আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Rahul Dravid: পাকিস্তান নয় বরং এই দলের হেড কোচ হতে চলেছেন রাহুল দ্রাবিড়, প্রকাশ্যে এলো বড় খবর !!

Published on:

WhatsApp Group Join Now

২০২৪ সালের ICC T20 বিশ্বকাপ জয়ের পর ভারতীয় দলের হেড কোচ হিসাবে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) মেয়াদ শেষ হয়েছে। তবে কিছুদিন আগে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, “আমি বেকার হয়ে গেছি। কোনো অফার পেলে আমাকে জানান।” বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এখন জল্পনা চলছে যে দ্রাবিড় ইংল্যান্ড দলের হেড কোচ হতে চলেছেন। ২০২৪ সালের T20 বিশ্বকাপে ইংল্যান্ড দল দুর্দান্ত পারফর্ম করেছে। জস বাটলারের নেতৃত্বে সেমিফাইনালে ভারতের কাছে হেরে যেতে হয়েছিল ইংল্যান্ডকে। খারাপ পারফরম্যান্সের পর ECB ইংল্যান্ডের প্রধান ম্যাথিউ মটের উপর ক্ষুব্ধ হয়ে তাকে পদ থেকে সরিয়ে দেওয়ার পরিকল্পনা শুরু করে।

এমন পরিস্থিতিতে নতুন প্রধান কোচ খুঁজছে ইংল্যান্ড দল। যেখানে এ প্রসঙ্গে গণমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে এমনটাই জানিয়েছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক ইয়ন মরগান (Eoin Morgan)। তিনি বলেন, “রাহুল দ্রাবিড়কে সীমিত ওভারে ইংল্যান্ডের প্রধান কোচ নিযুক্ত করা যেতে পারে। তিনি এই পদের সবচেয়ে বড় দাবিদারদের একজন।”

রাহুল দ্রাবিড় (Rahul Dravid) প্রধান কোচ হওয়ার পর, টিম ইন্ডিয়া ২০২৪ সালে তিনটি ফর্ম্যাটেই নম্বর-১ হয়ে ওঠে। দ্রাবিড়ের মেয়াদে ৩টি ফাইনাল খেলেছে ভারত। ODI বিশ্বকাপ ২০২৩ এবং WTC ২০২৩-এর ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরেছে। কিন্তু, ২০২৩ সালে এশিয়া কাপে শ্রীলঙ্কাকে হারিয়ে শিরোপা জিতেছিল।

Rahul Dravid
Rahul Dravid

এছাড়া, ২০২৪ সালের T20 বিশ্বকাপের ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে এই ফরম্যাটে দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয়েছে টিম ইন্ডিয়া। টিম ইন্ডিয়া ছাড়াও, দ্রাবিড় (Rahul Dravid) ২০১৪-১৫ সালের IPL এ রাজস্থান রয়্যালসের পরামর্শদাতার ভূমিকা পালন করেছেন।

যখন রাহুল দ্রাবিড় ২০১৫ সাল থেকে ভারতের অনূর্ধ্ব-১৯ এবং ভারত ‘A’ দলের প্রধান কোচ হিসেবে BCCI-এর সাথে যুক্ত ছিলেন, তখন তিনি NCA-র সভাপতিও নিযুক্ত হন। রাহুল দ্রাবিড়কে (Rahul Dravid) ভারতের সেরা ব্যাটসম্যানদের মধ্যে গণ্য করা হয়। সারা বিশ্বে তিনি দ্য ‘ওয়াল’ নামেও পরিচিত।

এর পেছনে রয়েছে তার দীর্ঘ ও স্মরণীয় ইনিংস। ওয়ানডে ও টেস্টে ভারতের হয়ে ১০ হাজারের বেশি রান করেছেন দ্রাবিড়। দুই ফরম্যাটেই তার নামে ৪৮টি সেঞ্চুরি রয়েছে। যেখানে ১৪৬টি হাফ সেঞ্চুরি শামিল রয়েছে। কিন্তু T20-তে খেলা একটি মাত্র ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ৩১ রান করেছেন দ্রাবিড়।

আরও পড়ুন। Rahul Dravid: বিশ্বকাপ জয়ের পর আসল রূপ দেখালেন রাহুল দ্রাবিড়, অতিরিক্ত বোনাস নিতে করলেন অস্বীকার !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.