আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Ravindra Jadeja: রবীন্দ্র জাদেজা সহ এই ৩ খেলোয়াড় হঠাৎ করেই দলীপ ট্রফি থেকে পড়লেন বাদ, ছিটকে যাবেন বাংলাদেশ সিরিজ থেকেও !!

Published on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) ICC T20 বিশ্বকাপ ২০২৪ শেষ হওয়ার পর থেকে বিরতিতে রয়েছেন। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্যও তিনি নির্বাচিত হন। তার আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন ভক্তরা।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এদিকে, ২০২৪ সালের দলীপ ট্রফিতে রবীন্দ্র জাদেজাকে সুযোগ দিয়েছে BCCI। কিন্তু টুর্নামেন্ট শুরুর আগেই হঠাৎ করেই দল ছাড়তে হয় তাকে। তিনি (Ravindra Jadeja) ছাড়াও টুর্নামেন্ট থেকে বাদ পড়েছেন আরও দুই খেলোয়াড়।

দলীপ ট্রফি ২০২৪ ভারতে ৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে, যার জন্য BCCI দল ঘোষণা করেছে। এতে টিম ইন্ডিয়ার অনেক শক্তিশালী খেলোয়াড়কে সুযোগ দেওয়া হয়েছে। রবীন্দ্র জাদেজাও (Ravindra Jadeja) দলীপ ট্রফি ২০২৪-এর জন্য নির্বাচিত হয়েছিলেন। কারণ নির্বাচকরা (IND vs BAN) টেস্ট সিরিজের আগে খেলোয়াড়দের ঘরোয়া ক্রিকেট খেলার নির্দেশ দিয়েছিলেন।

Ravindra Jadeja: Ravindra Jadeja
Ravindra Jadeja

কিন্তু এখন টুর্নামেন্টের আগেই দল থেকে বাদ পড়েছেন তিনি। তিনি বি দলের অংশ ছিলেন। এগুলি ছাড়াও মহম্মদ সিরাজ (Mohammed Siraj) এবং ওমরান মালিককেও দলীপ ট্রফি ২০২৪ থেকে অযোগ্য ঘোষণা করা হয়েছে।

এই দুই খেলোয়াড়ই আনফিট হওয়ার কারণে বাদ পড়েছেন। মহম্মদ সিরাজের (Mohammed Siraj) জায়গায় দলে নেওয়া হয়েছে নভদীপ সাইনিকে (Navdeep Saini )। অন্যদিকে, গৌরব যাদবের (Gaurav Yadav) জায়গায় এসেছেন ওমরান মালিক (Umran Malik)। আসলে, ওমরান মালিক এবং মোহাম্মদ সিরাজ(Mohammed Siraj) অনফিট হওয়ার কারণে উদ্বোধনী ম্যাচে অংশ নিতে পারবেন না। জানা গিয়েছে, শুভমান গিলকে (Shubman Gill) দেওয়া হয়েছে টিম এ-এর নেতৃত্ব।

ঋতুরাজ গায়কওয়াদ (Ruturaj Gaikwad) টিম সি-এর একটি অংশ থাকবেন, আর টিম ডি-এর নেতৃত্ব দেবেন শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer) । কুলদীপ যাদব (Kuldeep Yadav), যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal), ঋষভ পান্ত (Rishabh Pant), ইশান কিষাণ (Ishan Kishan) সহ আরও অনেক শক্তিশালী খেলোয়াড় দলীপ ট্রফিতে জ্বলে উঠবেন।

টীম এ: শুভমান গিল (অধিনায়ক), মায়াঙ্ক আগরওয়াল, রায়ান পরাগ, ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), কেএল রাহুল, তিলক ভার্মা, শিবম দুবে, তনুশ কোটিয়ান, কুলদীপ যাদব, আকাশ দীপ, প্রসিদ কৃষ্ণ, খলিল আহমেদ, আভেশ খান, বিদ্যা কাওয়ারাপ্পা , কুমার কুশাগ্র, শাস্বত রাওয়াত।

টীম বি: অভিমন্যু ইশ্বরন (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, সরফরাজ খান, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), মুশির খান, নীতীশ কুমার রেড্ডি (ফিটনেস সাপেক্ষে), ওয়াশিংটন সুন্দর, নবদীপ সাইনি, যশ দয়াল, মুকেশ কুমার, রাহুল চাহার, আর সাইনি কিশোর, মোহিত অবস্থি, এন জগদীসান (উইকেটরক্ষক)।

টীম সি: রুতুরাজ গায়কওয়াড় (অধিনায়ক), সাই সুদর্শন, রজত পতিদার, অভিষেক পোরেল (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, বাবা ইন্দ্রজিৎ, ঋত্বিক শৌকিন, মানব সুথার, গৌরব যাদব, বিশাক বিজয়কুমার, আংশুল খাম্বোজ, হিমাংশু জুয়ান, মায়ান মারকান, মায়ানদেব। (উইকেটরক্ষক), সন্দীপ ওয়ারিয়ার।

টীম ডি: শ্রেয়াস আইয়ার (অধিনায়ক), অথর্ব তাইদে, যশ দুবে, দেবদত্ত পাডিক্কল, ঈশান কিষাণ (উইকেটরক্ষক), রিকি ভুই, সরানশ জৈন, অক্ষর প্যাটেল, আরশদীপ সিং, আদিত্য ঠাকরে, হর্ষিত রানা, তুষার দেশপান্ডে, আকাশ সেনগুপ্ত, কেএস ভাতগুপ্ত (উইকেটরক্ষক), সৌরভ কুমার।

আরও পড়ুন। Ravindra Jadeja: “ওয়ানডে থেকে বাদ পড়েনি…”, রবীন্দ্র জাদেজার ওডিআই ক্যারিয়ার নিয়ে বড় বিবৃতি দিলেন অজিত আগরকার !!
About Author

Leave a Comment

2.