আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs SL: রোহিত-বিরাট কে বাদ দিয়েই শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই দল গঠন করলেন গুরু গম্ভীর, শিষ্য রাহুলের হাতে তুলে দিলেন দায়িত্ব !!

Published on:

WhatsApp Group Join Now

ভারতীয় ক্রিকেট দলের জিম্বাবুয়ে সফর ১৪ জুলাই শেষ হতে চলেছে, যার পরে ২৭ জুলাই থেকে শ্রীলঙ্কা (IND vs SL) সফর শুরু হবে। যেখানে টিম ইন্ডিয়া ৩টি টি-টোয়েন্টি ম্যাচ এবং একই সংখ্যক ওডিআই ম্যাচ খেলবে। এখান থেকেই প্রধান কোচ হিসেবে ইনিংস শুরু করতে চলেছেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

জানা গেছে যে শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলা ওডিআই (IND vs SL) সিরিজে বিরাট কোহলি এবং রোহিত শর্মাকে বিশ্রাম দেওয়া হতে পারে। এমতাবস্থায়, BCCI একজন নতুন অধিনায়ক খুঁজছে যার জন্য কেএল রাহুলের নাম সামনে রয়েছে, এবং ১৫ জন খেলোয়াড়ের স্থানও প্রায় নিশ্চিত।

গৌতম গম্ভীর (Gautam Gambhir) যদি প্রধান কোচ হন, তাহলে টিম ইন্ডিয়ার দলে বড় ধরনের উত্থান দেখা যেতে পারে। প্রথম সিরিজ থেকেই শুরু হতে পারে। ইন্ডিয়া টুডে-এর খবর অনুযায়ী, শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজে (IND vs SL) অধিনায়ক হতে পারেন কেএল রাহুল। ফলে বিশ্রামে থাকবেন রোহিত শর্মা। তার সঙ্গে উপস্থিত থাকবেন না বিরাট কোহলি ও জাসপ্রিত বুমরাহ।

৯ জুলাই, খবর আসে যে হার্দিক পান্ড্য বা কেএল রাহুল অধিনায়ক হতে পারেন। এখন উইকেটরক্ষক ব্যাটসম্যানই অধিনায়ক হবেন এটা প্রায় নিশ্চিত। ২০২৩ বিশ্বকাপের প্রায় একই দল ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য নির্বাচিত হতে পারে। এমতাবস্থায় শ্রীলঙ্কা সফরে প্রায় একই রকম খেলোয়াড় দেখা যেতে পারে, যদিও সিনিয়রদের বিশ্রাম ও পারফরম্যান্সের কারণে কিছু খেলোয়াড় বাদ পড়তে পারেন।

Gautam Gambhir , Ind Vs Sl
Gautam Gambhir

যার মধ্যে সূর্যকুমার যাদব, শার্দুল ঠাকুর এবং ঈশান কিষাণের নাম বিখ্যাত। এই তিনজনের জায়গায় রিংকু সিং (Rinku Singh), অক্ষর প্যাটেল (Axar Patel) এবং ঋষভ পন্তকে (Rishabh Pant) অগ্রাধিকার দেওয়া যেতে পারে। এছাড়া শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer) ও মহম্মদ শামির (Mohommad Shami) ফেরার সম্ভাবনাও প্রবল।

ওডিআই সিরিজের জন্য ভারতের সম্ভাব্য স্কোয়াড শুভমান গিল (Shubman Gill), ঋতুরাজ গায়কওয়াড় (Rituraj Gaikwad), শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer), কেএল রাহুল (KL Rahul), রিংকু সিং (Rinku Singh), হার্দিক পান্ড্য (Hardik Pandya), রিংকু সিং, ঋষভ পান্ত (Rishabh Pant), সঞ্জু স্যামসন (Sanju Samson), রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja), অক্ষর প্যাটেল, আভেশ খান (Avesh Khan), কুলদীপ যাদব (Kuldeep Yadav), রবি বিষ্ণোই (Ravi Bishnoi), মুকেশ কুমার (Mukesh Kumar), আভেশ খান।

২০২৪ সালের টি২০ বিশ্বকাপ জেতার পর টিম ইন্ডিয়ার নজর এখন চ্যাম্পিয়ন্স ট্রফিতে। ফেব্রুয়ারি-মার্চে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট। এর আগে ভারতকে মাত্র ৬টি ওডিআই ম্যাচ খেলতে হবে, যার মধ্যে ৩টি শ্রীলঙ্কার বিপক্ষে। এমন পরিস্থিতিতে আইসিসির পরবর্তী টুর্নামেন্টের প্রস্তুতির সীমিত সুযোগ রয়েছে ভারতের।

এমন পরিস্থিতিতে রোহিত শর্মা, বিরাট কোহলি ও জাসপ্রিত বুমরাহকে বিশ্রাম দেওয়াও সমস্যা তৈরি করতে পারে। এই ত্রয়ী যে শেষ ওয়ানডে ম্যাচটি খেলেছিল সেটি ছিল ২০২৩ সালের বিশ্বকাপের ফাইনাল।

আরও পড়ুন। IND vs SL: গৌতম গম্ভীরের প্রবেশে আসন্ন সিরিজ থেকে বাদ পড়লেন বিরাট ও রোহিত, দলের অধিনায়কত্ব করবেন এই অভিজ্ঞ খেলোয়াড় !!
About Author

Leave a Comment

2.