আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Rahul Dravid: প্রতিদ্বন্দ্বীরাও প্রশংসা করতে বাধ্য, BCCI’র কোটি টাকার ওফার প্রত্যাখ্যান করলেন রাহুল দ্রাবিড় !!

Published on:

WhatsApp Group Join Now

২০২৫ সালের টি২০ বিশ্বকাপের সাথে সাথে টিম ইন্ডিয়ার প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) মেয়াদও শেষ হয়ে গেল। এখন তার জায়গায় নতুন প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান গৌতম গম্ভীর। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এদিকে রাহুল দ্রাবিড় তার উদারতার দৃষ্টান্ত স্থাপন করে সবার মন জয় করেছেন। তিনি বিসিসিআই থেকে কোটি কোটি টাকার প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন এবং ব্যাখ্যা করেছিলেন কেন তাকে ভারতীয় ক্রিকেটের জেন্টলম্যান বলা হয়।

প্রকৃতপক্ষে, বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া। টিম ইন্ডিয়ার জন্য ১২৫ কোটি টাকার পুরস্কার ঘোষণা করেছে যে টি২০ বিশ্বকাপ ২০২৪ শিরোপা জিতেছে । এর মধ্যে প্রধান কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) পাওয়ার কথা ছিল ৫ কোটি রুপি। একই সঙ্গে দলের অন্যান্য কোচদের আড়াই কোটি টাকা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কিন্তু রাহুল তার উদারতা দেখিয়ে সিদ্ধান্ত নেন যে অন্যান্য কোচের মতো তিনিও নেবেন মাত্র আড়াই কোটি টাকা। তার সিদ্ধান্তের মাধ্যমে তিনি দেখিয়েছেন যে তার কাছে তার সহকর্মীদের সম্মান টাকার চেয়েও বেশি। রাহুল দ্রাবিড় তার কাজ দিয়ে ভক্তদের মন জয় করার প্রথমবার নয়। এর আগেও তিনি এমন অনেক কীর্তি করেছেন।

Rahul Dravid
Rahul Dravid

২০১৮ সালে, রাহুল (Rahul Dravid) দ্রাবিড়ের নির্দেশনায় ভারত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ শিরোপা জিতেছিল। সেই সময়ও বিসিসিআই দ্রাবিড়ের জন্য ৫০ লাখ রুপি পুরস্কার ঘোষণা করেছিল। একই সময়ে, সহায়তা কর্মীদের অন্যান্য সদস্যদের প্রত্যেককে ২০ লাখ রুপি পাওয়ার কথা ছিল।

কিন্তু দ্রাবিড় এই বৈষম্যের বিরুদ্ধে প্রতিবাদ করেছিল, যার পরে বিসিসিআইকে তার বিতরণের পরিমাণ পরিবর্তন করতে হয়েছিল এবং দ্রাবিড় সহ সাপোর্ট স্টাফের প্রতিটি সদস্যকে ২৫ লাখ রুপি দেওয়া হয়েছিল।

রাহুল দ্রাবিড় ২০২১ সালের নভেম্বরে টিম ইন্ডিয়ার প্রধান কোচের পদ গ্রহণ করেছিলেন । তার নির্দেশনায় ভারত ৪টি আইসিসি টুর্নামেন্ট খেলেছে, যেগুলোতে টিম ইন্ডিয়া ভালো পারফর্ম করেছে। ২০২৪ সালের টি২০ বিশ্বকাপে রোহিত এবং কোম্পানি সেমিফাইনালে পৌঁছেছিল।

এর পরে, ভারতীয় দল ২০২৩-২৪ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপেও ফাইনালে পৌঁছেছে। একই সঙ্গে ঘরের মাটিতে খেলা ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপেও নীল জার্সিধারী দল ফাইনালে উঠেছিল। এর পর অবশেষে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে শিরোপা জিতেছেন তিনি।

আরও পড়ুন। Rahul Dravid: KKR’র মেন্টর হতে মোটা অংকের দাবি করলেন রাহুল দ্রাবিড়, কোটি টাকা পর্যন্ত দিতে প্রস্তুত কিং খান !!
About Author

Leave a Comment

2.