আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs SL: শ্রীলঙ্কা সফরের জন্য ঘোষিত হল টিম ইন্ডিয়ার স্কোয়াড, অধিনায়কত্বের দায়িত্ব সামলাবেন এই অভিজ্ঞ খেলোয়াড় !!

Published on:

WhatsApp Group Join Now

ভারতীয় ক্রিকেট দলকে জুলাইয়ের শেষ সপ্তাহে শ্রীলঙ্কা (IND vs SL) সফর করতে হবে। এখানে তারা ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ এবং একই সংখ্যক ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে। আগামী বছর পাকিস্তানে অনুষ্ঠিত হতে যাওয়া চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫-এর আগে নীল জার্সিধারী দলটিকে ৬টি ওডিআই ম্যাচ খেলতে হবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

যার মধ্যে ৩টি ওডিআই ম্যাচ এই সফরে শ্রীলঙ্কার বিপক্ষে খেলা হবে। এমন পরিস্থিতিতে নির্বাচকরা খুব ভেবেচিন্তে স্কোয়াড বেছে নেবেন। এই আসন্ন সিরিজে (IND vs SL) ভারতের স্কোয়াড কেমন হতে পারে তা নিয়ে উঠছে প্রশ্ন। আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma) ও বিরাট কোহলি (Virat Kohli)।

এমন পরিস্থিতিতে, ওয়ানডে সিরিজ খেলতে তার শ্রীলঙ্কায় যাওয়ার (IND vs SL) সম্ভাবনা খুব কম ছিল এবং এখন বিসিসিআইয়ের একজন কর্মকর্তা নিজেই এটি নিশ্চিত করেছেন। রোহিতের (Rohit Sharma) অনুপস্থিতিতে ওডিআই দলের নেতৃত্ব দিতে পারেন কেএল রাহুল (KL Rahul)। রাহুল সর্বশেষ ২০২৩ সালের ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকা সফরে (IND vs SA) ওডিআই ফর্ম্যাটে ভারতের অধিনায়কত্ব করেছিলেন।

Kl Rahul, Ind Vs Sl
Kl Rahul

তারপর তিনি রুতুরাজ গায়কওয়াড় (Ruturaj Gaikwad), সাই সুদর্শন (Sai Sudharsan) এবং তিলক ভার্মার (Tilak Verma) মতো তরুণ খেলোয়াড়দের নিয়ে সিরিজ জিতেছিলেন। এমতাবস্থায় শ্রীলঙ্কা সফরেও একই রকম দৃশ্য দেখা যায়। জসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah) সহ অনেক সিনিয়র খেলোয়াড় শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডে সিরিজের জন্য বিরতি পেতে পারেন।

অন্যদিকে শ্রেয়াস আইয়ারের (Shreyas Iyer) মতো অভিজ্ঞ ব্যাটসম্যানকেও ফিরে আসতে দেখা যায়। তবে অজিত আগরকারের (Ajit Agarkar) নেতৃত্বাধীন নির্বাচক কমিটি যতটা সম্ভব তরুণদের সুযোগ দিতে চায়। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অভিষেক (Abhishek Sharma) সিরিজে ভালো পারফরম্যান্স দেখানোর পর আবারও চেষ্টা করা হতে পারে সাই সুদর্শনকে (Sai Sudharsan)।

তারা ছাড়াও নিজেদের প্রমাণের সুযোগ পেতে পারেন রুতুরাজ গায়কওয়াড় (Ruturaj Gaikwad), আভেশ খান (Avesh khan) ও খলিল আহমেদ (Khaleel Ahamed)। শুভমান গিল (Subhman Gill), রুতুরাজ গায়কওয়াড় (Ruturaj Gaikwad), সাই সুদর্শন (Sai Sudharsan), শ্রেয়াস আইয়ার (Shreyas Iyar), কেএল রাহুল (KL Rahul), সঞ্জু স্যামসন (Sanju Samson), রিংকু সিং (Rinku Singh), অক্ষর প্যাটেল (Axar Patel), রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja), কুলদীপ যাদব (Kuldeep Yadav), ওয়াশিংটন সুন্দর (Washington Sundar), আভেশ খান (Avesh khan), আরশদীপ সিং (Arshdeep Singh), খলিল আহমেদ (Khaleel Ahamed), মুকেশ কুমার (Mukesh Kumar)।

আরও পড়ুন। IND vs SL: গৌতম গম্ভীরের প্রবেশে আসন্ন সিরিজ থেকে বাদ পড়লেন বিরাট ও রোহিত, দলের অধিনায়কত্ব করবেন এই অভিজ্ঞ খেলোয়াড় !!
About Author

Leave a Comment

2.