আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Rashid Khan: “বাম্বাই সে আয়া মেরা দোস্ত…” সেমিফাইনালে উঠে বাপ্পি লাহিড়ির গানে হিটম্যান রোহিতকে কৃতজ্ঞতা জানালেন রশিদ খান !!

Published on:

WhatsApp Group Join Now

অস্ট্রেলিয়াকে ছিটকে দিয়ে T20 বিশ্বকাপ ২০২৪-এর সেমিফাইনালে প্রথমবার জায়গা করে নিয়েছে রশিদ খানের নেতৃত্বাধীন (Rashid Khan) আফগানিস্তান দল। সুপার এইটের ম্যাচে অস্ট্রেলিয়া দলকে হারানোর পরই তাঁদের কাছে সুযোগ ছিল শেষ চারে যাওয়ার। কিন্তু একটা অঙ্ক থেকেই গেছিল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

যদি ভারতীয় দল অজিদের কাছে হেরে যেত, তাহলে কাজটা অনেকটা কঠিন হয়ে যেত আফগানদের কাছে। কারণ অনেক বড় ব্যবধানে তাঁদের জিততে হতো বাংলাদেশের বিপক্ষে, যা ছিল বেশ কঠিন কাজ। তাই ইতিহাস রচনার জন্য নিজেদের দলের বদলে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচে রোহিত (Rohit Sharma), বিরাটদের (Virat Kohli) পারফরমেন্সের দিকেই নজর ছিল আফগানদের।

অস্ট্রেলিয়াকে হারিয়ে দিয় শেষ পর্যন্ত সেমিফাইনালে পৌঁছে গেছেন রশিদ খান (Rashid Khan), নবীন উল হকরা (Naveen ul Haq)। ইতিহাস গড়ার নেপথ্য কারিগর হিসেবে অবতীর্ণ হয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma), আর্শদীপ সিংরা (Arshdeep Singh)। এরপর আফগানিস্তান ক্রিকেট বোর্ড এবং তাঁদের ক্রিকেটারদের শুভেচ্ছার জোয়ারে ভাসছেন রোহিত শর্মারা।

এই আবহেই মুম্বইকর ব্যাটার তথা ভারত অধিনায়ক হিটম্যান রোহিতকে ধন্যবাদ জানাতে বাপ্পি লাহিড়ির গানের সাহায্য নিলেন আফগান অধিনায়ক রশিদ খান (Rashid Khan)। মঙ্গলবার সকালে বাংলাদেশের বিরুদ্ধে ৮ রানে জিততেই সেমিফাইনালে জায়গা পাকা করে ফেলে আফগানিস্তান।

Rashid Khan And Rohit Sharma
Rashid Khan And Rohit Sharma

ম্যাচের পর দেখা যায় নেট রান রেটে তাঁরা সামান্য এগিয়ে রয়েছেন, অবশ্য অস্ট্রেলিয়া যদি ভারতের বিপক্ষে ম্যাচ জিতত তাহলে তারাই এগিয়ে থাকত। ভারতীয় ক্রিকেট দলের সাহায্যে বিশ্বকাপের সেমির টিকিট হাতে পেয়ে তাই রোহিত শর্মার (Rohit Sharma) উদ্দেশ্যে আলাদাভাবেই ধন্যনাদ জানালেন রশিদ খান (Rashid Khan)।

২০২৩ বিশ্বকাপ ফাইনালে ওয়াঙ্খেড়ে স্টেডিয়ামে হারের বদলা ২০২৪-এর T20 বিশ্বকাপের সুপার এইটে সেন্ট লুসিয়ায় নিয়েছে মেন ইন ব্লুরা। অস্ট্রেলিয়াকে T20 বিশ্বকাপ থেকে ছিটকে দিয়ে রোহিত শর্মাকে উদ্দেশ্য করে নিজের ইনস্টাগ্রামে আফগানিস্তান দলের অধিনায়ক রশিদ খান লেখেন, ‘বাম্বাই সে আয়ার মেরা দোস্ত’, সঙ্গে দেন রোহিত শর্মার সঙ্গে তাঁর একটি ছবি।

উল্লেখ্য ১৯৭৭ সালে বিনোদ খান্না এবং রেখা অভিনিত ‘আপ কি খাতির’ ছবির জনপ্রিয় গান এটি। বাপ্পি লাহিড়ির সেই সুপারহিট গানের মধ্যে দিয়েই মুম্বইকর ব্যাটারকে কৃতজ্ঞতা জানালেন রশিদ। সবমিলিয়ে এবারের T20 বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করেছে টিম ইন্ডিয়া ও আফগানিস্তান।

আরও পড়ুন। Rashid Khan: রশিদের বিশ্ব রেকর্ড গুঁড়িয়ে দিলেন নেপালের লেগস্পিনার, ইতিহাস লামিছানের !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.