আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Prithvi Shaw: ভারতীয় দলে সুযোগ না পাওয়ায় দেশ ছাড়ার সিদ্ধান্ত নিলেন পৃথ্বী শ, এই দেশের হয়ে করতে চলেছেন অভিষেক !!

Published on:

WhatsApp Group Join Now

গতকাল T20 সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৪৩ রানে হারিয়েছে টিম ইন্ডিয়া। তবে এরমধ্যেই ভারতীয় দলের ব্যাটসম্যান পৃথ্বী শ (Prithvi Shaw)-কে নিয়ে বড় খবর বেরিয়ে এসেছে। অনেকদিন ধরেই ভারতীয় দলের বাইরে আছেন পৃথ্বী শ। ২০২১ সালে ভারতের হয়ে শেষ ম্যাচ খেলেছিলেন তিনি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এরপর ২০২৩ সালে, তিনি নিউজিল্যান্ডের বিরুদ্ধে T20 সিরিজে ভারতীয় দলে সুযোগ পেয়েছিলেন, কিন্তু প্লেয়িং ইলেভেনে অন্তর্ভুক্ত হননি। এখন ভারতীয় দলের শক্তিশালী ব্যাটসম্যান পৃথ্বী শ (Prithvi Shaw) হয়তো ভারত ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন। পরবর্তী দিনগুলোতে তাকে ইংল্যান্ডে ক্রিকেট খেলতে দেখা যাবে

পৃথ্বী শ (Prithvi Shaw) দীর্ঘদিন ধরে ভারতীয় দলের বাইরে রয়েছেন, বর্তমানে তাকে ইংল্যান্ডে রয়্যাল লন্ডন ওয়ানডে কাপে নর্দাম্পটনশায়ারের প্রতিনিধিত্ব করতে দেখা যাচ্ছে। তবে এই প্রতিযোগিতায়ও ব্যাট হাতে বিশেষ কিছু করতে পারছেন না পৃথ্বী। হ্যাম্পশায়ারের বিপক্ষে শেষ ম্যাচে মাত্র ৪০ রান করতে পেরেছেন তিনি।

Prithvi Shaw
Prithvi Shaw

যেখানে আগের ম্যাচে তার ব্যাট থেকে এসেছে মাত্র ৯ রান।ভক্তরা বিশ্বাস করেন যে ভারতীয় তারকা ক্রিকেটার পৃথ্বী শ (Prithvi Shaw)-র জন্য বর্তমানে টিম ইন্ডিয়াতে জায়গা করা খুব কঠিন হয়ে পড়েছে। একদিকে যেখানে দলের অনেক তরুণ খেলোয়াড় দুর্দান্ত পারফরম্যান্স করছেন, অন্যদিকে তার পারফরম্যান্স ক্রমাগত খারাপ হচ্ছে।

এমনকি ২০২৪-এর IPL-এ, তিনি ব্যাট দিয়ে বিশেষ কিছু করতে পারেননি, দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলার সময় ৭ ম্যাচে ১৮৫ রান করেছিলেন। এরপর প্লেয়িং ইলেভেন থেকেও বাদ পড়েন তিনি। ইংল্যান্ডে অনুষ্ঠিত রয়্যাল লন্ডন ওয়ানডে কাপেও তিনি ভাল শুরু করতে পারেননি, প্রথম ২ ম্যাচে মাত্র ৪৯ রান করেছিলেন।

তবে গত বছর সমারসেটের বিপক্ষে ম্যাচে ১৫৩ বলে ২৪৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন তিনি। ভারতীয় দলে প্রবেশ করতে হলে পৃথ্বীকে ভালো পারফরমেন্স দেখাতে হবে। ভারতের হয়ে এখনও পর্যন্ত ৫টি টেস্ট ম্যাচে ৩৩৯ রান এবং ৬টি ওডিআই ম্যাচে ১৮৯ রান করতে সক্ষম হয়েছেন তিনি।

আরও পড়ুন। Prithvi Shaw: শাহরুখ খানকে দেখে নিজেকে ধরে রাখতে পারেন নি পৃথ্বী শ’র গার্লফ্রেন্ড, দৌড়ে এসে ধরলেন জড়িয়ে !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.