আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs BAN: ভারত বাংলাদেশের টেস্ট সিরিজে জায়গা পাবেন না আইয়ার ও রাহুল, তাদের জায়গায় খেলবেন এই দুই তরুণ ম্যাচউইনার !!

Published on:

WhatsApp Group Join Now

আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ভারত ও বাংলাদেশের (IND vs BAN) মধ্যে টেস্ট ও ওডিআই সিরিজ শুরু হতে চলেছে। ২টি টেস্ট ও ৩টি T20 ম্যাচের সিরিজ খেলতে ভারতে আসবে বাংলাদেশ দল। বাংলাদেশের বিরুদ্ধে এই টেস্ট সিরিজ টিম ইন্ডিয়ার জন্য খুবই গুরুত্বপূর্ণ, কারণ এর পরে নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও ভারতকে লাল বলের সিরিজ খেলতে হবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এরই মধ্যে প্রকাশ্যে এসেছে একটি বড় খবর। ভারত বনাম বাংলাদেশের (IND vs BAN) টেস্ট সিরিজে সুযোগ পাবেন না দুই অভিজ্ঞ ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer) ও কেএল রাহুল (KL Rahul)। যদিও শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer) এবং কেএল রাহুল (KL Rahul) দলীপ ট্রফি ২০২৪-এ খেলার জন্য নির্বাচিত হয়েছেন।

কিন্তু ভারত বনাম বাংলাদেশের (IND vs BAN) সিরিজে তাদের জায়গা পাওয়া কঠিন বলে মনে হচ্ছে। বেশ কিছুদিন ধরেই লাল বলের ক্রিকেটে বাজে ফর্মের সঙ্গে লড়াই করছেন শ্রেয়াস আইয়ার। শেষ ১৩টি টেস্ট ইনিংসে কোনো হাফ সেঞ্চুরি করেননি তিনি। অন্যদিকে, কেএল রাহুলের ইনজুরির কারণে দলের ভারসাম্য অনেকবার বিঘ্নিত হয়েছে।

Ind Vs Ban
Ind Vs Ban

এমন পরিস্থিতিতে, নির্বাচকরা উপলব্ধ অন্যান্য বিকল্পগুলি চেষ্টা করতে চান। বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে ফিরতে পারেন উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্থ (Rishabh Pant)। ২০২২ সালের ডিসেম্বরে একটি ভয়াবহ সড়ক দুর্ঘটনার পর তিনি T20 এবং ওয়ানডে ফর্ম্যাটে প্রত্যাবর্তন করেছেন।

একই সঙ্গে অজিত আগরকার (Ajit Agarkar) নিজেই জানিয়েছেন যে তিনি ঋষভকে (Rishabh Pant) টেস্ট ফরম্যাটের জন্য প্রস্তুত করছেন। এমন পরিস্থিতিতে বাংলাদেশের বিপক্ষে তার খেলা প্রায় নিশ্চিত। এছাড়া ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে অভিষেক করা সরফরাজ খানও আবার সুযোগ পেতে পারেন।

ভারত বনাম বাংলাদেশের প্রথম টেস্ট ১৯ সেপ্টেম্বর, চেন্নাইতে অনুষ্ঠিত হবে। এরপর দ্বিতীয় টেস্ট ২৭সেপ্টেম্বর, কানপুরে হবে। টেস্ট সিরিজের পর প্রথম T20 ম্যাচটি ৭ অক্টোবর, গোয়ালিয়রে খেলা হবে। তারপর দ্বিতীয় ও তৃতীয় T20 ম্যাচটি ১০ ও ১৩ অক্টোবর যথাক্রমে দিল্লি ও হায়দ্রাবাদে খেলা হবে।

আরও পড়ুন। IND vs BAN: দুই বছর পর টেস্ট দলে কামব্যাক করছেন ভারতের সবচেয়ে ভয়ঙ্কর ব্যাটসম্যান, কেড়ে নেবেন বোলারদের রাতের ঘুম !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.