আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Ravindra Jadeja: শ্রীলঙ্কা সফরের আগেই ভক্তদের বড় দুঃসংবাদ দিলেন রবীন্দ্র জাদেজা, খুব শীঘ্রই নেবেন অবসর !!

Published on:

WhatsApp Group Join Now

২০২৪ সালের T20 বিশ্বকাপের পর T20 ফরম্যাটকে বিদায় জানিয়েছেন টিম ইন্ডিয়ার অভিজ্ঞ অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। ওয়ানডে ও টেস্ট ক্রিকেটে মনোযোগ দিতে চান তিনি। এই দুই ফরম্যাটেই আলোড়ন সৃষ্টি করে দর্শকদের হৃদয়ে ছাপ রেখে যেতে চান জাদেজা। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কিন্তু নতুন হেড কোচ গৌতম গম্ভীর ও আগারকারের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি শ্রীলঙ্কা সফরে তাকে উপেক্ষা করে রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) ক্যারিয়ারকে বিপদে ফেলেছে। শ্রীলঙ্কা সফরের জন্য দল বেছে নিয়েছেন ভারতীয় নির্বাচকরা। গত ১৮ জুলাই, সোশ্যাল মিডিয়ার মাধ্যমে, ৩ ম্যাচের T20 এবং ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করেছে BCCI।

T20 ফরম্যাট থেকে রোহিত শর্মার অবসর নেওয়ার পর দলের নেতৃত্ব দেওয়া হয়েছে সূর্যকুমার যাদবের হাতে এবং সহ-অধিনায়ক করা হয়েছে শুভমন গিলকে। একই সময়ে, রোহিত শর্মা সহ অনেক শক্তিশালী খেলোয়াড় ওডিআই সিরিজের জন্য দলে ফিরেছেন। তবে এরই মধ্যে অভিজ্ঞ অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকে উপেক্ষা করে সবাইকে চমকে দিয়েছেন ভারতীয় নির্বাচকরা।

রিয়ান পরাগ (Riyan Parag) এবং হর্ষিত রানার (Harshit Rana) মতো খেলোয়াড়রা তাদের ওডিআই অভিষেকের সুযোগ পেয়েছিলেন, রবীন্দ্র জাদেজাকে দলে জায়গা পাওয়ার জন্য অপেক্ষা করতে হয়েছিল। কিন্তু এর জেরে প্রশ্ন উঠেছে রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) ওয়ানডে ক্যারিয়ার নিয়ে। আসলে, আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফির আগে খুব কম ওডিআই ম্যাচ খেলতে পারবে টিম ইন্ডিয়া।

Ravindra Jadeja
Ravindra Jadeja

এমন পরিস্থিতিতে, ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির আগে অনুষ্ঠিত হওয়া সমস্ত ওডিআই ম্যাচগুলি ভারতীয় খেলোয়াড়দের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। তা সত্ত্বেও ওডিআই সিরিজ থেকে রবীন্দ্র জাদেজাকে বাদ দেওয়ায় নতুন গুঞ্জন উড়তে শুরু করেছে। আসলে, ভক্তরা বলছেন যে T20-র পর রবীন্দ্র জাদেজা ওয়ানডে ক্রিকেট থেকেও অবসরের ঘোষণা দিতে চলেছেন।

নির্বাচকদের উপেক্ষা করায় তিনি ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির পর ওয়ানডে থেকে অবসর নিতে পারেন বলে জল্পনা রয়েছে। ২০২৪ সালের T20 বিশ্বকাপে রবীন্দ্র জাদেজার পারফরম্যান্স বিশেষ কিছু ছিল না। বোলিং ও ব্যাটিং উভয় ক্ষেত্রেই তাকে সংগ্রাম করতে হয়েছে। তার পারফরম্যান্স ভারতীয় ভক্তদের অনেকটাই হতাশ করেছিল।

রবীন্দ্র জাদেজা ছাড়াও জসপ্রিত বুমরাহকেও শ্রীলঙ্কা সফরে নেওয়া হয়নি। বলা হচ্ছে যে নির্বাচকরা বিশ্রাম দেওয়ার জন্য এই দুই খেলোয়াড়কে ভারত বনাম শ্রীলঙ্কার সিরিজে সুযোগ দেননি। T20 সিরিজের ভারতীয় দলের স্কোয়াডে নির্বাচিত হয়েছেন অনেক তরুণ প্রতিভাবান খেলোয়াড়।

রবীন্দ্র জাদেজা ভারতের হয়ে ১৯৭টি ওডিআই ম্যাচে ২৭৫৬ রান করেছেন এবং ২২০ উইকেট নিয়েছেন। ৭৪ টি T20 ম্যাচে তার নামে ৫১৫ রান এবং ৫৪টি উইকেট রয়েছে। একই সঙ্গে ৭২টি টেস্ট ম্যাচে তার ব্যাট থেকে এসেছে ৩০৩৬ রান। আর বোলিংয়ে ২৯৪ উইকেট নিয়েছেন জাড্ডু।

আরও পড়ুন। Ravindra Jadeja: T20 বিশ্বকাপ জয়ের পর নিজের মাকে নিয়ে আবেগপ্রবণ পোস্ট করলেন রবীন্দ্র জাদেজা, করুণায় আপ্লুত নেটিজেনরা !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.