আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Rahul Dravid: টিম ইন্ডিয়ার হেডকোচ পদ থেকে অবসরের পর বড় সিদ্ধান্ত নিলেন রাহুল দ্রাবিড়, আসন্ন IPL-এ হবেন এই দলের হেড কোচ !!

Published on:

WhatsApp Group Join Now

২০২৪ সালের T20 বিশ্বকাপ জয়ের পর ভারতীয় দলের হেড কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। তারপর প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীরকে টিম ইন্ডিয়ার নতুন হেড কোচ হিসাবে বেছে নিয়েছে BCCI। তবে এখন নিজের জন্য আলাদা পথ বেছে নিয়েছেন রাহুল দ্রাবিড়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কিছু মিডিয়া রিপোর্ট অনুসারে, ২০২৫-এর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ফিরে আসতে পারেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। সূত্রানুসারে জানা গিয়েছিল যে অবসরপ্রাপ্ত হেড কোচ দ্রাবিড় IPL-এ অন্য কোনও দলের কোচ, মেন্টর অথবা তার সতীর্থ সৌরভ গাঙ্গুলীর (Sourav Ganguly) মতো ক্রিকেটের পরিচালক হতে পারেন।

তবে জানা গেছে যে, IPL-এ একটি ফ্র্যাঞ্চাইজি তাকে প্রধান কোচ হওয়ার প্রস্তাব দিয়েছে। এই দলটি পুরনো ফ্র্যাঞ্চাইজি মুম্বাই ইন্ডিয়ান্স বা রাজস্থান রয়্যালস নয়, বরং এই দলটি হল দিল্লি ক্যাপিটালস। IPL২০২৫-এর জন্য এই অফার পেতে চলেছেন দ্রাবিড় (Rahul Dravid), এমনটাই জল্পনা চলছে।

রাহুল দ্রাবিড়, যিনি সম্প্রতি ভারতীয় ক্রিকেট দলকে তার কোচিংয়ে T20 বিশ্বকাপ চ্যাম্পিয়ন করেছেন, দিল্লি ক্যাপিটালসের জন্য সেরা বিকল্প হতে পারে। তিন বছর ধরে টিম ইন্ডিয়ার কোচ ছিলেন রাহুল দ্রাবিড়। এমন পরিস্থিতিতে তার অভিজ্ঞতা যেকোনো দলের কাজে লাগবে।

Delhi Capitals, Rahul Dravid
Delhi Capitals

টিম ইন্ডিয়ার সাথে তার ক্রমাগত জুড়ে থাকায়, তিনি কোচ হিসাবে অনেক পরিপক্ক হয়েছেন। দল ছাড়ার পর দিল্লি ক্যাপিটালসের কোচ হতে পারেন রাহুল দ্রাবিড়। তবে দ্রাবিড় কোচ হবেন কি না, সে বিষয়ে নিজে কিছু বলেননি তিনি। গত ২৯ জুন ছিল টিম ইন্ডিয়ার কোচ হিসাবে রাহুল দ্রাবিড়ের মেয়াদের শেষ দিন।

গত বছর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল এবং ওয়ানডে বিশ্বকাপ ফাইনালে দলকে নিয়ে যাওয়া দ্রাবিড় এখন দিল্লি দলের হয়ে পুনরায় IPL-এ যাত্রা শুরু করতে পারেন। দ্রাবিড় দলকে একত্রিত করে গত মাসে বার্বাডোসে T20 বিশ্বকাপের ট্রফি জিতেছেন। রোমাঞ্চকর ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে ভারত।

এখন দ্রাবিড়ের জায়গায় গৌতম গম্ভীরকে এখন দলের নতুন প্রধান কোচ হিসেবে বেছে নেওয়া হয়েছে। গম্ভীর এর আগে IPL ২০২৪ মৌসুমে মেন্টর হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি শাহরুখ খানের দল KKR সাথে দলকে চ্যাম্পিয়ন করেছেন। প্রথম দুই শিরোপা জয়ের সময় অধিনায়ক ছিলেন গম্ভীর আর এবার দলকে তৃতীয়বার চ্যাম্পিয়ন করলেন তিনি।

আরও পড়ুন। Rahul Dravid: বিশ্বকাপ জয়ের পর আসল রূপ দেখালেন রাহুল দ্রাবিড়, অতিরিক্ত বোনাস নিতে করলেন অস্বীকার !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.