আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য দল ঘোষণা করলো BCCI, গিল-সিরাজের পরিবর্তে সুযোগ পেয়েছেন এই ৬ অভিজ্ঞ খেলোয়াড় !!

Published on:

WhatsApp Group Join Now

গত ৭ আগস্ট শ্রীলঙ্কার বিরুদ্ধে ২৭ বছর পর ওডিআই সিরিজ হেরেছে টিম ইন্ডিয়া (Team India)। এই সিরিজে ফ্লপ পারফরমেন্সের পর আসন্ন ICC চ্যাম্পিয়ন্স ট্রফির স্কোয়াডে বড়সড় পরিবর্তন করতে চলেছে ভারতীয় টিম ম্যানেজমেট। আগামী বছর পাকিস্তানের মাটিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে এই টুর্নামেন্ট। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

প্রায় ৮ বছর পর অনুষ্ঠিত হবে চ্যাম্পিয়ন্স ট্রফি। ২০১৩ সালে শেষবারের মতো ICC চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল টিম ইন্ডিয়া (Team India) জিতেছিল। এমন পরিস্থিতিতে আবারও শিরোপা জেতার জন্য কঠোর প্রস্তুতি নেবে ভারতীয় দল। এছাড়াও, নির্বাচকরা শক্তিশালী দল নির্বাচন করতে কিছু খেলোয়াড়কে উপেক্ষা করতে পারে।

ভারত ও শ্রীলঙ্কার মধ্যকার ওয়ানডে সিরিজে ভারতীয় খেলোয়াড়দের পারফরম্যান্স মোটেও ভালো হয়নি। ব্যাটসম্যান ছাড়াও কিছু বোলারও তাদের পারফরম্যান্সে টিম ম্যানেজমেন্ট তথা ভারতীয় ভক্তদের হতাশ করেছে। তাই এই খেলোয়াড়দের ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে দলের বাইরের পথ দেখানো হতে পারে বলে জল্পনা চলছে।

ফ্লপ পারফরম্যান্সের কারণে ভারতীয় দলে (Team India) জায়গা করা এই খেলোয়াড়দের পক্ষে কঠিন হয়ে দাঁড়িয়েছে। আসলে ওপেনিংয়ে ভালো পারফর্ম করতে পারেননি ভারতের তরুণ ব্যাটসম্যান শুভমান গিল (Shubman Gill)। রান করতে অনেক সমস্যার সম্মুখীন হয়েছেন তিনি। এমন পরিস্থিতিতে তাকে দল থেকে বাদ দিয়ে যশস্বী জয়সওয়ালকে (Yashasvi Jaiswal) সুযোগ দেওয়া যেতে পারে।

Team India
Team India

ওদিকে অলরাউন্ডার শিবম দুবের (Shivam Dube) জায়গায় টিম ইন্ডিয়াতে (Team India) জায়গা পাবেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। মোহাম্মদ সিরাজকে (Mohammed Siraj) বাদ দিয়ে ফাস্ট বোলার মায়াঙ্ক যাদবকে (Mayank Yadav) ২০২৫-এর চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য বেছে নেওয়া হতে পারে।

এছাড়াও, শ্রেয়াস আইয়ারের (Shreyas Iyer) পরিবর্তে টিম ইন্ডিয়ায় জায়গা পেতে পারেন ভয়ঙ্কর ব্যাটসম্যান রিংকু সিং (Rinku Singh)। অভিষেক শর্মা (Abhishek Sharma), যিনি জিম্বাবুয়ে সফর এবং IPL ২০২৪-এ তার ব্যাটিং দিয়ে স্প্ল্যাশ করেছিলেন, তিনিও আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য ভারতীয় দলের (Team India) স্কোয়াডে নির্বাচিত হতে পারেন।

এবার, টিম ইন্ডিয়ার নেতৃত্ব থাকবে রোহিত শর্মার (Rohit Sharma) হাতে। গিলের (Shubman Gill) অনুপস্থিতিতে দলের সহ-অধিনায়কের ভূমিকায় থাকতে পারেন ঋষভ পন্থ (Rishabh Pant)। কেএল রাহুল (KL Rahul) আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে বাদ পড়তে পারেন। ভারত বনাম শ্রীলঙ্কার ODI সিরিজের প্রথম দুই ম্যাচে ফ্লপ করার পর, তাকে তৃতীয় ম্যাচ থেকে বাদ দেওয়া হয়।

২০২৫ সালের ICC চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য ভারতের সম্ভাব্য স্কোয়াড: রোহিত শর্মা (C), যশস্বী জয়সওয়াল, অভিষেক শর্মা, বিরাট কোহলি, রিংকু সিং, রিয়ান পরাগ, ইশান কিশান (WK), ঋষভ পন্থ (VC/WK), হার্দিক পান্ডিয়া, জসপ্রিত বুমরাহ, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, ওয়াশিংটন সুন্দর, আরশদীপ সিং, মায়াঙ্ক যাদব।

আরও পড়ুন। Team India: ধোনির কারণে ভারতীয় দলে জায়গা না পেয়ে দেশ ছাড়লেন এই অভিজ্ঞ খেলোয়াড়, অন্য দেশের হয়ে খেলতে চলেছেন ক্রিকেট !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.