আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Rahul Dravid: ২০২৮ সালে অলিম্পিকে খেলবেন এই দুই মহারথী, জানিয়ে দিলেন প্রাক্তন কোচ রাহুল দ্রাবিড় !!

Updated on:

WhatsApp Group Join Now

Rahul Dravid: ভারতীয় ক্রিকেট দলকে T20 বিশ্বকাপে চ্যাম্পিয়ন করে T20 ফর্ম্যাট থেকে অবসর নিয়েছেন বিরাট কোহলি এবং রোহিত শর্মা। এতদিন ধরে চেষ্টা চালানোর পর অবশেষে মিলেছে সাফল্য। দেশকে বিশ্বকাপ এনে দিতে পেরেছেন দুই তারকা। ২০২৩ সালের অপূর্ণ কাজটাই তাঁরা সেড়ে ফেলেছেন T20 বিশ্বকাপে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কিন্তু এই দুই ক্রিকেটারের অবসর যেন মেনে নিতে পারছেন না ক্রিকেটভক্তরা। এই মূহূর্তে একাধিক উঠতি তারকা দলে থাকলেও বিরাট কোহলি (Virat Kohli) এবং রোহিত শর্মার (Rohit Sharma) জুড়ি মেলা ভার, তাই তাঁদের প্রতি মানুষে এক আলাদা ভালোবাসা রয়েছে।

বিশ্বচ্যাম্পিয়ন হয়ে দেশে ফিরেই গোটা ভারতীয় দল চলে গেছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করতে। সেখানে ক্রিকেটারদের সঙ্গে দীর্ঘক্ষণ গল্প করেন তিনি। ক্রিকেটাররা মন খুলে গল্প করেন তাঁর সঙ্গে। ভাগ করে নেন নিজেদের অভিজ্ঞতার কথা।

এরই মধ্যে বিরাট কোহলি (Virat Kohli) এবং রোহিত শর্মাকে (Rohit Sharma) নিয়ে মজাদার মন্তব্য করেন ভারতীয় ক্রিকেট দলের বিদায়ী কোচ রাহুল দ্রাবিড়, সেই শুনেই হাত জোর করে বিষয়টা থেকে নিষ্কৃতি চান বিরাট কোহলি। বিরাট-রোহিতদের অবসরে মন খারাপ ভারতীয় ক্রিকেট দলের সদস্য, কোচ সকলেরই।

Virat Kohli And Rohit Sharma, Rahul Dravid
Virat Kohli And Rohit Sharma

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে তাই কথা বলতে বলতে মজা করেই রাহুল দ্রাবিড় (Rahul Dravid) বলেন বিরাট-রোহিতের মতো তরুণ ক্রিকেটাররা ২০২৮ অলিম্পিক্সেও ভারতের জন্য খেলতে পারেন, তখনই বিরাট কোহলি (Virat Kohli) হাত জোর করে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) থেকে নিষ্কৃতি চেয়ে নেন বিষয়টি নিয়ে।

যদিও দ্রাবিড়ের এই মন্তব্যের কারণ রয়েছে যথেষ্ট, কারণ ২০২৩ ওডিআই বিশ্বকাপে দেশের মাটিতে বিরাট সর্বোচ্চ রানের মালিক ছিলেন। এখন তাঁর বয়স হয়েছে ৩৫ বছর। তাঁর ফিটনেস যে জায়গায় রয়েছে, সেটা ধরে রাখতে পারলে আগামী ৪ বছর ক্রিকেট খেলা চালিয়ে যাওয়া একদমই কঠিন কাজ নয় তাঁদের জন্য।

বিরাট কোহলি অবশ্য হাত জোর করে রাহুল দ্রাবিড়ের দিকে যে ইঙ্গিত করতে তাতে স্পষ্ট হয়ে গেল তিনি হয়তো খুব বেশিদিন আর আন্তর্জাতিক ক্রিকেটেও খেলবেন না। ২০২৭ ওডিআই বিশ্বকাপ রয়েছে তিন বছর পর, যদি সুযোগ পান তাহলে সেটাই হতে পারে তাঁর শেষ বিশ্বকাপ।

অবশ্য গৌতম গম্ভীর (Gautam Gambhir) কোচ হয়ে এলে বিরাটের ক্যারিয়ার আরও কমে যেতে পারে। আর রোহিত শর্মার পক্ষেও ৪০ বছর বয়সে ফিটনেস ধরে রেখে আন্তর্জাতিক খেলা কতটা সহজ হবে, সেই নিয়েও প্রশ্ন রয়েছে।

আরও পড়ুন। Rahul Dravid: ক্রিকেট ভক্তদের জন্য সুখবর, টিম ইন্ডিয়া ছাড়ার পর IPL ২০২৫’এ এই দলের প্রধান কোচ হবেন রাহুল দ্রাবিড় !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.