আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Ravichandran Ashwin: বাংলাদেশ সিরিজ়ের মাঝে অশ্বিনের মুখে অবসর, ভবিষ্যৎ পরিকল্পনা জানালেন কিংবদন্তি অফস্পিনার !!

Published on:

WhatsApp Group Join Now

ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) অভিজ্ঞ অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) সম্প্রতি তার অবসর পরিকল্পনা নিয়ে গুরুত্বপূর্ণ মন্তব্য করেছেন। ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলা বাংলাদেশ সিরিজের মাত্র কয়েক দিন আগে অশ্বিনের এই মন্তব্য ক্রিকেটমহলে চাঞ্চল্য সৃষ্টি করেছে। ৩৭ বছর বয়সী এই তারকা স্পিনার জানিয়েছেন যে, তিনি এখনই অবসর নিয়ে কোনো চিন্তা করছেন না। তার মতে, অবসর নেবার পরিকল্পনা তখনই করবেন, যখন মনে হবে আর উন্নতির কোনো জায়গা নেই বা খেলার প্রতি তার আগ্রহ কমে গেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

অশ্বিন (Ravichandran Ashwin) বলেন, “আমি এখনই অবসর নিয়ে ভাবছি না। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে হয়তো একদিন ভাবতে হতে পারে, তবে এই মুহূর্তে প্রতিদিনই নতুন কিছু শেখার চেষ্টা করি। আমি এখনও ক্রিকেটের প্রতি সেই আগ্রহ ধরে রেখেছি এবং সেই মুহূর্তে খেলা ছাড়ব, যখন মনে হবে আর আগ্রহ নেই”।

Ind Vs Ban: Ravichandran Ashwin
Ravichandran Ashwin

অশ্বিনের কথায়, সাম্প্রতিক বছরগুলোতে তার পারফরম্যান্স বেশ ভালো। আইসিসি টেস্ট র‍্যাংকিংয়ে (ICC Test Ranking) শীর্ষস্থানে থাকা এই স্পিনার জানান, তিনি ৪০ বছর বয়স পর্যন্ত খেলতে চান এবং তার পারফরম্যান্সের স্তর বজায় রাখতে দৃঢ়প্রতিজ্ঞ। তবে তিনি কোনো নির্দিষ্ট লক্ষ্য নিয়ে এগোতে চান না, বরং প্রতিদিনের খেলাকে উপভোগ করতে চান। তিনি বলেন, “অনিল কুম্বলে (Anil Kumble) চান আমি তার রেকর্ড ভাঙি, তবে আমি কোনো নির্দিষ্ট লক্ষ্যের পিছনে ছুটতে চাই না। এটি ক্রিকেটের প্রতি আমার ভালোবাসা নষ্ট করতে পারে”।

অশ্বিন (Ravichandran Ashwin) আরও জানান, ২০১৮ থেকে ২০২০ সাল পর্যন্ত একাধিক চোটের কারণে তার ক্যারিয়ারে অনেক বাধা এসেছে, কিন্তু সেই কঠিন সময় তাকে আরও শক্তিশালী করে তুলেছে। সেই সময়ের অভিজ্ঞতা তাকে শিখিয়েছে যে, প্রতিটি দিন আলাদা এবং প্রতিটি মুহূর্ত উপভোগ করতে হয়। “কখনও ভাবিনি যে আমি এখানেও পৌঁছাতে পারব, তাই এখন যা কিছু করছি, সেটাই উপভোগ করছি,” বলেন তিনি।

ভারতীয় ক্রিকেটে দীর্ঘদিন ধরে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসা অশ্বিনের মন্তব্যগুলো এই মুহূর্তে ক্রিকেট বিশ্বে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে। ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া বাংলাদেশ সিরিজে অশ্বিনের পারফরম্যান্স দেখার জন্য ভক্তরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন।

Read Also: Ravichandran Ashwin: রাজস্থান রয়েলস নয় বরং পরবর্তী আইপিএল এই দলের হয়ে খেলতে চলেছেন অস্বিন, নিজেই করলেন কনফার্ম !!
About Author

Leave a Comment

2.