IPL ২০২৪-এ দুর্দান্ত পারফর্ম করেছে।

এই সব খেলোয়াড়ই IPL-এ দুর্দান্ত পারফর্ম করেছিলেন। তাদের পারফরম্যান্স অবশ্যই নির্বাচকদের দৃষ্টি আকর্ষণ করেছিল, যার কারণে তারা সুযোগ পেয়েছিলেন।

ভারত ও ইংল্যান্ডের (IND vs ENG) মধ্যে খেলা ম্যাচে সিনিয়র খেলোয়াড়দের কথা বললে, বর্তমান T20 বিশ্বকাপ ২০২৪ তাদের শেষ টুর্নামেন্ট বলে জানা গেছে। বিশেষ করে বিরাট কোহলি (Virat Kohli) , রোহিত শর্মা (Rohit Sharma) এবং রবীন্দ্র জাদেজার মতো খেলোয়াড়দের জন্য এটাই শেষ।

আরও পড়ুন। IND VS ENG: শুভমান গিল আর জনি বেয়ারস্টোর মধ্যে তৈরি হল বচসা, দুজনেই একে অপরকে করলেন গালিগালাজ, ভিডিও হল ভাইরাল !!
About Author

Leave a Comment

2.