আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs ENG: ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করলো BCCI, জায়গা পেয়েছেন ১৫০ স্ট্রাইক রেটে ব্যাট করা ৩ তরুণ ব্যাটসম্যান !!

Published on:

WhatsApp Group Join Now

IND vs ENG: শ্রীলঙ্কা সফরের পর ৪২ দিনের দীর্ঘ বিশ্রামে থাকবে টিম ইন্ডিয়া। কিন্তু তারপরেই টিম ইন্ডিয়ার সিডিউল একেবারে ছকে বাঁধা। আসলে, বহু দ্বিপাক্ষিক সিরিজের অংশ নিতে চলেছে ভারতীয় দল। সেই সঙ্গে, ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে চলেছে টিম ইন্ডিয়া। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ভারত বনাম ইংল্যান্ডের (IND vs ENG) টেস্ট সিরিজে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা (Rohit Sharma)। ওদিকে আসন্ন সিরিজের জন্য ভারতের সম্ভাব্য ১৫ সদস্যের স্কোয়াড প্রকাশ করা হয়েছে। ১৫০ স্ট্রাইক রেটে ব্যাট করা ৩ জন খেলোয়াড়কে দলে বাছাই করা হয়েছে।

ভারত এবং ইংল্যান্ড (IND vs ENG) পরের বছরের শুরুতে ৫ ম্যাচের টেস্ট এবং ৩ ম্যাচের ওডিআই সিরিজ খেলবে। এই বছরের শেষে ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ইংল্যান্ড যাবে টিম ইন্ডিয়া। এই টেস্ট সিরিজটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২৫-২৭ চক্রের অধীনে খেলা হবে। বর্তমানে BCCI তাদের সূচি ঘোষণা করেনি, তবে শিগগিরই তা মুক্তি পাবে।

Ind Vs Eng
Ind Vs Eng

আসলে, বলা হচ্ছে ২০২৭ সালের বিশ্বকাপ পর্যন্ত ভারতীয় দলের সঙ্গেই থাকবেন হিটম্যান। এমতাবস্থায় টিম ম্যানেজমেন্ট তাকে ভারত বনাম ইংল্যান্ডের (IND vs ENG) টেস্ট সিরিজে অধিনায়কের দায়িত্বে রাখতে পারে। এই বছরের শুরুতে ঘরের মাঠে ৪ ম্যাচের টেস্ট সিরিজে ইংল্যান্ডকে ২-১ ব্যবধানে হারিয়েছিল ভারত।

টিম ইন্ডিয়া যখন ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে যাবে, তখন টিম ম্যানেজমেন্ট কিছু তরুণ খেলোয়াড়কে দলে জায়গা দেবে। আসলে, এই খেলোয়াড়রা তারাই হবেন, যাদের দ্রুত রান করার ক্ষমতা আছে। তালিকার শীর্ষে থাকা খেলোয়াড়দের মধ্যে রয়েছেন অভিষেক শর্মা (Abhishek Sharma), রুতুরাজ গায়কওয়াড় (Ruturaj Gaikwad) এবং সঞ্জু স্যামসন (Sanju Samson)।

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য ভারতের সম্ভাব্য স্কোয়াড: রোহিত শর্মা (C), শুভমান গিল (VC), বিরাট কোহলি, কেএল রাহুল (WK), সঞ্জু স্যামসন (WK), রুতুরাজ গায়কওয়াড়, শিবম দুবে, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, ওয়াশিংটন সুন্দর, জসপ্রিত বুমরাহ, অভিষেক শর্মা, অক্ষর প্যাটেল, মহম্মদ শামি ও রবিচন্দ্রন অশ্বিন।

আরও পড়ুন। IND vs ENG: আবার প্রতারণার মুখোমুখি রোহিত, দলের সাথে বিশ্বাসঘাতকতা করে ইংল্যান্ডের হয়ে মাঠে নামবে এই খেলোয়ার !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.