আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: ভারতীয় দলের এই ৫ অভাগা ক্রিকেটার যাদের ক্যারিয়ার রাতারাতি হয়েছে নষ্ট, তালিকায় প্রাক্তন অধিনায়ক !!

Published on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়াতে (Team India) খেলা প্রতিটি তরুণ খেলোয়াড়ের স্বপ্ন। কিন্তু, ১৫০ কোটি জনসংখ্যার দেশে একাদশে নির্বাচিত হওয়া সোনালী স্বপ্নের চেয়ে কম নয়। তবে খেলোয়াড়রা তাদের কঠোর পরিশ্রমে ভারতীয় দলে জায়গা করে নিয়েছেন। রিংকু সিং (Rinku Singh) এবং যশস্বী জয়সওয়ালকে (Yashasvi Jaiswal) উদাহরণ হিসেবে দেখা যেতে পারে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

দুই খেলোয়াড়ই কঠিন লড়াইয়ের পর নিজেদের মতো করে এখানে পৌঁছেছেন। কিন্তু, দলে প্রতিযোগিতা এতটাই যে ভারতীয় দলে বেশিক্ষণ থাকাটা কঠিন। এমনই একজন খেলোয়াড় টিম ইন্ডিয়াতে (Team India) খেলার সুযোগ পেয়েছিলেন কিন্তু ঠিক তত তাড়াতাড়ি দল থেকে বেরোনোর পথ দেখেছিলেন।

টিম ইন্ডিয়ার (Team India) ডানহাতি ব্যাটসম্যান রাহুল ত্রিপাঠি (Rahul Tripathi) সদ্য সমাপ্ত IPL ২০২৪-এ দারুণ ফর্ম দেখিয়েছেন। এবারের IPL-এ হায়দ্রাবাদের হয়ে অনেক ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন তিনি। রাহুল ত্রিপাঠি (Rahul Tripathi) প্রত্যাবর্তনের জন্য যথাসাধ্য চেষ্টা করছেন।

কিন্তু নির্বাচকরা তাকে উপেক্ষা করতে কোনো কসরত রাখছেন না। ৩৩ বছর বয়সী এই খেলোয়াড়ের ক্যারিয়ার শুরু হওয়ার আগেই শেষ হয়ে যাচ্ছে বলে মনে হচ্ছে। রাহুল ত্রিপাঠি তার ঘরোয়া ক্রিকেট ক্যারিয়ার শুরু করেছিলেন মহারাষ্ট্র ক্রিকেট দলের হয়ে। ২০১৪-১৫ মৌসুমে এক হাজারের বেশি রান করেছিলেন তিনি।

Rahul Tripathi, Team India
Rahul Tripathi

এরপর ফ্র্যাঞ্চাইজিরা তাকে IPL-এ তাদের দলে অন্তর্ভুক্ত করার চেষ্টা করে। ২০১৭ সালে IPL-এ পুনের হয়ে খেলেছেন তিনি। এরপর এটি রাজস্থানের অংশ হয়ে যায়। বর্তমানে SRH-এর হয়ে খেলছেন রাহুল। রাহুল ত্রিপাঠি তার ক্যারিয়ারে অনেক উত্থান-পতন দেখেছেন।

দীর্ঘ অপেক্ষার পর, তিনি ২০২৩ সালের জানুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে T20 সিরিজে অভিষেকের সুযোগ পান। যেখানে ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলা শেষ ম্যাচটিই তার ক্যারিয়ারের শেষ ম্যাচ হয়ে যায়। এই সময়ে মাত্র ৫টি ম্যাচ খেলার সুযোগ পান রাহুল, যেখানে ৯৭ রান করতে সক্ষম হন তিনি।

টিম ইন্ডিয়ার (Team India) বাইরে থাকার পর খেলোয়াড়দের ফেরা খুবই কঠিন হয়ে পড়ে। ভুবনেশ্বর কুমার (Bhubaneswar Kumar) এবং শিখর ধাওয়ান (Shikhar Dhawan) সাম্প্রতিক উদাহরণ। দুই খেলোয়াড়ই দীর্ঘদিন ধরে দলে ফেরার জন্য লড়াই করছেন। রাহুল ত্রিপাঠির ক্ষেত্রেও তেমনই কিছু ঘটতে চলেছে।

তরুণ খেলোয়াড় বাছাই করছেন নির্বাচকরা। কিন্তু, সব ক্ষেত্রেই রাহুল ত্রিপাঠীকে উপেক্ষা করা হচ্ছে। এমন পরিস্থিতিতে জিম্বাবুয়ে সফরে T20 সিরিজে ভারতীয় দলে (Team India) সুযোগ পান কি না, সেটাই দেখার বিষয়।

আরও পড়ুন। Team India: প্রাক্তন অধিনায়কের হাতেই তুলে দেওয়া হচ্ছে ভারতীয় দলের দায়িত্ব, পদ বজায় রাখতে মানতে হবে BCCI এই শর্তগুলি !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.