আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

All-Time India ODI XI: সর্বকালের সেরা ভারতীয় দলে জায়গা হল না দুই ১০ হাজারির, তারকা অলরাউন্ডার পড়লেন বাদ !!

Published on:

WhatsApp Group Join Now

All-Time India ODI XI: ভারতীয় ক্রিকেটে সর্বকালের সেরা দল বাছাই নিয়ে বিতর্কের কোনো শেষ নেই। কিন্তু সম্প্রতি প্রাক্তন ভারতীয় লেগ স্পিনার পীযূষ চাওলা (Piyush Chawla) তার দৃষ্টিতে সর্বকালের সেরা (All-Time India ODI XI) ভারতীয় দল ঘোষণা করে নতুন বিতর্কের জন্ম দিয়েছেন। তার ঘোষিত দলে জায়গা পাননি দুই কিংবদন্তি ব্যাটসম্যান, যারা দুজনই একসময় ১০ হাজারের বেশি রান করেছেন। এই সিদ্ধান্ত ক্রিকেটপ্রেমীদের মধ্যে শোরগোল ফেলেছে।

WhatsApp Group Join Now

পিযুষ চাওলার এই তালিকায় দেখা গেছে, প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly) এবং ‘দ্য ওয়াল’ নামে পরিচিত রাহুল দ্রাবিড় (Rahul Dravid) বাদ পড়েছেন। গম্ভীর (Gautam Gambhir), যিনি ২০০৭ টি২০ এবং ২০১১ ওয়ানডে বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন, তাকেও এই তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে। এমন সিদ্ধান্ত চাওলার ভক্তদের মধ্যে বিতর্কের সৃষ্টি করেছে।

ভারতীয় ক্রিকেটে অধিনায়কত্ব ও ব্যাটিংয়ের ক্ষেত্রে সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly) এবং রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) অবদান অনস্বীকার্য। দু’জনেই টেস্ট ও ওডিআই ফরম্যাটে ১০,০০০ রান ছাড়িয়ে গেছেন এবং দীর্ঘ সময় ধরে ভারতের ব্যাটিংয়ের স্তম্ভ হিসেবে কাজ করেছেন। তবে প্রাক্তন ক্রিকেটার পিযুষ চাওলার (Piyush Chawla) সর্বকালের সেরা ভারতীয় ক্রিকেট দল নির্বাচনের তালিকায় তারা জায়গা পেলেন না, যা অনেককেই অবাক করেছে।

চাওলার দলে প্রধানভাবে দেখা যায় বর্তমান প্রজন্মের কিছু তারকা এবং কিংবদন্তি ক্রিকেটারদের সংমিশ্রণ। তবে চাওলার এই সিদ্ধান্তে ক্রিকেটপ্রেমীরা দ্বিধাবিভক্ত হয়ে পড়েছেন। অনেকেই মনে করেন, সৌরভ গাঙ্গুলির অধিনায়কত্ব এবং রাহুল দ্রাবিড়ের স্থায়িত্ব সর্বকালের সেরা দলের জন্য অপরিহার্য। পাশাপাশি গৌতম গম্ভীরের নির্ভীক ব্যাটিংও তাকে একটি বিশেষ জায়গা দিতে পারত।

Sourav Ganguly And Rahul Dravid, All-Time India Odi Xi
Sourav Ganguly And Rahul Dravid

চাওলার সেরা দল (All-Time India ODI XI) নির্বাচনের পেছনে তার যুক্তি কী, তা নিয়ে আলোচনা চলছে। অনেকেই মনে করেন, ক্রিকেটারদের রেকর্ড এবং প্রভাব যতটা গুরুত্বপূর্ণ, তার থেকেও বেশি গুরুত্ব পাওয়া উচিত তাদের দলগত অবদান এবং নির্দিষ্ট ম্যাচে ভূমিকা। চাওলার এই দল নিয়ে সোশ্যাল মিডিয়াতে সমালোচনা যেমন হচ্ছে, তেমনই অনেকেই তার সাহসী সিদ্ধান্তকে প্রশংসা করছেন। তারা মনে করেন যে, ক্রিকেটের বর্তমান প্রেক্ষাপটে নতুন প্রতিভাদের সুযোগ দেওয়া জরুরি, এবং সেরা দলের সংজ্ঞা সময়ের সঙ্গে বদলাতে পারে। তবে ভারতীয় ক্রিকেটে সৌরভ, দ্রাবিড় এবং গম্ভীরের অবদান কোনোভাবেই অস্বীকার করা যায় না।

পীযূষ চাওলার বেছে নেওয়া ভারতের সর্বকালের সেরা ওয়ান ডে একাদশ:-

সচিন তেন্ডুলকর, রোহিত শর্মা, বীরেন্দ্র সেহওয়াগ, বিরাট কোহলি, যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনি, কপিল দেব, হরভজন সিং, অনিল কুম্বলে, জসপ্রীত বুমরাহ ও জাহির খান

All-Time India ODI XI: ভারতের সর্বকালের প্লেয়িং একাদশ বেছে নিলেন গৌতম গম্ভীর, রোহিত-বুমরাহকে বাদ দিয়ে দলে এন্ট্রি দিলেন তার সবচেয়ে বড় শত্রুকে !!
About Author

Leave a Comment

2.