আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs ZIM: তৃতীয় T20 ম্যাচের জন্য প্লেয়িং ইলেভেন ঘোষণা করলো টিম ইন্ডিয়া, বিশেষ কারণে দল থেকে বাদ পড়লেন অভিষেক শর্মা !!

Published on:

WhatsApp Group Join Now

বর্তমানে ভারত ও জিম্বাবুয়ের (IND vs ZIM) মধ্যে পাঁচ ম্যাচের T20 সিরিজ খেলা হচ্ছে (IND vs ZIM)। এই সিরিজে এখনও পর্যন্ত দুটি ম্যাচ খেলা হয়েছে। প্রথম ম্যাচে জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে ছিল জিম্বাবুয়ে। কিন্তু, দ্বিতীয় ম্যাচে ভারত ১০০ রানে ম্যাচ জিতে সিরিজে ১-১ সমতা অর্জন করেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

আগামী ১০ জুলাই হারারে স্পোর্টস ক্লাবে ভারত ও জিম্বাবুয়ের (IND vs ZIM) মধ্যে তৃতীয় T20 ম্যাচ অনুষ্ঠিত হবে। দুই দলের জন্যই এটি হতে চলেছে ডু অর ডাই ম্যাচ। এমন পরিস্থিতিতে ভারতীয় দলে তিনটি বড় পরিবর্তন আনতে পারেন অধিনায়ক শুভমান গিল (Shubman Gill)।

তৃতীয় T20 ম্যাচে ভারতীয় ওপেনিং জুটিতে বড় পরিবর্তন আসতে পারে। প্লেয়িং ইলেভেনের বাইরে থাকতে পারেন অভিষেক শর্মা (Abhishek Sharma)। তবে শেষ ম্যাচে সেঞ্চুরি করেছিলেন তিনি। তবে তৃতীয় ম্যাচে তার জায়গায় সুযোগ পাবেন যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal)।

যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) T20 বিশ্বকাপ ২০২৪-এর বিজয় প্যারেডের কারণে দুটি ম্যাচে অংশ নিতে পারেননি। তবে এখন দলে ফিরেছেন তিনি। এমন পরিস্থিতিতে ভারত জিম্বাবুয়ের (IND vs ZIM) তৃতীয় ম্যাচে জয়সওয়ালের সঙ্গে শুভমান গিলকে দেখা যাবে উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে।

তিন নম্বরে দায়িত্ব নেবেন রুতুরাজ গায়কওয়াড় (Ruturaj Gaikwad)। এর আগে দ্বিতীয় T20 ম্যাচে ম্যাচে ৭৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন তিনি। এই ম্যাচে রিয়ান পরাগ (Riyan Parag) ৪ নম্বরে সুযোগ পাবেন বলে আশা করা হচ্ছে। প্রথম ম্যাচে মাত্র ২ রান করেছিলেন পরাগ।

Ind Vs Zim
Ind Vs Zim

আর দ্বিতীয় ম্যাচে ব্যাট করার সুযোগ পাননি তিনি। লোয়ার মিডল অর্ডার থেকে সাই সুদর্শনের (Sai Sudharsan) জায়গায় শিবম দুবে (Shivam Dube) সুযোগ পাবেন বলে আশা করা হচ্ছে। ২০২৪-এর T20 বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন দুবে।

তাই তার সুযোগ পাওয়ার সম্ভাবনা রয়েছে। উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে সঞ্জুকে (Sanju Samson) সুযোগ দেওয়া হবে, আর ধ্রুব জুরেল (Dhruv Jurel) এই ম্যাচে বাদ পড়তে পারেন। প্রথম ম্যাচে জুরেলের ব্যাট থেকে এসেছিল মাত্র ৬ রান।

রবি বিষ্ণোই (Ravi Bishnoi) ছাড়াও স্পিন বোলিং বিভাগের দায়িত্ব সামলাতে পারেন রিয়ান পরাগ (Riyan Parag)। এখনও পর্যন্ত খেলা ২ ম্যাচে ৬ উইকেট নিয়েছেন বিষ্ণোই। তিনি ছাড়াও অফ-স্পিন বোলিংয়ে প্রতিপক্ষ দলকে সমস্যায় ফেলবেন ওয়াশিংটন সুন্দর (Washington Sundar)।

অন্যদিকে ফাস্ট বোলিং বিভাগের দায়িত্ব থাকবে মুকেশ কুমার (Mukesh Kumar) ও আভেশ খানের (Avesh Khan) কাঁধে। মুকেশ এবং আভেশ দ্বিতীয় T20 ম্যাচে দুর্দান্ত বোলিং করে এবং ৩টি করে উইকেট নেন।

তৃতীয় T20 ম্যাচে টিম ইন্ডিয়ার সম্ভাব্য প্লেয়িং ইলেভেন: শুভমান গিল (C), যশস্বী জয়সওয়াল, রুতুরাজ গায়কওয়াড়, রিয়ান পরাগ, শিবম দুবে, রিংকু সিং, সঞ্জু স্যামসন (WK), ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, আভেশ খান, মুকেশ কুমার।

আরও পড়ুন। IND vs ZIM: জিম্বাবুয়ে সফরে সুযোগ পেলেন না গম্ভীরের এই প্রিয় খেলোয়াড়, বিরাট-রোহিত’দের দেখালেন আয়না !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.