আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Ravindra Jadeja: শুধু রুতুরাজই নয় বরং মাহির এই বড় ভক্তের ক্যারিয়ারও শেষ করলেন গৌতম গম্ভীর, কোনমতেই দলে দিচ্ছেন না সুযোগ !!

Published on:

WhatsApp Group Join Now

ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) শ্রীলংকার বিরুদ্ধে (IND vs SL) ওয়ানডে সিরিজের জন্য দলে নিজের জায়গা করতে পারেননি। প্রধান কোচ হিসেবে গৌতম গম্ভীরের মেয়াদ (Gautam Gambhir) শুরু হচ্ছে শ্রীলঙ্কা সফর থেকে। এই সফরের জন্য ভারতীয় দল নির্বাচনেও তিনি ছিলেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

রুতুরাজের সাম্প্রতিক পারফরম্যান্স বেশ ভালো হলেও তা সত্ত্বেও তাকে বাদ দেওয়া হয়েছে। শুধু রুতুরাজ নয়, শ্রীলঙ্কা সিরিজ থেকে উপেক্ষিত হয়েছেন আরেক প্রতিভাবান খেলোয়াড়ও। বিশেষ বিষয় হল তিনি এমএস ধোনির (MS Dhoni) খুব কাছের একজন খেলোয়াড়।

কিন্তু যখন ভারতীয় দল ঘোষণা করা হল, তখন সবাই হতবাক, কারণ শ্রীলঙ্কার বিরুদ্ধে টিম ইন্ডিয়াতে রুতুরাজ গায়কওয়াডকে (Ruturaj Gaikwad) উপেক্ষা করা হয়েছে। রুতুরাজের সাম্প্রতিক পারফরম্যান্স বেশ ভালো হলেও তা সত্ত্বেও তাকে বাদ দেওয়া হয়েছে। শুধু রুতুরাজ নয়, শ্রীলঙ্কা সিরিজ থেকে উপেক্ষিত হয়েছেন আরেক প্রতিভাবান খেলোয়াড়ও।

বিশেষ বিষয় হল তিনি এমএস ধোনির (MS Dhoni) খুব ঘনিষ্ঠ। সকলেই জানেন যে রুতুরাজ গায়কওয়াড় (Ruturaj Gaikwad) , সিএসকে (CSK) খেলোয়াড়, এমএস ধোনির (MS Dhoni) খুব কাছের। রবীন্দ্র জাদেজাও (Ravindra Jadeja) ধোনির প্রিয় খেলোয়াড়দের একজন। জাদেজা নিজের মতো করে ভারতের হয়ে অনেক ম্যাচ জিতেছেন।

কিন্তু তা সত্ত্বেও শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে তাকে দলে নেওয়া হয়নি। যে বিরাট কোহলি (Virat Kohli) এবং রোহিত শর্মার (Rohit Sharma) মতো সিনিয়র খেলোয়াড়রা ওয়ানডে সিরিজের জন্য মাঠে ফিরেছেন।
এমন পরিস্থিতিতে জাদেজাকেও দেখা যাবে বলে আশা করা হচ্ছিল। কিন্তু এই ঘটবে না। তাদের উপেক্ষা করা হয়েছিল।

Ravindra Jadeja
Ravindra Jadeja

একদিকে T20 থেকে উপেক্ষিত হলেন ঋতুরাজ গায়কওয়াড়। ওয়ানডেতে উপেক্ষিত ছিলেন রবীন্দ্র জাদেজা। তাদের সুযোগ না দেওয়া বোঝার বাইরে। কারণ তিনি এখন পর্যন্ত অনেকবার ভালো খেলা দেখিয়েছেন। গত বছর ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপেও তার পারফরম্যান্স ছিল চমৎকার।

তিনি ২০২৩ সালের নভেম্বরে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে দুর্দান্ত বোলিং করেছিলেন এবং ১১টি ম্যাচে ১৬টি উইকেট নিয়েছিলেন। এই পারফরম্যান্সের কারণে, তিনি ভারতের ওয়ানডে দলে জায়গা পাওয়ার যোগ্য ছিলেন।

কিন্তু তাকে নির্বাচিত করা হয়নি। শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজের জন্য টিম ইন্ডিয়াতে (Team India) নির্বাচিত না হওয়ার পরে, জদেজা ২০২৫ সালের চ্যাম্পিয়ন ট্রফির (Champions Trophy 2025) জন্য ভারতীয় দলের অংশ হবেন না বলে জল্পনা চলছে।

তবে তিনি দলে থাকবেন কি না, তা আগামী সময়ই জানা যাবে। তবে এটা নিশ্চিত যে তাকে উপেক্ষা করা টিম ইন্ডিয়ার পক্ষ থেকে একটি অত্যন্ত জঘন্য সিদ্ধান্ত ছিল। যদি জাদেজার (Ravindra Jadeja) ওয়ানডে ক্যারিয়ার সম্পর্কে কথা বলা হয়, তাহলে তিনি ভারতের হয়ে ২৭৫৬ রান করেছেন এবং ২২০টি উইকেট নিয়েছেন।

আরও পড়ুন। Ravindra Jadeja: শ্রীলঙ্কা সফরের আগেই ভক্তদের বড় দুঃসংবাদ দিলেন রবীন্দ্র জাদেজা, খুব শীঘ্রই নেবেন অবসর !!
About Author

Leave a Comment

2.