আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs BAN: বাংলাদেশ টেস্ট সিরিজে ধাওয়ান-পুজারা সহ এই ১৩ নতুন খেলোয়াড়দের সুযোগ দিতে চলেছে BCCI !!

Published on:

WhatsApp Group Join Now

IND vs BAN: ২০২৪ সালে টিম ইন্ডিয়ার সময়সূচী খুব শক্ত হতে চলেছে। চ্যাম্পিয়ন্স ট্রফি এবং WTC ২০২৪ এর ফাইনালের আগে ভারতকে অনেক দ্বিপাক্ষিক সিরিজ খেলতে হবে। শুভমান গিলের নেতৃত্বে জিম্বাবুয়ে সফরে টিম ইন্ডিয়া। এরপর শ্রীলঙ্কার সঙ্গে ৩টি ওয়ানডে ও ২ ম্যাচে T20 সিরিজ খেলতে হবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

১৯ সেপ্টেম্বর থেকে ১২ অক্টোবরের মধ্যে বাংলাদেশের (IND vs BAN) সাথে দুটি ম্যাচ টাই হবে। এই সফরে ৩টি ওয়ানডে ও ২টি টেস্ট খেলা হবে। শিখর-পূজারার (Shikhar Dhawan and Cheteshwar Pujara) এলোমেলো হওয়ার জন্য BCCI এই টেস্ট সিরিজে অনেক সিনিয়র খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করতে পারে। টেস্ট সিরিজের আগে, বাংলাদেশ টেস্ট সিরিজের জন্য ভারতের সম্ভাব্য ১৬ সদস্যের দল সম্পর্কে কিছু তথ্য বেরিয়ে এসেছে।

টিম ইন্ডিয়ার গব্বর নামে বিখ্যাত শিখর ধাওয়ান (Shikhar Dhawan) দীর্ঘদিন ধরেই টিম ইন্ডিয়ার বাইরে। তিনি ২০১৮ সাল থেকে ভারতের হয়ে কোনো টেস্ট ম্যাচ খেলেননি। কেরিয়ারের শেষ পর্ব পার করছেন শিখর। একই সময়ে, চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara), যাকে টেস্টে টিম ইন্ডিয়ার মেরুদণ্ড বলা হয়, গত বছর খেলা WTC ২০২৩-এর ফাইনালে সুযোগ পাননি।

Team India, Ind Vs Ban
Team India

যদি রিপোর্ট বিশ্বাস করা হয়, ধাওয়ান-শিখর (Shikhar Dhawan and Cheteshwar Pujara) ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিতে পারেন। এমন পরিস্থিতিতে BCCI তাকে বাংলাদেশের বিপক্ষে (IND vs BAN) টেস্ট সিরিজে অন্তর্ভুক্ত করে বিদায় জানাতে পারে। ইনিংস শুরু করতে দেখা যায় অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) ও জয়সওয়ালকে (Yashasvi Jaiswal)। গত সফরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই খেলোয়াড়ই দারুণ শুরু করেছিলেন।

বাংলাদেশের বিপক্ষেও তেমন কিছু দেখা যায়। এবার আসি মিডল অর্ডার নিয়ে। মিডল অর্ডারে ইনিংস সামলাতে পারেন চেতেশ্বর পূজারা ও বিরাট কোহলি (Virat Kohli)। তারা দুজনেই খুব ভালোভাবে অ্যাঙ্কর রোল করতে জানেন। বিরাট-চেতেশ্বর যখন টেস্টে সেট হয়ে যায়, তারা সহজে তাদের উইকেট তুলে দেয় না। এরা ছাড়াও শিখর ধাওয়ান, সরফরাজ খান (Sarfaraz Khan) এবং ধ্রুব জুরেলের বড় দায়িত্ব থাকবে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে ব্যাটিংয়ে মুগ্ধ সরফরাজ ও ধ্রুব জুরেল (Dhruv Jurel)। পরিবর্তনের এক ধাপ অতিক্রম করছে টিম ইন্ডিয়া। সিনিয়র খেলোয়াড়দের অনুপস্থিতিতে তরুণ খেলোয়াড়রা সুযোগ পাচ্ছেন বিনামূল্যে। সাই সুদর্শন (Sai Sudharsan), রিয়ান পরাগ (Riyan Parag), ধ্রুব জুরেল এবং অভিষেক শর্মা জিম্বাবুয়ের বিপক্ষে T20 অভিষেকের সুযোগ পেয়েছেন। যেখানে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে ডেবিউ ক্যাপ পেতে পারেন স্পিন বোলার যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) এবং রায়ান পরাগ। এই দুই খেলোয়াড়ই দীর্ঘদিন ধরে ভারতের হয়ে টেস্ট খেলার জন্য অপেক্ষা করছেন।

বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য টিম ইন্ডিয়ার ১৬ সদস্যের স্কোয়াড যশস্বী জয়সওয়াল, রোহিত শর্মা (Captain), চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, শিখর ধাওয়ান, সরফরাজ খান, কেএস ভরত (Wicket keeper), ধ্রুব জুরেল (Wicket Keeper), অক্ষর প্যাটেল, শার্দুল। ঠাকুর, মহম্মদ শামি, আরশদীপ সিং, জাসপ্রিত বুমরাহ, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল এবং রায়ান পরাগ।

আরও পড়ুন। IND vs BAN: ৩৩ বছর বয়সী খেলোয়ার ভারতীয় দলে পেলো সুযোগ, রোহিতের সিদ্ধান্তে দলে বাংলাদেশের বিরুদ্ধে মাঠে নামবে এই খেলোয়ার !!
About Author

Leave a Comment

2.