আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Ravindra Jadeja: ক্যারিয়ার শেষ রবীন্দ্র জাদেজার, গম্ভীর-আগারগড় করলেন বড় খোলাসা !!

Published on:

WhatsApp Group Join Now

ভারত T20 বিশ্বকাপ জেতার পর, রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) রোহিত শর্মা এবং বিরাট কোহলির (Virat Kohli) মতো আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নেন। এমন পরিস্থিতিতে ভক্ত এবং কিছু প্রাক্তন ক্রিকেটার বলছিলেন যে রোহিত শর্মা এবং বিরাট কোহলির মতো ওয়ানডে দলে জায়গা পাবেন জাদেজা। কিন্তু শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে সুযোগ দেওয়া হয়নি জাদেজাকে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

প্রধান কোচ গৌতম গম্ভীর এবং নির্বাচক অজিত আগরকার (Ajit Agarkar) স্পষ্ট করেছেন কেন তাকে সুযোগ দেওয়া হয়নি। কেন তাদের সুযোগ দেওয়া হলো না? কিন্তু তিনি যে উত্তর দিয়েছেন তাতে বোঝা যাচ্ছে T20 পর জাদেজার ওয়ানডে ক্যারিয়ারও শেষ। শীঘ্রই শ্রীলঙ্কা সফরে (IND vs SL) যাবে ভারতীয় দল। এর আগে, ভারতীয় দলের কোচ নিযুক্ত গৌতম গম্ভীর (Gautam Gambhir) এবং নির্বাচক কমিটির প্রধান অজিত আগরকার মিডিয়ার সাথে কথা বলেছেন।

গৌতম গম্ভীরের কোচ হওয়ার পর এই প্রথম বিদেশ সফরে যাচ্ছে ভারতীয় দল। এই সিরিজের জন্য দল নির্বাচন নিয়ে তীব্র আলোচনা চলছে এবং গম্ভীর এবং আগরকার দল নির্বাচন সংক্রান্ত অনেক প্রশ্নের উত্তর দিয়েছেন। এই সফর থেকে বাদ পড়া ক্রিকেটারদের মধ্যে ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাও রয়েছেন। কেন বাদ পড়লেন জাদেজা (Ravindra Jadeja)? দুই কিংবদন্তীকে এ বিষয়ে জিজ্ঞাসা করা হলে তারা স্পষ্ট জানিয়ে দেন যে এই অলরাউন্ডারকে বাদ দেওয়া হয়নি। একটি দীর্ঘ টেস্ট সিরিজ আসছে এবং সেখানে তিনি সুযোগ পাবেন।

Ravindra Jadeja
Ravindra Jadeja

রবীন্দ্র জাদেজা সম্পর্কে সাংবাদিকদের করা প্রশ্নের উত্তর দিতে গিয়ে নির্বাচন কমিটির প্রধান অজিত আগরকার বলেন, “যে কোনো খেলোয়াড় আউট হলে খারাপ লাগেই। কিন্তু কখনও কখনও কোন বিকল্প থাকে না। ১৫ জনের দলে সবাইকে অন্তর্ভুক্ত করা সম্ভব নয়। ৩ ম্যাচের সিরিজে অক্ষর এবং জাদেজা দুজনকেই নেওয়ার কোনও মানে হয় না। বিশ্বকাপে তারা দারুণ পারফর্ম করেছে। তাদের একেবারে বাদ দেওয়া হয়নি। যদি তাদের নিতাম, তবে তাদের কেউ একটি ম্যাচও খেলতে পারত না।”

অজিত আগরকার আরও বলেছেন- “একটি বড় টেস্ট মৌসুম আসছে। আমার মনে হয়, দল ঘোষণার সময় এটা পরিষ্কার করা উচিত ছিল। রবীন্দ্র জাদেজা (Rabindra Jadeja) এখনও এই ফরম্যাটের অংশ এবং তিনি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়।”

অজিত আগারকারের এই বক্তব্য থেকে স্পষ্ট যে তিনি রবীন্দ্র জাদেজাকে টিম ইন্ডিয়ার টেস্ট খেলোয়াড় হিসেবে দেখছেন। ODI টিম ইন্ডিয়াতে তার জায়গা কঠিন হয়ে যাচ্ছে। নির্বাচকরা ওয়ানডেতে অক্ষর প্যাটেলের দিকে তাকিয়ে আছেন, যিনি স্পষ্টতই জানেন যে জাদেজার ওয়ানডে ক্যারিয়ার শেষ।

আরও পড়ুন। Ravindra Jadeja: রবীন্দ্র জাদেজার কারণে এই খেলোয়াড়ের ক্যারিয়ার ধ্বংসের মুখে, গত ম্যাচে ‘ম্যান অব দ্য ম্যাচ’ হয়েও দল থেকে পরলেন বাদ !!
About Author

Leave a Comment

2.