আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

৬,৬,৬,৪,৪,৪…. চার ও ছক্কার ঝড়ে ট্রিপল সেঞ্চুরি করলেন রবীন্দ্র জাদেজা, খেলেছেন স্মরণীয় ইনিংস !!

Published on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) বিশ্বের নামকরা তথা শক্তিশালী অলরাউন্ডারদের মধ্যে একজন। দলের হয়ে দুর্দান্ত পারফর্ম করেছেন তিনি। বোলিং ও ব্যাটিং দুই বিভাগেই তিনি অসাধারণ পারফর্ম করেছেন। অনেক বড় বড় ম্যাচে ভারতকে জয় এনে দিয়েছেন তিনি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তার পাশাপশি রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) ঘরোয়া ক্রিকেটও বেশ ভালো হয়েছে। ঘরোয়া টুর্নামেন্টে অনেক স্মরণীয় ইনিংস খেলেছেন জাড্ডু। এই সময়ের মধ্যে তার রঞ্জি ট্রফিতে ট্রিপল সেঞ্চুরিও করেছেন। ভারতীয় দলের অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা ঘরোয়া ক্রিকেটে সৌরাষ্ট্র দলের প্রতিনিধিত্ব করেন। দীর্ঘদিন ধরে এই দলের সঙ্গে যুক্ত তিনি।

তিনি সৌরাষ্ট্রের হয়ে দুর্দান্ত পারফর্ম করেছেন। বর্তমানে ২০১২ সালে খেলা রঞ্জি ট্রফি ম্যাচে তাঁর খেলা একটি ঐতিহাসিক ইনিংস নিয়ে ভক্তদের মধ্যে আলোচনা চলছে। এই ম্যাচে বোলারদের পরাস্ত করে অনেক রান করেন তিনি। আসলে, ২০১২ সালের ডিসেম্বরে রঞ্জি ট্রফির গ্রুপ-A ম্যাচটি রাজকোটে সৌরাষ্ট্র এবং রেলওয়ের মধ্যে খেলা হয়েছিল। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন জয়দেব শাহ।

Ravindra Jadeja
Ravindra Jadeja

আর এই খেলায় চার নম্বরে ব্যাট করতে এসে রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) বোলারদের পরাস্ত করে একটি স্মরণীয় ইনিংস খেলেন। ৫০১ বলে মোট ৩৩১ রান করেন তিনি। তার ঝোড়ো ইনিংসে, রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) ২৯টি চার ও ৭টি ছক্কা মারেন। জাড্ডুর এই ইনিংসের সাহায্যে সৌরাষ্ট্র দল স্কোরবোর্ডে ৫৭৬ রান তুলেছিল।

এ ছাড়া বোলিংয়েও ছিলেন অসাধারণ পারফর্ম করেছিলেন তিনি। রেলওয়ের প্রথম ইনিংসে তিনি ২.৩১ ইকোনমিতে বোলিং করেছিলেন। এই সময়ে তিনি মোট ৩টি উইকেট নেন। তবে এই ম্যাচটি দুই দলের মধ্যে ড্র হওয়ায় কোনো ফল পাওয়া যায়নি। ২০২৪ সালের T20 বিশ্বকাপের পর থেকে রবীন্দ্র জাদেজাকে আর অ্যাকশনে দেখা যায়নি।

এমনকি শ্রীলঙ্কা সফরেও তাকে দলে নেওয়া হয়নি। তবে টিম ইন্ডিয়াতে ফিরতে পারেন রবীন্দ্র জাদেজা। বাংলাদেশের বিপক্ষে ভারতকে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে হবে, যার জন্য তাকে বেছে নেওয়া যেতে পারে বলে মনে হচ্ছে। রবীন্দ্র জাদেজা ছাড়াও ফিরতে পারেন জসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah) ও মোহাম্মদ সিরাজ (Mohammed Siraj)।

আরও পড়ুন। Ravindra Jadeja: “ওয়ানডে থেকে বাদ পড়েনি…”, রবীন্দ্র জাদেজার ওডিআই ক্যারিয়ার নিয়ে বড় বিবৃতি দিলেন অজিত আগরকার !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.