আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Prithvi Shaw: ৬,৬,৬,৬,৬…মাত্র এত বলে হাফ সেঞ্চুরি করলেন পৃথ্বী শ, এবার বিপদে পড়লো শুভমান গিলের জায়গা !!

Published on:

WhatsApp Group Join Now

ভারত ও শ্রীলঙ্কার মধ্যে চলাকালীন ৩ ম্যাচের T20 ও ওডিআই সিরিজের স্কোয়াডে নির্বাচিত হননি ভারতীয় দলের বিধ্বংসী ব্যাটসম্যান পৃথ্বী শ (Prithvi Shaw)। ভারতীয় দলে প্রত্যাবর্তনের জন্য পৃথ্বী দীর্ঘদিন ধরে অপেক্ষা করছিলেন। চারদিক থেকে হতাশার মুখোমুখি হওয়ায়, তিনি তার ক্যারিয়ারকে সুরক্ষিত করতে ইংল্যান্ডে পৌঁছান। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

পৃথ্বী শ (Prithvi Shaw) নর্থ্যান্টস-এ যোগ দিয়ে ইংল্যান্ডের ঘরোয়া ওডিআই কাপ ২০২৪-এ বিস্ফোরণ ঘটিয়েছেন। মাত্র এত বলে হাফ সেঞ্চুরি করেন তিনি। ওডিআই কাপে নর্থহ্যাম্পটনশায়ারের হয়ে খেলছেন ভারতীয় ওপেনার পৃথ্বী শ (Prithvi Shaw)। গতকাল অর্থাৎ ২৯ জুলাই মিডলসেক্সের বিপক্ষে প্রথম ইনিংসে দুর্দান্ত ব্যাটিং করেছিলেন শ (Prithvi Shaw)।

আক্রমণাত্মক ভঙ্গিতে ইনিংস শুরু করেন তিনি। তিনি ইংল্যান্ডের বোলারদের ক্লাস দেখান এবং মাত্র ৩০ বলে তার হাফ সেঞ্চুরি পূর্ণ করেন। ম্যাচে নর্থহ্যাম্পটনশায়ার দল ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩১৭ রান করেতে সক্ষম হয়। অন্যদিকে মিডলসেক্স দল ৪৮.১ ওভারে ৩১৯ রান করে ম্যাচে জয়লাভ করে। তবে নর্থহ্যাম্পটনশায়ারের রানের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ অবদান ভারতীয় ব্যাটসম্যান পৃথ্বী শ-এর। যিনি খেলেন ৫৮ বলে ৭৬ রানের অনবদ্য ইনিংস।

Prithvi Shaw
Prithvi Shaw

১২টি চার ও ১টি ছক্কাও দেখা গেছে তার ইনিংসে। তবে শ তার সেঞ্চুরি পূরণ করতে পারেননি ২৪ রানে। তিনি ২৩ বছর বয়সী স্পিন বোলার লুক হলম্যান তাঁকে স্পিনের ফাঁদে ফেলেন এবং যার কারণে শ’কে ৭৬ রানে প্যাভিলিয়নে ফিরতে হয়।

একটা সময় ছিল যখন পৃথ্বী শ-এর ব্যাটিংকে কিংবদন্তি ব্যাটসম্যান বীরেন্দ্র শেবাগের (Virender Sehwag) সঙ্গে তুলনা করা হত। কিন্তু, এই প্রতিভাবান খেলোয়াড়কে নির্বাচকরা সরাসরি প্রত্যাখ্যান করেছিলেন। এরপর ২০২১ সাল থেকে টিম ইন্ডিয়ার দরজা পুরোপুরি বন্ধ হয়ে যায়।

বিদেশে কাউন্টি ক্রিকেট খেলে দলে ফেরার আপ্রাণ চেষ্টা করছেন পৃথ্বী শ। ভারতের হয়ে ৫টি টেস্ট ম্যাচ খেলেছেন পৃথ্বী শ। সেখানে ৯ ইনিংসে ৪২.৩৭ গড়ে ৩৩৯ রান করেছেন তিনি। এই সময়ে তার ব্যাট থেকে ১টি সেঞ্চুরি ও ২টি হাফ সেঞ্চুরি এসেছে। এছাড়া ৬টি T20 ম্যাচে ১৮৯ রান করেছেন পৃথ্বী।

আরও পড়ুন। Prithvi Shaw: ভারতীয় দলে সুযোগ না পাওয়ায় দেশ ছাড়ার সিদ্ধান্ত নিলেন পৃথ্বী শ, এই দেশের হয়ে করতে চলেছেন অভিষেক !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.