আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs ENG: বৃষ্টির কারণে ভেস্তে যাচ্ছে ভারত-ইংল্যান্ডের সেমিফাইনাল ম্যাচ, কপালে হাত রোহিত শর্মার !!

Updated on:

WhatsApp Group Join Now

T20 বিশ্বকাপ ২০২৪-এর দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে ভারত ও ইংল্যান্ড (IND vs ENG)। আজ বুধবার (২৭ জুন) গায়ানায় দুই দলের মধ্যকার এই ম্যাচটি অনুষ্ঠিত হবে। এই টুর্নামেন্টে এখনও পর্যন্ত একটি ম্যাচও হারেনি ভারত। গ্রুপ রাউন্ডে ৪ ম্যাচের মধ্যে ৩টিতেই জিতেছে টিম ইন্ডিয়া , যদিও একটি ম্যাচ বাতিল হয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এরপর সুপার-৮-এ আফগানিস্তান, বাংলাদেশ ও ইংল্যান্ডকে হারিয়ে টিম ইন্ডিয়া। এখন সেমিফাইনালে শক্তিশালী ইংল্যান্ডের চ্যালেঞ্জের মুখোমুখি। গ্রুপ পর্বে আরও একবার দাপট দেখিয়েছে রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন দল।

অন্যদিকে, গ্রুপ রাউন্ডেই স্কটল্যান্ডের কাছে বাদ পড়ার হুমকি এড়িয়ে সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে ইংল্যান্ড। তবে স্কটল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার জয় তাদের নিয়ে গেছে সুপার-৮-এ। এরপর ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকাকে হারিয়ে সেমিফাইনালে জায়গা নিশ্চিত করে ইংলিশ দল।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাকে হারের মুখে পড়তে হয়েছে ইংল্যান্ডকে। সেমিফাইনালে ভারত বনাম ইংল্যান্ড (IND vs ENG) ম্যাচের অপেক্ষায় সব ক্রিকেট ভক্ত, কিন্তু গায়ানার আবহাওয়া হার্টবিট বাড়িয়ে দিয়েছে। ম্যাচ চলাকালীন ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

Ind Vs Eng
Ind Vs Eng

সূত্রানুসারে জানা গেছে, গায়ানায় ম্যাচের দিনে বৃষ্টির সম্ভাবনা ৬০%, যা পুরো ম্যাচ খেলার সম্ভাবনা অনেকটা কমিয়ে দেয়। স্থানীয় সময় সকাল ১০:৩০-এ খেলা শুরু হলে বৃষ্টিপাতের পূর্বাভাস ৩৩% এবং স্থানীয় সময় ১ টার দিকে ৫৯%-এ পৌঁছাবে।

অতএব, আজকের ভারত বনাম ইংল্যান্ডের (IND vs ENG) খেলাটি খেলোয়াড় এবং ভক্ত উভয়ের জন্য হতাশার কারণ হতে পারে।খেলাটি সম্পূর্ণ করতে সাহায্য করার জন্য, ICC উভয় সেমিফাইনালের জন্য মোট ২৫০ মিনিট অতিরিক্ত সময় বরাদ্দ করেছে।

অতএব, আবহাওয়া অনুমতি দিলে, গ্রাউন্ড স্টাফদের খেলার জন্য মাঠ প্রস্তুত করার জন্য যথেষ্ট সময় থাকবে। যদি ম্যাচটি বৃষ্টিতে ভেসে যায়, তাহলে সুপার-৮ গ্রুপে শীর্ষে থাকা দলটি ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করবে।

এমন পরিস্থিতিতে ভারত ইংল্যান্ডের থেকে ভালো অবস্থানে রয়েছে কারণ তারা সুপার-৮ গ্রুপে তাদের সমস্ত ম্যাচ জিতে একেবারে প্রথম স্থানে রয়েছে। অন্যদিকে, ৩টির মধ্যে ২টি জয় নিয়ে গ্রুপ ২-এ দ্বিতীয় স্থানে রয়েছে ইংল্যান্ড। তবে পূর্ণাঙ্গ ম্যাচের অপেক্ষায় থাকবে দল ও সমর্থকরা।

আরও পড়ুন। IND vs ENG: রোহিতের সঙ্গে বিরোধে ২৫ বছরের এই খেলোয়াড়ের ক্যারিয়ার সমাপ্তির মুখে, এবার পেট চালানোর জন্যে খুঁজতে হবে নতুন চাকরি !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.