আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

ভারতীয় দলে ডাক পেয়েছেন পৃথ্বী শ, রানের বন্যা করে জায়গা দখল করে নিলেন এই ওপেনারের !!

Published on:

WhatsApp Group Join Now

সেপ্টেম্বরে ভারত সফরে যাবে বাংলাদেশ দল। যেখানে ভারত ও বাংলাদেশের মধ্যে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলা হবে (IND vs BAN)। এই সফরে অনেক খেলোয়াড় ফিরে আসতে পারে যারা দীর্ঘদিন ধরে টিম ইন্ডিয়ার অংশ নয়। এই তালিকায় কাউন্টি ক্রিকেটে প্রচুর রান করা ওপেনিং ব্যাটসম্যান পৃথ্বী শ (Prithvi Shaw)-এর নাম শীর্ষে রয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ঘরোয়া ODI কাপ ২০২৪ খেলা হচ্ছে ইংল্যান্ডে। যেখানে নর্থহ্যাম্পটনশায়ারের হয়ে খেলছেন ভারতীয় খেলোয়াড় পৃথ্বী শ (Prithvi Shaw)। এই টুর্নামেন্টে তার ব্যাট প্রচণ্ড গর্জন করছে। দারুণ ফর্মে ফিরছেন পৃথ্বী শ (Prithvi Shaw)। তিনি ৪০, ৭৬, ৯৭ এবং ৭২ রানের ইনিংস খেলেন। তার ব্যাট থেকে একের পর এক বড় ইনিংস দেখা যাচ্ছে।

তার দুর্দান্ত পারফরম্যান্সের কারণে, তিনি টিম ইন্ডিয়াতে প্রবেশের পথ তৈরি করেছেন। এমন পরিস্থিতিতে বাংলাদেশের বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজে কামব্যাক করার সুযোগ পেতে পারেন পৃথ্বী শ (Prithvi Shaw)।

Prithvi Shaw: Prithvi Shaw
Prithvi Shaw

ওপেনার শুভমান গিলের (Shubman Gill) জন্য বড় হুমকি হয়ে উঠেছে পৃথ্বী শ’র ফর্ম ।কারণ, গিল (Shubman Gill) আজকাল ফর্মের বাইরে। যার কারণে তাকে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে বিদায়ের পথ দেখানো হতে পারে।

শুভমান গিল (Shubman Gill) প্রথম ইনিংসে ৩৫ বলে ১৬ রান করেন এবং দ্বিতীয় ওয়ানডেতে ৩৫ রানের ইনিংস খেলেন। যেখানে T20 সিরিজে তিনি মাত্র ৩৪ ও ৩৯ রান করতে পারেন। যেখানে গিল (Shubman Gill) পুরোপুরি ফর্মে ফিরেছেন। যাকে ৪ বছর পর ভারতের মাটিতে বাংলাদেশের বিপক্ষে খেলতে দেখা যাবে।

২০২০ সালে ভারতের হয়ে টেস্ট অভিষেক হয় পৃথ্বী শ। চলতি বছরের ডিসেম্বরে অস্ট্রেলিয়ার হয়ে শেষ ম্যাচ খেলেছেন। প্রায় ৪ বছর হয়ে গেল প্রতিভাবান এই তরুণ খেলোয়াড় ফিরে আসার সুযোগ পাননি।

পৃথ্বী শ (Prithvi Shaw) বিদেশে কাউন্টি ক্রিকেট খেলে দলে ফেরার জন্য কঠোর চেষ্টা করছেন। পৃথ্বী শ ভারতের হয়ে ৫টি টেস্ট ম্যাচ খেলেছেন। যিনি ৯ ইনিংসে ৪২.৩৭ গড়ে ৩৩৯ রান করেছেন।

আরও পড়ুন। Prithvi Shaw: ভারতীয় দলে সুযোগ না পাওয়ায় দেশ ছাড়ার সিদ্ধান্ত নিলেন পৃথ্বী শ, এই দেশের হয়ে করতে চলেছেন অভিষেক !!
About Author

Leave a Comment

2.