আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs BAN: ভারত বনাম বাংলাদেশের টেস্ট সিরিজে কামব্যাক করতে চলেছেন এই দুই অভিজ্ঞ খেলোয়াড়, সুযোগ দিতে রাজি গম্ভীর-আগরকার !!

Published on:

WhatsApp Group Join Now

আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ভারত ও বাংলাদেশের (IND vs BAN) মধ্যে ২ ম্যাচের টেস্ট সিরিজ শুরু হতে চলেছে। এরপর দুই দলের মধ্যে ৩ ম্যাচের T20 সিরিজও খেলা হবে। ভারত-বাংলাদেশের (IND vs BAN) এই টেস্ট সিরিজে টিম ইন্ডিয়াতে সুযোগ দেওয়া হতে পারে সিনিয়র খেলোয়াড় চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara) এবং অজিঙ্কা রাহানেকে (Ajinkya Rahane)। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

প্রায় ১ বছর পর টিম ইন্ডিয়াতে প্রবেশ করতে চলেছেন রাহানে ও পূজারা। প্রথম শ্রেণীর টুর্নামেন্ট দুলীপ ট্রফি ২০২৪ ভারতে ৫ সেপ্টেম্বর থেকে খেলা হবে। এই টুর্নামেন্টে খেলতে দেখা যাবে টিম ইন্ডিয়ার সব তারকা খেলোয়াড়দের। ফাইনাল ও সেমিফাইনাল ছাড়াও এই টুর্নামেন্টে ৬টি ম্যাচ খেলা হবে। আর এই টুর্নামেন্টের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৯ সেপ্টেম্বর।

এটাই একমাত্র কারণ যা ভারতীয় দলে অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane) এবং চেতেশ্বর পূজারাকে (Cheteshwar Pujara) সুযোগ দিতে পারে। এর কারণ হল ভারতের প্রায় সব খেলোয়াড়ই ২০২৪ সালের দলীপ ট্রফিতে ব্যস্ত থাকবেন। এমন পরিস্থিতিতে, BCCI দলের অ্যাক্টিভ খেলোয়াড়দের আহত হওয়ার ঝুঁকি কমই নেবে। ভারত বনাম বাংলাদেশের (IND vs BAN) টেস্ট সিরিজে অজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পূজারাকে এই সুযোগ দিতে পারে BCCI।

Ajinkya Rahane And Cheteshwar Pujara, Ind Vs Ban
Ajinkya Rahane And Cheteshwar Pujara

অজিঙ্কা রাহানে বর্তমানে ইংল্যান্ডে ওডিআই কাপ খেলছেন, যেখানে তার পারফরম্যান্স খুব ভাল দেখাচ্ছে। গত বছরের আগস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ভারতের হয়ে শেষ ম্যাচ খেলেছিলেন রাহানে। তারপর থেকে তিনি ভারতীয় দলের বাইরে। অন্যদিকে পূজারা WTC ফাইনালের পর থেকে টিম ইন্ডিয়ার বাইরেই রয়েছেন।

তবে ভারত বনাম বাংলাদেশের (IND vs BAN) আসন্ন সিরিজে দুই অভিজ্ঞ খেলোয়াড়কেই সুযোগ দিতে পারেন আগরকার ও গম্ভীর। রাহানে ভারতের হয়ে ৮৫ টি টেস্ট ম্যাচে ৫০৭৭ রান করেছেন। অন্যদিকে পূজারা ১০৩ টি টেস্ট ম্যাচে ৭১৯৫ রান করতে সক্ষম হয়েছেন।

আরও পড়ুন। IND vs BAN: বাংলাদেশের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজ থেকে বাদ পড়লেন সরফরাজ খান, তার জায়গায় খেলবেন এই দুই ফ্লপ ব্যাটসম্যান !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.