আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs BAN: বাংলাদেশের বিরুদ্ধে সর্বাধিক রান করা সত্ত্বেও আসন্ন টেস্ট সিরিজে এই খেলোয়াড়কে সুযোগ দিলেন না আগরকার, শীঘ্রই শেষ হতে চলেছে ক্যারিয়ার !!

Published on:

WhatsApp Group Join Now

IND vs BAN: সম্প্রতি শ্রীলঙ্কার বিরুদ্ধে শোচনীয় হারের সম্মুখীন হয়েছে ভারত। এবার বাংলাদেশের বিরুদ্ধে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে মেন ইন ব্লু-রা। এই সিরিজের প্রথম ম্যাচটি ১৯ সেপ্টেম্বর এবং দ্বিতীয় ম্যাচটি ২৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। তবে ভারতীয় দলে একজন খেলোয়াড়কে উপেক্ষা করা হবে বলে মনে করা হচ্ছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

টেস্ট ফরম্যাটে বাংলাদেশের বিপক্ষে সবচেয়ে বেশি রান করলেও এই খেলোয়াড়ের দলে নির্বাচন নিয়ে কোনো আলোচনা নেই। আসলে ভারত বনাম বাংলাদেশের (IND vs BAN) টেস্ট সিরিজে চেতেশ্বর পূজারাকে (Cheteshwar Pujara) উপেক্ষা করা হবে। ধারণা করা হচ্ছে, নির্বাচক কমিটি আজকাল তরুণ খেলোয়াড়দের ওপর বেশি আস্থা দেখাচ্ছে।

Cheteshwar Pujara, Ind Vs Ban
Cheteshwar Pujara

 

এমন পরিস্থিতিতে পূজারার (Cheteshwar Pujara) পক্ষে সুযোগ পাওয়া কঠিন। যেখানে বাংলাদেশের বিপক্ষে টেস্ট ফরম্যাটে সবচেয়ে বেশি রান করা বর্তমান ভারতীয় ব্যাটসম্যান পূজারা। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২৫ ফাইনালের দিক থেকে বাংলাদেশের বিপক্ষে সিরিজটি ভারতের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এমন পরিস্থিতিতে পূজারাকে মিস করতে পারে টিম ইন্ডিয়া।

বাংলাদেশের বিপক্ষে টেস্ট ফরম্যাটে এখনও পর্যন্ত সবচেয়ে বেশি রান করা তৃতীয় ভারতীয় ব্যাটসম্যান পূজারা। এখনও পর্যন্ত বাংলাদেশের বিরুদ্ধে খেলা ৫টি টেস্ট ম্যাচের ৮ ইনিংসে ৭৮ গড়ে ৪৬৮ রান করেছেন তিনি। এই সময়ে ১টি সেঞ্চুরি ছাড়াও ৫টি হাফ সেঞ্চুরি তাঁর নামে রয়েছে। সেইজন্য তাকে ভারত-বাংলাদেশের (IND vs BAN) টেস্ট সিরিজে জায়গা দেওয়ার সম্ভাবনা ছিল প্রবল।

বর্তমানে ভারতীয় দল থেকে দূরে রয়েছেন পূজারা। তাকে শেষবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২০২৩ সালের WTC ফাইনালে ভারতের হয়ে খেলতে দেখা গিয়েছিল। এরপরও ভারতীয় দলে সুযোগ পাননি তিনি। পূজারা গত রঞ্জি ট্রফি মরসুমে দুর্দান্ত পারফর্ম করেছিলেন এবং ঝাড়খণ্ডের বিরুদ্ধে ডাবল সেঞ্চুরিও করেছিলেন। তা সত্ত্বেও ভারতীয় দলে ফেরার সুযোগ পাননি তিনি।

আরও পড়ুন। IND vs BAN: “আমার কোনো আশা নেই…”, ভারত-বাংলাদেশ সিরিজে সুযোগ পাওয়া নিয়ে সংশয়ে রয়েছেন এই তরুণ ব্যাটসম্যান, ভালো পারফরমেন্স সত্ত্বেও সুযোগ দিচ্ছেন না গম্ভীর !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.