আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Rahul Dravid: টিম ইন্ডিয়াতে চলছে স্বজনপ্রীতি, একটানা ফ্লপ হলেও এন্ট্রি পেল রাহুল দ্রাবিড়ের ছেলে !!

Updated on:

WhatsApp Group Join Now

আমরা প্রায়ই লোকেদের বলতে শুনেছি যে বলিউডে স্বজনপ্রীতি চলে। মানে একজন অভিনেতা বা অভিনেত্রীর সন্তানেরা সহজেই ডেবিউ করার সুযোগ পায়। কিন্তু এখন মনে হচ্ছে এই স্বজনপ্রীতি ক্রিকেটেও পৌঁছে গেছে। টিম ইন্ডিয়ার প্রাক্তন প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul  Dravid) ছেলে সমিত দ্রাবিড় (Samit Dravid) ক্রমাগত খারাপ পারফরম্যান্স সত্ত্বেও টিম ইন্ডিয়াতে প্রবেশ পেয়েছেন। এমন পরিস্থিতিতে বাছাই প্রক্রিয়া ও মানদণ্ড নিয়ে প্রশ্ন উঠছে।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

আসলে, টিম ইন্ডিয়ার অনূর্ধ্ব ১৯ স্কোয়াডকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে এবং ৪ দিনের ম্যাচের সিরিজ খেলতে হবে, যার জন্য BCCI ভারতীয় দল ঘোষণা করেছে। কিন্তু রাহুল দ্রাবিড়ের ছেলে সমিত দ্রাবিড়কে (Samit Dravid) অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ODI এবং ৪-দিনের ফর্ম্যাটের জন্য টিম ইন্ডিয়াতে অন্তর্ভুক্ত করা হলে সমস্ত ক্রিকেট ভক্তরা অবাক হয়েছিলেন। কর্ণাটকে চলমান মহারাজ T20 টুর্নামেন্টে শোচনীয়ভাবে ফ্লপ হয়েছেন সামিত (Samit Dravid)। এমন পরিস্থিতিতে অনূর্ধ্ব-১৯ দলে তার নির্বাচন নিয়ে প্রশ্ন উঠছে।

সামিত দ্রাবিড় (Samit Dravid) মহারাজা T20 টুর্নামেন্টে মাইসুরু ওয়ারিয়র্সের অংশ। এটি তার ক্যারিয়ারের প্রথম বড় টুর্নামেন্ট হলেও অনেকটাই হতাশ করেছেন তিনি। ৭ ইনিংসে মাত্র ৮২ রান করেন দ্রাবিড়। এই সময়ের মধ্যে ৩৩ রান ছিল তার সেরা স্কোর। শুধু তাই নয়, ২০২৬ সালে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে অংশ নিতে পারবেন না সামিত। কারণ, ততক্ষণে তার বয়স হবে ২০ বছরের বেশি। এমতাবস্থায় অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলা তার জন্য কারো বোধগম্য নয়।

Rahul Dravid: Samit Dravid
Samit Dravid

রুদ্র প্যাটেল, সাহিল পারখ, কার্তিকেয় কেপি, মোহাম্মদ আমান (অধিনায়ক), কিরণ চোরমলে, অভিজ্ঞান কুন্ডু (উইকেটরক্ষক), হরবংশ সিং পাঙ্গালিয়া (উইকেটরক্ষক), সামিত দ্রাবিড়, যুধজ গুহ, সমর্থ এন, নিখিল কুমার, চেতন শর্মা, হার্দিক রাজ, রোহিত। রাজ আওয়াত, মোহাম্মদ আনান।

৪ দিনের সিরিজের জন্য টিম ইন্ডিয়ার অনূর্ধ্ব ১৯ ওডিআই স্কোয়াড –

বৈভব সূর্যবংশী, নিত্য পান্ড্য, বিহান মালহোত্রা (সহ-অধিনায়ক), সোহম পাটবর্ধন (অধিনায়ক), কার্তিকেয় কেপি, সামিত দ্রাবিড়, অভিজ্ঞান কুন্ডু (ডব্লিউকে), হরবংশ সিং পাঙ্গালিয়া (ডব্লিউকে), চেতন শর্মা, সমর্থ এন, আদিত্য রাওয়াত, নিখিল কুমার , আনমোলজিৎ সিং, আদিত্য সিং, মোহাম্মদ আনান।

IND vs AUS U19 সিরিজের সময়সূচী –
২১-সেপ্টেম্বর: ১ম ওডিআই, পুদুচেরি
২৩-সেপ্টেম্বর: ২য় ওডিআই,
২৬-সেপ্টেম্বর: ৩য় ওডিআই, পুদুচেরি
৩০-সেপ্টেম্বর: প্রথম ৪ দিনের ম্যাচ
০৭- অক্টোবর থেকে: দ্বিতীয় ৪ দিনের ম্যাচ

আরও পড়ুন। Rahul Dravid: অভিষেক ম্যাচেই মাত্র ৭ রান করলেন রাহুল দ্রাবিড়ের ছেলে সমিত দ্রাবিড়, হচ্ছেন সমালোচনার শিকার !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.