আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য টিম ইন্ডিয়ার স্কোয়াড ঘোষণা করলো BCCI, দলের বাইরে ছিটকে গেলেন সঞ্জু-চাহাল !!

Published on:

WhatsApp Group Join Now

Team India: দীর্ঘ ৭ বছর পর অনুষ্ঠিত হতে চলেছে ICC চ্যাম্পিয়নস ট্রফি টুর্নামেন্ট। টুর্নামেন্টটি সর্বশেষ ২০১৭ সালে ইংল্যান্ড এবং ওয়েলসে খেলা হয়েছিল। এরপর থেকে এই মেগা ইভেন্টের জন্য অধীর অপেক্ষায় বসে আছেন ক্রিকেট ভক্তরা। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

২০১৩ সালে এমএস ধোনির (MS Dhoni) নেতৃত্বে শেষবার চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল টিম ইন্ডিয়া (Team India)। এমন পরিস্থিতিতে অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) লক্ষ্য হবে ১১ বছর পর দলকে আবার চ্যাম্পিয়ন্স ট্রফি জেতানো। তবে তার আগে, চ্যাম্পিয়নস ট্রফির জন্য ভারতীয় দল কেমন হতে পারে তা নিয়ে ভক্তদের মধ্যে জল্পনা চলছে।

চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ শুরু হতে প্রায় সাত মাস বাকি। টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে আগামী বছরের ফেব্রুয়ারি-মার্চে। এই টুর্নামেন্ট আয়োজনের দায়িত্ব পাকিস্তানের হাতে তুলে দিয়েছে ICC। তবে ভারত চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তানে যাচ্ছে কি না, তা এখনও স্পষ্ট নয়। BCCI চায় হাইব্রিড মডেলে টুর্নামেন্ট আয়োজন করা হোক।

তবে এ বিষয়ে এখনো আনুষ্ঠানিক কোনো খবর পাওয়া যায়নি। একই সময়ে, ২০২৪ সালের T20 বিশ্বকাপ শেষ হওয়ার পরে, রোহিত শর্মা ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে টিম ইন্ডিয়ার দায়িত্ব নেবেন বলে জানানো হয়েছিল। অভিজ্ঞদের পাশাপাশি কিছু তরুণ খেলোয়াড়ও এই টুর্নামেন্টে সুযোগ পেতে পারেন।

ভারতীয় দলের (Team India) ওপেনিং ব্যাটসম্যান হিসেবে জায়গা পেতে পারেন রোহিত শর্মা (Rohit Sharma) ও শুভমান গিল (Shubman Gill)। ওপেনার ছাড়াও দলের সহ-অধিনায়কের দায়িত্বে থাকবেন শুভমান গিল। এছাড়া, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল, ঋষভ পন্থ এবং রিংকু সিংকেও এই টুর্নামেন্টে সুযোগ দেওয়া হবে।

Team India
Team India

শ্রীলঙ্কার বিপক্ষে ওডিআই সিরিজের জন্যও এই খেলোয়াড়দের নির্বাচিত করা হয়েছে। মিডল অর্ডার ব্যাটসম্যানের ভূমিকায় থাকবেন বিরাট কোহলি (Virat Kohli), শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer) ও ঋষভ পন্থ (Rishabh Pant)। এছাড়া দলের ফিনিশারের ভূমিকা পালন করবেন রিংকু সিং (Rinku Singh)।

এসব ছাড়া টিম ইন্ডিয়ার (Team India) বোলিং বিভাগে কুলদীপ যাদব, জসপ্রিত বুমরাহ, মহম্মদ শামি এবং আরশদীপ সিং অন্তর্ভুক্ত হবেন। দলের প্রধান স্পিনার হিসেবে থাকবেন কুলদীপ যাদব। তবে দলের স্পিনার অলরাউন্ডার হিসেবে থাকবেন অক্ষর প্যাটেল ও রবীন্দ্র জাদেজা।

ফাস্ট বোলিংয়ে নেতৃত্ব দেবেন জসপ্রিত বুমরাহ, মহম্মদ শামি ও আরশদীপ সিং। হার্দিক পান্ডিয়া এবং শিবম দুবেকে দলে ফাস্ট বোলিংয়ের জন্য অতিরিক্ত বিকল্প হিসাবে বেছে নেওয়া যেতে পারে। ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে দলের উইকেটরক্ষক হবেন কেএল রাহুল এবং ঋষভ পন্থ।

আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য ভারতের সম্ভাব্য স্কোয়াড: রোহিত শর্মা (C), শুভমান গিল (VC), বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল, ঋষভ পন্থ রিংকু সিং, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শিবম দুবে, কুলদীপ যাদব, জসপ্রিত বুমরাহ, মহম্মদ শামি, আরশদীপ সিং।

আরও পড়ুন। Team India: BCCI এর সাথে ঝামেলা করে নিজের ক্যারিয়ার শেষ করলেন এই বিধ্বংসী খেলোয়াড়, আর কোনো দিন দেখা যাবে না ভারতীয় দলে !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.