আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL নিলামের আগে পৃথ্বী শ’ কে ছাঁটাই করলো দল, এই কারণে হলো না ঠাঁই !!

Published on:

WhatsApp Group Join Now

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL) আসন্ন মৌসুমের জন্য খেলোয়াড়দের নিলাম আগামী মাসে অনুষ্ঠিত হতে যাচ্ছে। নভেম্বরের শেষ সপ্তাহে মেগা-নিলামের আয়োজন করার কথা রয়েছে। তার আগে অনেক খেলোয়াড়ের দম আটকে ছিল। ১০টি দলে মাত্র কয়েকজন খেলোয়াড়কে রাখা হবে। বেশিরভাগ খেলোয়াড়কে নিলামের অংশ হতে হবে। দিল্লি ক্যাপিটালস দলও কঠিন সিদ্ধান্ত নিতে চলেছে এবং এটি বিশ্বাস করা হচ্ছে যে এটি তার ওপেনার ব্যাটসম্যান পৃথ্বী শকে ধরে রাখবে না।

WhatsApp Group Join Now

পৃথ্বী শ’কে ধরে রাখার আগেই দুঃসংবাদ এসেছে। মুম্বাই ক্রিকেট দল থেকে বাদ পড়েছেন তিনি। অজিঙ্কা রাহানে নেতৃত্বাধীন দলে নির্বাচিত হননি পৃথ্বী। দুর্বল ফিটনেসের কারণে তাকে পরবর্তী রঞ্জি ট্রফি ম্যাচ থেকে বাদ দিয়েছে মুম্বাই নির্বাচক কমিটি। ২৬ থেকে ২৯ অক্টোবর ত্রিপুরার বিপক্ষে খেলবে মুম্বাই দল। মুম্বাই দলে রাখা হয়েছে শ্রেয়াস আইয়ার ও শার্দুল ঠাকুরকে।

দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে বলা হয়েছে, নির্বাচকরা পৃথ্বী শ-কে মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশনের (এমসিএ) প্রশিক্ষকদের দ্বারা প্রস্তুত করা দুই সপ্তাহের ফিটনেস শিডিউল অনুসরণ করতে বলেছেন। এখনও পর্যন্ত খেলা দুটি রঞ্জি ট্রফি ম্যাচে, পৃথ্বী শ চার ইনিংসে যথাক্রমে 7, 12, 1 এবং 39 রান করেছেন। টিম ম্যানেজমেন্ট এমসিএকে জানিয়েছে যে পৃথ্বী শ-এর শরীরে 35 শতাংশ চর্বি রয়েছে এবং দলে ফেরার আগে তার প্রশিক্ষণ প্রয়োজন।

পৃথ্বী শ জুলাইয়ে বেঙ্গালুরুতে মুম্বাইয়ের কন্ডিশনিং ক্যাম্প এবং চেন্নাইয়ে বুচি বাবু ট্রফিতে অংশ নিতে পারেননি। ইরানি ট্রফির দ্বিতীয় ইনিংসে রেস্ট অফ ইন্ডিয়ার বিপক্ষে ৭৬ রান করে ঘরোয়া মৌসুম শুরু করেন। সেই ম্যাচ ড্র হয় এবং প্রথম ইনিংসে লিডের ভিত্তিতে চ্যাম্পিয়ন হয় মুম্বাই দল। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই দুই ম্যাচে ছয় পয়েন্ট করেছে এবং বর্তমানে গ্রুপ এ-তে চতুর্থ স্থানে রয়েছে।

মহারাষ্ট্রের বিরুদ্ধে একমাত্র ইনিংসে 7 রান করা সূর্যকুমার যাদব ব্যক্তিগত কারণে তৃতীয় ম্যাচে পাওয়া যাচ্ছে না। এ কারণে তাকে নির্বাচিত করা হয়নি। মুম্বাই 16 সদস্যের দলে উদ্বোধনী ব্যাটসম্যান অখিল হেরওয়াদকর এবং বাঁহাতি স্পিনার কার্শ কোঠারিকে অন্তর্ভুক্ত করেছে। হেরওয়াদকর শেষবার 2022 সালে ছত্তিশগড়ের হয়ে রঞ্জি ট্রফি খেলেছিলেন, আর কোঠারি শেষবার মুম্বাইয়ের হয়ে 2018 সালের ডিসেম্বরে খেলেছিলেন।

মুম্বাই দল: অজিঙ্কা রাহানে (অধিনায়ক), আয়ুষ মাহাত্রে, আংক্রিশ রঘুবংশী, অখিল হেরওয়াদকর, শ্রেয়াস আইয়ার, সিদ্ধেশ লাড, সূর্য্যাশ শেডগে, হার্দিক তামর (উইকেটরক্ষক), সিদ্ধান্ত আধাত্রভ (উইকেটরক্ষক), শামস মুলানি, হিমান্স কোশ, হিমান্স কোরহুল, কার্থুল সিং। ঠাকুর, মোহিত অবস্থি, মোহাম্মদ জুনায়েদ খান, রয়স্টন ডায়াস।

About Author

Leave a Comment

2.