আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs SL: প্রথম ওডিআই ম্যাচের প্লেয়িং ইলেভেন ঘোষণা করলো টিম ইন্ডিয়া, সুযোগ পাবেন রাহুল-পরাগ সহ এই ৮ জন খেলোয়াড় !!

Published on:

WhatsApp Group Join Now

আজ দুপুর ২:৩০ থেকে ভারত ও শ্রীলঙ্কার (IND vs SL) মধ্যে ওডিআই সিরিজের প্রথম ম্যাচ খেলা হবে। T20 বিশ্বকাপের পর এই সিরিজে ভারতীয় দলকে পুনরায় নেতৃত্ব দেবেন রোহিত শর্মা (Rohit Sharma)। প্রায় এক মাস পর হিটম্যানকে অ্যাকশনে দেখা যাবে। T20 বিশ্বকাপ শেষ হওয়ার পর বিরতিতে ছিলেন রোহিত সহ আরও অনেক খেলোয়াড়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কিন্তু এখন তিনি দলের দায়িত্ব নিতে ফিরে এসেছেন এবং ভারত বনাম শ্রীলঙ্কার (IND vs SL) ওডিআই সিরিজে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন। প্রথম ম্যাচ জিতে রোহিত শর্মা (Rohit Sharma)!ওডিআই সিরিজে ভারতকে শক্তিশালী সূচনা দিতে চাইবেন। এদিকে প্রথম ওডিআই ম্যাচের আগেই প্লেয়িং ইলেভেন নিয়ে জল্পনা চলছে ভক্তদের মধ্যে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে টিম ইন্ডিয়ার হয়ে ওপেন করবেন অধিনায়ক রোহিত শর্মা। প্রায় এক মাস পর ব্যাট করবেন হিটম্যান। এমন পরিস্থিতিতে জোরদার পারফরম্যান্স করে দলকে ভালো সূচনা দেওয়ার চেষ্টা করবেন তিনি। রোহিত শর্মাকে (Rohit Sharma) সমর্থন দিতে মাঠে নামতে পারেন শুভমান গিল (Shubman Gill)।

গত আট মাস ধরে কোনো ওয়ানডে ম্যাচ খেলেননি গিল। তবে এই ফরম্যাটে তার পারফরম্যান্স দুর্দান্ত। শুভমান গিল ৪৪টি ওডিআই ম্যাচে ৬টি সেঞ্চুরির সাহায্যে ২২৭১ রান করেছেন, যেখানে তার গড় ছিল ৬১.৩৭। তাই তিনি আবারও দর্শকদের সামনে তার দুর্দান্ত ব্যাটিংয়ের উদাহরণ উপস্থাপন করতে চান।

রোহিত শর্মা ছাড়াও বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার এবং কেএল রাহুল শ্রীলঙ্কার বিরুদ্ধে টিম ইন্ডিয়াতে ফিরছেন। তাই দলের মিডল অর্ডারে এই তিন ব্যাটসম্যানকেই দেখা যেতে পারে। বিরাট কোহলির (Virat Kohli) তিন নম্বরে ব্যাট করতে আসা নিশ্চিত। ২০২৩ সালের ICC ওয়ানডে বিশ্বকাপেও তিনি তার বিস্ফোরক ফর্ম অব্যাহত রাখতে চান।

Ind Vs Sl
Ind Vs Sl

এই ম্যাচে চার নম্বরে ব্যাট করতে আসতে পারেন কেএল রাহুল (KL Rahul)। দীর্ঘদিন ধরেই টিম ইন্ডিয়া থেকে দূরে রয়েছেন তিনি। ২০২৪ সালের জানুয়ারিতে তাকে শেষবার ভারতের জার্সিতে দেখা গিয়েছিল। ৭৫টি ওডিআই ম্যাচে তার নামে ৭টি সেঞ্চুরি ও ২৮২০ রান রয়েছে। পাঁচ নম্বরে ব্যাট করতে আসতে পারেন শক্তিশালী মিডল অর্ডার ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer)।

৫০ ওভারের ক্রিকেটে ৫৯ ম্যাচে তিনি ২৩৮৩ রান করেছেন, যার মধ্যে ৫টি সেঞ্চুরি রয়েছে। ব্যাটিং দিয়ে দলের মিডল অর্ডারকে শক্তিশালী করার চেষ্টা করবেন তিনি। ছয় নম্বরে ব্যাট করতে পাঠাতে পারেন ঋষভ পন্থ (Rishabh Pant)। দলের উইকেটরক্ষকের ভূমিকাও পালন করবেন তিনি। লোয়ার অর্ডারে ব্যাট করতে আসতে পারেন রিয়ান পরাগ (Riyan Parag) ও অক্ষর প্যাটেল (Axar Patel)।

এছাড়া দুই খেলোয়াড়ই হবেন দলের স্পিনারের ভূমিকা পালন করবেন। ওদিকে ভারত ও শ্রীলঙ্কার (IND vs SL) প্রথম ওডিআই ম্যাচের জন্য টিম ইন্ডিয়ার বোলিং লাইনআপ সামলাবেন কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ এবং আরশদীপ সিং। ফাস্ট বোলিংয়ে সিরাজ ও আরশদীপকে ব্যবহার করতে পারেন অধিনায়ক রোহিত শর্মা। দলের স্পিনার হিসেবে থাকবেন কুলদীপ যাদব।

এক মাসের বিরতি উপভোগ করার পর কিলার বোলিং করার চেষ্টা করবেন তিনি। অক্ষর প্যাটেল (Axar Patel ) এবং রিয়ান পরাগও (Riyan Parag) স্পিন বোলিংয়ের বিকল্প হবেন। ভারত বনাম শ্রীলঙ্কার (IND vs SL) T20 সিরিজে, অধিনায়ক সূর্যকুমার যাদব এবং প্রধান কোচ গৌতম গম্ভীর রাইট আর্ম স্পিনার রিয়ান পরাগকে পুরো চার ওভার বল করেছিলেন।

প্রথম ম্যাচের জন্য ভারতের সম্ভাব্য দল: রোহিত শর্মা (C), শুভমান গিল, বিরাট কোহলি, কেএল রাহুল, শ্রেয়াস আইয়ার, ঋষভ পান্থ (WK), রিয়ান পরাগ, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, আরশদীপ সিং।

আরও পড়ুন। IND vs SL: ভারতীয় দলের এই ৩ কিংবদন্তি শ্রীলঙ্কা সফরে হলেন পর্যটক, একটিও ম্যাচ খেলার সুযোগ দেবেন না গম্ভীর !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.