আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Ravindra Jadeja: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে সুযোগ পাবেন না রবীন্দ্র জাদেজা, তাঁর জায়গা নিতে চলেছেন এই খেলোয়াড় !!

Updated on:

WhatsApp Group Join Now

Ravindra Jadeja: টিম ইন্ডিয়ার অভিজ্ঞ অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হওয়ার সাথে সাথে T20 আন্তর্জাতিক থেকে অবসরের ঘোষণা করেছিলেন। তবে, তিনি স্পষ্ট করেছেন যে তিনি ওয়ানডে এবং টেস্ট ফরম্যাটে খেলা চালিয়ে যাবেন। কিন্তু বর্তমান পরিস্থিতি দেখে মনে হচ্ছে লাল বলের ক্রিকেটে তার ক্যারিয়ারও শেষ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজে ভারতীয় দলে সুযোগ পাওয়া তার জন্য খুবই কঠিন।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

গৌতম গম্ভীর টিম ইন্ডিয়ার নতুন প্রধান কোচ হয়েছেন এবং তিনি আগেই স্পষ্ট করেছিলেন যে তিনি ভারতীয় দলে অনেক নতুন পরিবর্তন আনবেন। রবীন্দ্র জাদেজাও (Ravindra Jadeja) এই পরিবর্তনে আক্রান্ত হতে পারেন। আসলে, ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে এই বছরের নভেম্বরে অস্ট্রেলিয়া সফর করতে হবে ভারতকে।

এই সফরে রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) জায়গায় অলরাউন্ডার হিসেবে দলে অন্তর্ভুক্ত হতে পারেন হার্দিক পান্ডিয়া। হার্দিক অস্ট্রেলিয়ার দ্রুত পিচে খুব সহায়ক প্রমাণিত হতে পারেন। দীর্ঘদিন টেস্ট ক্রিকেট খেলেননি তিনি। কিন্তু সাম্প্রতিক খবর অনুযায়ী, ক্যাঙ্গারুদের বিপক্ষে লাল বলের ক্রিকেটে ফিরতে পারেন তিনি।

Ravindra Jadeja
Ravindra Jadeja

৩০ বছর বয়সী হার্দিক পান্ডিয়া এখনও পর্যন্ত ভারতের হয়ে ১১টি টেস্ট ম্যাচ খেলেছেন, যাতে তিনি ৩১.২৯ গড়ে ৫৩২ রান করেছেন। এছাড়া তিনি ৩১.০৬ গড়ে ১৭ উইকেটও নিয়েছেন। ২০১৮ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ টেস্ট খেলেছিলেন হার্দিক। অন্যদিকে, আমরা যদি রবীন্দ্র জাদেজার কথা বলি, তিনি ৭২ টেস্ট ম্যাচে ৩৬.১৪ গড়ে ৩০৩৬ রান করেছেন এবং ২৯৪ উইকেটও নিয়েছেন।

প্রথম টেস্ট- ২২ নভেম্বর থেকে, পার্থ
দ্বিতীয় টেস্ট- ৬ ডিসেম্বর থেকে, অ্যাডিলেড
তৃতীয় টেস্ট- ১৪ ডিসেম্বর থেকে, গাব্বা
চতুর্থ টেস্ট- ২৬ ডিসেম্বর থেকে, মেলবোর্ন
পঞ্চম টেস্ট- ৩ জানুয়ারি থেকে, সিডনি।

আরও পড়ুন। Ravindra Jadeja: T20 তে জাদেজার বদলি খুঁজে পেয়েছে ভারতীয় দল, ৩-এর ইকোনোমিতে রান দিয়ে নির্বাচকদের করেছেন হতবাক !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.