আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Rahul Dravid: রবি শাস্ত্রীর ঘনিষ্ঠ হওয়ায় এই প্রতিভাবান খেলোয়াড়ের ক্যারিয়ার নষ্ট করেছেন রাহুল দ্রাবিড়, দলে দেননি সুযোগ !!

Published on:

WhatsApp Group Join Now

T20 বিশ্বকাপ ২০২৪ টুর্নামেন্টে টিম ইন্ডিয়া এখনও পর্যন্ত ৫টি ম্যাচ খেলেছে এবং পাঁচটিতেই জিতেছে। সুপার ৮-এ টিম ইন্ডিয়ার শেষ ম্যাচ ২৪ জুন সোমবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলা হবে। কিন্তু এই ম্যাচের আগে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) বিরুদ্ধে প্রতিশ্রুতিশীল খেলোয়াড়ের প্রতিভা নষ্ট করার অভিযোগ উঠছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

টিম ম্যানেজমেন্ট এখনও এই খেলোয়াড়কে সুযোগ না দেওয়ায় এই অভিযোগ উঠছে। সে শুধু বেঞ্চেই বসে খেলা দেখছে। বিশেষ বিষয় হল রবি শাস্ত্রীর (Ravi Shastri) কোচিং আমলে এই প্রতিভাবান খেলোয়াড় অবশ্যই সুযোগ পেয়েছিলেন। কিন্তু রাহুল দ্রাবিড়ের কার্যকাল শুরু হলে তাকে বাদ দেওয়া হয়।

আসলে T20 বিশ্বকাপের কোনো ম্যাচেই যুজবেন্দ্র চাহালকে (Yuzvendra Chahal) প্লেয়িং ১১-এ সুযোগ দেননি কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। টিম ইন্ডিয়া নিউইয়র্কে খেলার সময় সেখানকার মাঠে ফাস্ট বোলাররা পিচ ও আবহাওয়ার সাহায্য পেতেন। এ কারণে সেখানে স্পিন বোলারদের খেলা ঠিক হয়নি।

তবে ওয়েস্ট ইন্ডিজে স্পিনাররা অনেক সাহায্য পাচ্ছে। কিন্তু তা সত্ত্বেও চাহালকে (Yuzvendra Chahal) এখনও সুযোগ দেয়নি টিম ম্যানেজমেন্ট। তার জায়গায় কুলদীপ যাদবকে (Kuldeep Yadav) প্রাধান্য দেওয়া হয়েছে।

Yuzvendra Chahal, Rahul Dravid
Yuzvendra Chahal

যুজবেন্দ্র চাহালের (Yuzvendra Chahal) সাথে এটি প্রথম নয় যে তিনি T20 বিশ্বকাপে সুযোগ পাননি। গত T20 বিশ্বকাপেও তার সঙ্গে একই ঘটনা ঘটেছিল। সেই সময়েও টিম ইন্ডিয়ার কোচিং সামলাতেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। সেই সময় চাহালের চেয়ে অশ্বিনকে (Ravichandran Ashwin) প্রাধান্য দেওয়া হয়েছিল।

এর আগে, ২০২১ বিশ্বকাপের জন্য টিম ইন্ডিয়ার স্কোয়াডেও চাহালকে নির্বাচিত করা হয়নি। T20 ক্রিকেটে ভারতের সর্বোচ্চ উইকেট শিকারী হচ্ছেন চাহাল। তা সত্ত্বেও, এটি আশ্চর্যজনক যে তিনি এখনও পর্যন্ত T20 বিশ্বকাপে সুযোগ পাননি, তাই বলা হচ্ছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট চাহালের প্রতিভা নষ্ট করছে।

আন্তর্জাতিক ক্যারিয়ারে এখনও পর্যন্ত চাহাল ভারতের হয়ে ৭২টি ওডিআই এবং ৮০টি T20 আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। একদিনের আন্তর্জাতিকে, চাহালের নামে ২৭.১৪ গড়ে ১২১ উইকেট রয়েছে, যার মধ্যে দুইবার পাঁচ উইকেট নেওয়ার কীর্তিও রয়েছে। চাহাল আন্তর্জাতিক T20-তে ২৫.০৯ গড়ে 96 উইকেট নিয়েছেন।

আরও পড়ুন। Rahul Dravid: “দশ বছর ধরে দলে…” সূর্যকুমার যাদব’কে নিয়ে বেশ আত্মবিশ্বাসী রাহুল দ্রাবিড়, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নামার আগে করলেন এই মন্তব্য !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.