আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Hardik Pandya: BCCI বৈঠকে তুমুল বিতর্ক, হার্দিক পান্ডিয়াকে অধিনায়কত্ব থেকে সরাতে ব্যবহার করা হয়েছিল এই খেলোয়াড়দের !!

Published on:

WhatsApp Group Join Now

Hardik Pandya: দীর্ঘ অপেক্ষার পর, ভারতীয় ক্রিকেট বোর্ড শ্রীলঙ্কা সফরের জন্য টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজের জন্য দুটি ভিন্ন দল ঘোষণা করেছে। চলতি মাসে শুরু হওয়া এই সিরিজ থেকেই কোচিং শুরু করবেন গৌতম গম্ভীর। তার প্রতিটি সিদ্ধান্ত এখন টিম ইন্ডিয়ার সাথে যুক্ত হবে। হার্দিক পান্ডিয়াকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্তে ভূমিকা ছিল বলে মনে করা হচ্ছে। এমনও খবর রয়েছে যে ভারতীয় অলরাউন্ডারের কাছ থেকে কমান্ড ছিনিয়ে নিতে কিছু খেলোয়াড়কেও ব্যবহার করা হয়েছিল, আপনি কি এই সম্পর্কিত পুরো বিষয়টি জানেন?বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) জায়গায় টি-টোয়েন্টি দলের অধিনায়ক করা হয়েছে সূর্যকুমার যাদবকে।হার্দিককে সহ-অধিনায়কের পদও দেওয়া হয়নি। তাকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়ার পেছনে সবচেয়ে বড় কারণ হিসেবে বিবেচনা করা হচ্ছে ফিটনেসকে।এবার বেরিয়ে আসছে ভিন্ন তথ্য, যা অনুযায়ী হার্দিককে অধিনায়কত্ব থেকে সরাতে বিসিসিআই বৈঠকে অনেক বিতর্ক হয়েছিল।’ইন্ডিয়ান এক্সপ্রেস’-এর একটি প্রতিবেদন অনুসারে, দলের খেলোয়াড়দের মতামতের জন্য ডাকা হয়েছিল, যেখানে সবাই পান্ডিয়ার চেয়ে সূর্যকুমার যাদবের উপর বেশি আস্থা প্রকাশ করেছিল।

আমরা আপনাকে বলি যে বিসিসিআই যে খেলোয়াড়দের ডেকেছে তারা বিসিসিআই-এর দীর্ঘমেয়াদী পরিকল্পনার অংশ।অর্থাৎ যারা দীর্ঘদিন দলে থাকবেন এবং যারা ভবিষ্যতে দল গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন তাদের মতামত চাওয়া হয়েছে।’ইন্ডিয়ান এক্সপ্রেস’-এর প্রতিবেদন অনুসারে, খেলোয়াড়রা বলেছেন যে হার্দিক পান্ডিয়ার চেয়ে সূর্যকুমার যাদবের উপর বেশি আস্থা রয়েছে।খেলোয়াড়রাও বলেছেন যে তারা সূর্যকুমারের নেতৃত্বে খেলতে পছন্দ করবে। এরপর এ নিয়ে আলোচনা করতে দুদিন ধরে বৈঠক করে বিসিসিআই। এই বৈঠকে অনেক মতপার্থক্য ছিল। এ নিয়ে বৈঠকে তুমুল তর্ক-বিতর্ক হয়।

বিসিসিআই নির্বাচক কমিটি বিশ্বাস করেছিল যে খেলোয়াড়দের পরিচালনায় সূর্যকুমারের দক্ষতা হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) চেয়ে ভাল।গত বছর, দক্ষিণ আফ্রিকা সফরের সময়, ইশান কিষাণ যখন সফরের মাঝপথে চলে যেতে চলেছেন, তখন সূর্যকুমার তাকে থামানোর চেষ্টা করেছিলেন এবং দেখা যাচ্ছে যে তিনি সফল হয়েছেন।

Hardik Pandya,Icc Champions Trophy 2025
Hardik Pandya

সূর্যকুমার নিজেও খেলোয়াড়দের সঙ্গে কথা বলার আগ্রহ দেখান। সূর্যকুমারের ক্যাপ্টেন হওয়ার পথকে সহজ করে দিয়েছিল তার বন্ধন এবং খেলোয়াড়দের সাথে যোগাযোগের উপায়, যা নির্বাচক কমিটি পছন্দ করেছে এবং দেখেছে যে তিনি এই বিষয়ে রোহিত শর্মার সাথে মিলে গেছেন।সূর্যকুমারের সঙ্গে আলোচনার সময় খেলোয়াড়দের কোনো সমস্যা হয় না। এ কারণে হার্দিক পান্ডিয়ার চেয়ে সূর্যকুমার যাদবকে প্রাধান্য দেওয়া হয়েছে।

যেহেতু হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) বেশ কয়েকবার চোট পেয়েছেন, তাই অধিনায়ক ও সহ-অধিনায়ক নির্বাচনও তার বিপক্ষে গেছে।হার্দিক ১ জানুয়ারী, ২০২২ সাল থেকে ভারতের দ্বারা খেলা ৭৯ টি ২০ আন্তর্জাতিকের মধ্যে মাত্র ৪৬টি খেলেছেন।
ইনজুরির কারণে কিছু ম্যাচ মিস করেছেন সূর্যকুমার যাদবও। তবে হার্দিকের তুলনায় তার মিস করা ম্যাচের সংখ্যা খুবই কম।

আরও পড়ুন। Hardik Pandya: আবারও বড় ধাক্কা পেলেন হার্দিক পান্ডিয়া, বিবাহ বিচ্ছেদের পাশাপাশি এই সিরিজেই হবে তার ক্যারিয়ার শেষ !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.