আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

৪,৪,৪,৪,৪,৬ বোলারদের নাজেহাল করে ৯৭ রানের ঝোড়ো ইনিংস খেললেন পৃথ্বী শ, ভয়ে কাঁপছে প্রতিপক্ষরা !!

Published on:

WhatsApp Group Join Now

শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজ খেলতে ব্যস্ত টিম ইন্ডিয়া। কিন্তু এদিকে ভারতীয় দলের স্টাইলিশ ব্যাটসম্যান পৃথ্বী শ (Prithvi Shaw) দুর্দান্ত ফর্মে ফিরছেন বলে মনে হচ্ছে। বর্তমানে নিজের বিস্ফোরক ব্যাটিং দিয়ে ইংলিশের মাটিতে ধ্বংসযজ্ঞ চালাচ্ছেন পৃথ্বী। এছাড়া ভারতীয় ব্যাটসম্যানরা ইংলিশ বোলারদের পরাস্ত করতে একটুও করুণা দেখাচ্ছে না। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

পৃথ্বী শ ঝোড়ো ব্যাটিং করেছেন এবং ডারহামের বিপক্ষে ৯৭ রানের বিধ্বংসী ইনিংস খেলেছেন। যার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভারতে আজকাল কোনো ঘরোয়া টুর্নামেন্ট হচ্ছে না। যার কারণে অফ সিজনে ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেটে অংশ নিয়েছেন ভারতীয় খেলোয়াড়রা।

টিম ইন্ডিয়ার ২৪ বছর বয়সী খেলোয়াড় পৃথ্বী শ (Prithvi Shaw)-র ফর্ম দীর্ঘদিন ধরে নিয়ে প্রশ্নবোধক ছিল। তবে, শ এখন দুর্দান্ত ফর্মে ফিরছেন বলে মনে হচ্ছে। পৃথ্বী শ ইংল্যান্ড ঘরোয়া ওডিআই কাপ ২০২৪-এ নর্থহ্যাম্পটনশায়ারের প্রতিনিধিত্ব করছেন।ডারহামের বিপক্ষে খেলার প্রথম ইনিংসে তিনি দুর্দান্ত ব্যাটিং করেন এবং ৯৭ রান করেন।

Prithvi Shaw
Prithvi Shaw

মনে হচ্ছিল খুব সহজেই সেঞ্চুরি পূর্ণ করবেন পৃথ্বী (Prithvi Shaw)।কিন্তু, ইংল্যান্ডের স্পিন বোলার স্কট বোর্থউইক মাত্র ৩ রান আগেই শ-কে তার স্পিনের শিকার করেন। বড় শট খেলার জন্য পৃথ্বী শ তার উইকেট তুলে দেন স্কট বোর্থউইককে। ৭১ বলে ৯৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেন শ। এই সময়ে তার ব্যাট থেকে ১৬টি চার ও ১টি ছক্কাও দেখা গেছে।

ডারহাম বনাম নর্দাম্পটনশায়ার ইংল্যান্ড ঘরোয়া ওয়ানডে কাপে গ্রুপ ‘A’ থেকে একে অপরের মুখোমুখি হয়েছিল। পৃথ্বী শ (Prithvi Shaw)-র দল নর্দাম্পটনশায়ার টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় এবং ২৬০ রানে অলআউট হয়। জবাবে ডারহাম ৪ উইকেট হাতে রেখে ৪৮.১ ওভারে এই লক্ষ্য অর্জন করে।

তবে ভারতের হয়ে অনেক কম খেলার সুযোগ পেয়েছেন পৃথ্বী শ। ভারতের হয়ে ৫টি টেস্ট ম্যাচে ৩৩৯ রান করেছেন তিনি। তার পাশাপাশি ৬টি ওডিআই ম্যাচে ১৮৯ করতে সক্ষম হয়েছেন পৃথ্বী শ। এছাড়া IPL-এ ৭৯ ম্যাচে ১৪৭.৫ স্ট্রাইক রেটে ১৮৯২ রান করেছেন তিনি।

আরও পড়ুন। Prithvi Shaw: ২৯ টি চার এবং ১১ টি ছক্কা সহ ডবল সেঞ্চুরি হাঁকালেন পৃথ্বী শ’, ভেঙে ফেললেন ১৫০ বছর পুরানো রেকর্ড !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.