আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Rahul Dravid: বাংলাদেশ টেস্ট সিরিজের আগে হলো বড় ঘোষণা, ফের প্রধান কোচের দায়িত্ব পেলেন রাহুল দ্রাবিড় !!

Published on:

WhatsApp Group Join Now

১৯ সেপ্টেম্বর থেকে ভারত ও বাংলাদেশের মধ্যে ২ ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে। তবে এই সিরিজের আগে টিম ইন্ডিয়ার প্রাক্তন কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) সম্পর্কে বড় তথ্য সামনে এসেছে, যা অনুসারে তাকে আবারও কোচিংয়ের ভূমিকায় দেখা যেতে চলেছে। টিম ইন্ডিয়ার কোচ হিসেবে দ্রাবিড়ের মেয়াদ ২৯শে জুন শেষ হয়েছে। তবে আবারও কোচের ভূমিকায় দেখা যাবে দ্রাবিড়কে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ভারতের কোচ হিসাবে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) মেয়াদ শেষ হয়ে গেছে। তবে আবারও কোচের ভূমিকায় দেখা যাবে দ্রাবিড়কে। ২০২৫ সালের আইপিএলে তাকে কোচিং করতে দেখা যাবে। রাজস্থান রয়্যালসের কোচ হিসেবে যোগ দেবেন তিনি।

ইএসপিএন ক্রিকইনফো-এর একটি প্রতিবেদন অনুসারে, দ্রাবিড় সম্প্রতি ফ্র্যাঞ্চাইজির সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছেন এবং আসন্ন মেগা নিলামের আগে খেলোয়াড়দের ধরে রাখার বিষয়ে প্রাথমিক আলোচনা করেছেন। আইপিএল ২০২৫-এ রাজস্থান রয়্যালসের কোচ হিসেবে দেখা যাবে দ্রাবিড়কে।

শুধু রাহুল দ্রাবিড়ই (Rahul Dravid) নয়, রিপোর্ট অনুযায়ী, সহকারী কোচ হিসেবে প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান বিক্রম রাঠোরকেও সই করবে রাজস্থান। রাঠোর, একজন প্রাক্তন ভারতের নির্বাচক, ২০১৯ সালে ভারতের ব্যাটিং কোচ হওয়ার আগে এনসিএ-তে দ্রাবিড়ের কোচিং স্টাফের অংশ ছিলেন।

Rahul Dravid
Rahul Dravid

দ্রাবিড় (Rahul Dravid) সম্পর্কে কথা বলতে গেলে, তিনি এর আগে RR এর সাথে খেলেছেন এবং IPL ২০১২ এবং ২০১৩ এ রাজস্থানের অধিনায়কত্ব করেছেন এবং ২০১৪ এবং ২০১৫ মৌসুমে দলের পরিচালক এবং পরামর্শদাতা হিসাবে কাজ করেছেন। ২০১৬ সালে, দ্রাবিড় দিল্লি ডেয়ারডেভিলসে (বর্তমানে দিল্লি ক্যাপিটালস) চলে যান, যতক্ষণ না তিনি ২০১৯ সালে বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট একাডেমির প্রধান হন। ২০২১ সালে, তিনি ভারতীয় পুরুষ দলের প্রধান কোচ হিসেবে নিযুক্ত হন, তার তিন বছরের মেয়াদ শেষ করেন।

রাজস্থান রয়্যালস ২০০৮ সালে উদ্বোধনী মরসুমের পর থেকে আইপিএল শিরোপা জিততে পারেনি। ২০২২ সালে গুজরাট টাইটান্সের বিরুদ্ধে রানার্সআপ হওয়ার পর তাদের সেরা পারফরম্যান্স আসে। তারা ২০২৩ সালে প্লে-অফ করতে ব্যর্থ হয়েছিল, মরসুমে একটি প্রতিশ্রুতিশীল শুরু হওয়া সত্ত্বেও লীগে পঞ্চম স্থান অর্জন করেছিল, কিন্তু ২০২৪ সালে তা করেছিল এবং দ্বিতীয় কোয়ালিফায়ার থেকে বাদ পড়েছিল।

এই বছরের জুনে ২০২৪ টি 20 বিশ্বকাপ জেতার পর ভারতের কোচ হিসাবে তার কার্যকাল শেষ করার পরে, রাহুল দ্রাবিড় (Rahul Dravid) ২০২৫ আইপিএল মরসুমের আগে রাজস্থান রয়্যালস (RR) এ ফিরে আসতে চলেছেন। অনেক দল দ্রাবিড়কে তাদের কোচ হিসেবে নিয়োগের দৌড়ে ছিল। কিন্তু দ্রাবিড় তার পুরনো দলে যোগ দেন।

আরও পড়ুন | Rahul Dravid: টিম ইন্ডিয়াতে ঢুকেই উজ্জ্বল রাহুল দ্রাবিড়ের ছেলের ভাগ্য, আসন্ন আইপিএলে এই দল থেকে পেলেন লাখ টাকার অফার !!
About Author

Leave a Comment

2.