আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Prithvi Shaw: বড় ঘোষণা দিলেন পৃথ্বী স্ব, ভারত নয়, এই দেশের জার্সিতে খেলতে চলেছেন পরবর্তী ম্যাচ !!

Published on:

WhatsApp Group Join Now

পৃথ্বী শ (Prithvi Shaw) সম্বন্ধে ইতিমধ্যে একটা বড় আপডেট উঠে এসেছে। টিম ইন্ডিয়া ২০২৪ সালের T20 বিশ্বকাপে (T20 World Cup 2024) দুর্দান্ত পারফর্ম করেছে। শিরোপা জেতার পর রোহিত শর্মা (Rohit Sharma) অ্যান্ড কোম্পানির অনেক প্রশংসা হয়েছিল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

যেখানে বিরাট কোহলি (Virat Kohli) ,রোহিত শর্মা (Rohit Sharma) ও রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) T20 ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। ভক্তরা এখনও সেই ধাক্কা কাটিয়ে উঠতে পারেননি যে টিম ইন্ডিয়ার শিবির থেকে আরও একটি খারাপ খবর আসছে। শীঘ্রই ক্রিকেটকে বিদায় জানাতে পারেন ভারতীয় দলের তরুণ ওপেনার পৃথ্বী শ।

এর পাশাপাশি তাকে এই বিদেশি দলের হয়ে খেলতে দেখা যাবে। একটা সময় ছিল যখন ২৪ বছর বয়সী পৃথ্বী শ-কে বিস্ফোরক ব্যাটসম্যান বীরেন্দ্র শেবাগের (Virender Sehwag) সাথে তুলনা করা হয়েছিল। কিন্তু, এখন এই তরুণ খেলোয়াড়কে বাদ দিয়েছেন নির্বাচকরা। শ প্রায় ৩ বছর ধরে টিম ইন্ডিয়ার অংশ নন। তার ফেরার কোনো আশা নেই।

এমন পরিস্থিতিতে কাউন্টি ক্রিকেটে অংশ নিতে ভারত নয় ইংল্যান্ডে চলে যেতে পারেন পৃথ্বী শও (Prithvi Shaw) । নর্দাম্পটনশায়ার দলের হয়ে খেলতে দেখা যাবে তাকে। গত মৌসুমের মাঝপথে চোট পেয়েছিলেন। যার কারণে পুরো ম্যাচ খেলতে পারেননি তিনি। পৃথ্বী শ টিম ইন্ডিয়াতে ফেরার জন্য যথাসাধ্য চেষ্টা করছেন। গত বছর কাউন্টি ক্রিকেটে অংশ নিয়েছিলেন।

Prithvi Shaw
Prithvi Shaw

তিনি নর্দাম্পটনশায়ারের হয়ে দুর্দান্ত ব্যাটিং করেছেন এবং দলকে একটি শক্তিশালী অবস্থান প্রদান করেছেন। ২৪৪ রানের ইনিংস খেলে তিনি বিস্ময় প্রকাশ করেন। এই সময়ের মধ্যে তার ব্যাট থেকে ২৮টি চার ও ১১টি ছক্কা দেখা গেছে।

তা সত্ত্বেও তাকে দলে রাখেননি প্রধান নির্বাচক অজিত আগরকার (Ajit Agarkar) ।প্রতিভাবান খেলোয়াড়দের একজন পৃথ্বী শ। কিন্তু, দলে রাজনীতির শিকার হয়েছেন তিনি। যার কারণে টিম ইন্ডিয়ার দরজা তার জন্য বন্ধ বলে মনে হচ্ছে। ২০১৮ সালে ভারতের হয়ে শ’র অভিষেক হয়।

কিন্তু, তাকে সুযোগ দেওয়া হয়নি। যেখানে রোহিত শর্মার অধিনায়কত্বে তরুণ ক্রিকেটাররা যথেষ্ট সুযোগ পেয়েছেন। জিম্বাবুয়ে সফরে, রিয়ান পরাগ (Riyan Parag) , অভিষেক শর্মা (Abhishek Sharma) এবং ধ্রুব জুরেল (Dhruv Jurel) শুভমান গিলের (Shubman Gill) অধিনায়কত্বে T20 তে অভিষেকের সুযোগ পেয়েছিলেন।

কিন্তু, এই সফরেও পৃথ্বী শ-কে অন্তর্ভুক্তির যোগ্য মনে করা হয়নি। যদি রিপোর্ট বিশ্বাস করা হয়, পৃথ্বী শ (Prithvi Shaw) আগামী ১ থেকে ২ বছরের মধ্যে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাতে পারেন। এটি করার পর তাকে বিদেশি দলের হয়ে কাউন্টি চ্যাম্পিয়নশিপের মতো ঘরোয়া ক্রিকেট খেলতে দেখা যাবে। এখনও পর্যন্ত তিনি ভারতের হয়ে মাত্র ৫টি টেস্ট, ৬টি ওয়ানডে এবং ১টি T20 ম্যাচ খেলেছেন।

রও পড়ুন। Prithvi Shaw: শাহরুখ খানকে দেখে নিজেকে ধরে রাখতে পারেন নি পৃথ্বী শ’র গার্লফ্রেন্ড, দৌড়ে এসে ধরলেন জড়িয়ে !!

About Author

Leave a Comment

2.