আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Rahul Dravid: আসন্ন আইপিএলের আগেই এই দলের প্রধান কোচ হলেন রাহুল দ্রাবিড়, এত কোটি টাকায় ডিল হলো ফাইনাল !!

Published on:

WhatsApp Group Join Now

মহান ব্যাটসম্যান এবং ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন প্রধান কোচ, রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) শাসনামলে, ভারতীয় দল দুর্দান্ত পারফরম্যান্স করেছিল এবং ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকা আয়োজিত T20 বিশ্বকাপ ২০২৪-এ শিরোপা জিতেছিল। এই মেগা ইভেন্টের পরে, প্রধান কোচ হিসাবে রাহুল দ্রাবিড়ের মেয়াদ শেষ হয়ে গেছে। তাঁর জায়গায়, গৌতম গম্ভীরকে টিম ইন্ডিয়ার প্রধান কোচ করা হয়েছিল, আর রাহুল দ্রাবিড়কে একটি আইপিএল দলের প্রধান কোচ করা হয়েছিল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক এবং প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) ভারতীয় দলের প্রধান কোচ হিসাবে মেয়াদ ২০২৪ সালের জুনে শেষ হয়েছিল, যার পরে এখন ভারতীয় অভিজ্ঞ এই অভিজ্ঞকে আইপিএল ২০২৫ এর আগে রাজস্থানের প্রধান কোচ হিসাবে নিয়োগ করা হয়েছে। রয়্যালস ফ্র্যাঞ্চাইজি একজন প্রধান কোচ নিয়োগ করেছে। ৯ বছর পর রাজস্থান ফ্র্যাঞ্চাইজিতে ফিরেছেন তিনি।

এর আগে, তিনি এই দলের সাপোর্টিং স্টাফের অংশ ছিলেন, পাশাপাশি তিনি আইপিএলে দলের নেতৃত্বও দিয়েছেন। একজন কোচ হিসাবে, টিম ইন্ডিয়াকে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতাতে তার একটি বড় অবদান ছিল, এটি ছাড়াও, রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দল তার মেয়াদে আশ্চর্যজনকভাবে পারফর্ম করেছিল।

Rahul Dravid
Rahul Dravid

২০২১ সালের নভেম্বরে টিম ইন্ডিয়ার প্রধান কোচ হওয়া রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) মেয়াদে টিম ইন্ডিয়া তার দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে সবাইকে মুগ্ধ করেছিল। এরপর একের পর এক সিরিজ জিততে সক্ষম হয় দলটি। যদিও এশিয়া কাপ ২০২২ এবং T20 বিশ্বকাপ ২০২২-এ দলের পারফরম্যান্স খুব খারাপ ছিল, ভারতীয় দল এই দুটি টুর্নামেন্টেই ফাইনালে উঠতে পারেনি।

এরপর দলটি ২০২৩ সালের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠলেও ফাইনালে দলকে হারের মুখে পড়তে হয়। দলটি গত বছর অনুষ্ঠিত এশিয়া কাপ ২০২৩-এ দুর্দান্ত পারফরম্যান্স করে শিরোপা জিতেছিল, যেখানে বিশ্বকাপ ২০২৩-এও দলটি আরও ভাল পারফরম্যান্স করেছিল এবং ফাইনালে উঠেছিল কিন্তু শেষ পর্যন্ত অস্ট্রেলিয়ার কাছে ফাইনালে পরাজিত হয়েছিল। যাইহোক, তার মেয়াদের শেষে, টিম ইন্ডিয়া তাকে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে পরাজিত করতে সফল হয়েছিল।

আরও পড়ুন। Rahul Dravid: টিম ইন্ডিয়াতে ঢুকেই উজ্জ্বল রাহুল দ্রাবিড়ের ছেলের ভাগ্য, আসন্ন আইপিএলে এই দল থেকে পেলেন লাখ টাকার অফার !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.