আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs BAN: বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচের জন্য প্লেয়িং ইলেভেন ঘোষণা করলো BCCI, এই ৪ খেলোয়াড়কে সুযোগ দিলেন না রোহিত-গম্ভীর !!

Published on:

WhatsApp Group Join Now

ভারত ও বাংলাদেশের (IND vs BAN) মধ্যে প্রথম টেস্ট ম্যাচটি আগামী ১৯ সেপ্টেম্বর থেকে চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ভারতীয় দল টার্নিং পিচ প্রস্তুত করতে পারে। এমন পরিস্থিতিতে টিম ইন্ডিয়ার স্পিনারদের বিরুদ্ধে লড়াই করতে দেখা যেতে পারে বাংলাদেশের ব্যাটসম্যানদের। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ভারত-বাংলাদেশ (IND vs BAN) দলের মধ্যে সবচেয়ে বড় ফ্যাক্টর হবে স্পিন বোলিং, যা সিরিজের চিত্র অনেকাংশে পরিষ্কার করবে। চেন্নাইয়ে অনুষ্ঠিত হতে যাওয়া প্রথম টেস্ট ম্যাচে ৩ জন স্পিনার নিয়ে মাঠে নামতে পারে টিম ইন্ডিয়া। বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচে অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) সঙ্গে ইনিংস শুরু করতে পারেন যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal)।

অধিনায়ক রোহিত শর্মা এবং যশস্বী জয়সওয়াল তাদের বিস্ফোরক ব্যাটিং দিয়ে টিম ইন্ডিয়াকে আক্রমণাত্মক সূচনা দিতে পারেন। এরপর তিন নম্বরে মাঠে নামবেন শুভমান গিল (Shubman Gill)। আর ৪ নম্বরে থাকবেন বিরাট কোহলি (Virat Kohli)। ৫ নম্বরে সুযোগ পেতে পারেন উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্থ (Rishabh Pant)।

ভারত-বাংলাদেশের (IND vs BAN) টেস্ট সিরিজে উইকেটরক্ষকের ভূমিকায় থাকবেন ঋষভ পন্থ। এমন পরিস্থিতিতে প্লেয়িং ইলেভেনের বাইরে বসতে হবে উইকেটরক্ষক ব্যাটসম্যান ধ্রুব জুরেলকে (Dhruv Jurel)। তাঁর জায়গায় প্রথম টেস্ট ম্যাচে ৬ নম্বরে ব্যাটিংয়ের দায়িত্ব দেওয়া হবে কেএল রাহুলকে (KL Rahul)।

Ind Vs Ban
Ind Vs Ban

এমন পরিস্থিতিতে প্লেয়িং ইলেভেনের বাইরে বসতে হবে সরফরাজ খানকে (Sarfaraz Khan)। এরপর ভারত-বাংলাদেশের (IND vs BAN) প্রথম টেস্ট ম্যাচে ৭ নম্বরে ব্যাট করতে নামবেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja), যিনি বলের পাশাপাশি ব্যাট হাতেও টিম ইন্ডিয়াকে শক্তি দেবেন।

প্লেয়িং ইলেভেনে সুযোগ দেওয়া হতে পারে কুলদীপ যাদব (Kuldeep Yadav) ও রবিচন্দ্রন অশ্বিনকে (R Ashwin)। প্লেয়িং ইলেভেনের বাইরে বসতে হতে পারে অক্ষর প্যাটেলকে। ফাস্ট বোলার হিসেবে প্লেয়িং ইলেভেনে জায়গা পেতে পারেন মহম্মদ শামি ও মহম্মদ সিরাজ। আর আকাশ দীপ, খলিল আহমেদ এবং আরশদীপ সিংকে প্লেয়িং ইলেভেনের বাইরে বসতে হবে।

বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে ভারতের সম্ভাব্য প্লেয়িং ইলেভেন: রোহিত শর্মা (C), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, বিরাট কোহলি, ঋষভ পন্থ (WK), কেএল রাহুল, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, রবিচন্দ্রন অশ্বিন, মহম্মদ শামি এবং মহম্মদ সিরাজ।

আরও পড়ুন। IND vs BAN: বাংলাদেশের বিরুদ্ধে আসন্ন T20 সিরিজের দল থেকে বাদ পড়লেন এই দুই তারকা খেলোয়াড়, জায়গা দিতে নারাজ গৌতম গম্ভীর !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.