আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: ভারতের বিশ্বকাপ জয়ের স্বপ্ন শেষ, মাঝপথে ডুবিয়ে দিয়ে অবসর ঘোষণা করলেন এই কিংবদন্তি খেলোয়াড় !!

Published on:

WhatsApp Group Join Now

২০২৪ সালের T20 বিশ্বকাপে (T20 World Cup 2024) ভারতীয় ক্রিকেট দলে জাসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah) নামে এমন এক ব্রহ্মাস্ত্র রয়েছে। যখনই তাকে যে কোনও ফর্ম্যাটে ব্যবহার করা হয়, তিনি প্রতিপক্ষ দলকে নতজানু হতে বাধ্য করেন। ৯ জুন T20 বিশ্বকাপ ২০২৪-এ পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে ১১৯ রান করা ভারতীয় দলের ভক্তরা জয়ের আশা ছেড়ে দিয়েছিল, কিন্তু বুমরাহের ভিন্ন উদ্দেশ্য ছিল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

জসপ্রিত বুমরাহের (Jasprit Bumrah) জ্বলন্ত বলের কোনো জবাব ছিল না কোনো পাকিস্তানি ব্যাটসম্যানের কাছে। ভারত ৬ রানে ম্যাচ জিতেছিল এবং ম্যাচের সেরা হন বুমরাহ। ম্যাচের সেরা খেলোয়াড় হওয়ার পর বুমরাহ তার ক্যারিয়ার নিয়ে বড়সড় বিবৃতি দিয়েছেন।

পাকিস্তানের বিরুদ্ধে ভারতের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনকারী জসপ্রিত বুমরাহকে প্রশংসা করছেন ভক্তরা। বুমরাহ সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয়। ম্যাচের পরে, বুমরাহকে যখন তার পারফরম্যান্স নিয়ে ভক্তদের প্রতিক্রিয়া সম্পর্কে জিজ্ঞাসা করা হয়েছিল, তিনি খুব আবেগপূর্ণ উত্তর দিয়েছিলেন।

বুমরাহ বলেছেন, “এক বছর আগে এই একই লোকেরা বলছিল যে আমি আর কখনও দেশের হয়ে খেলতে পারব না। এখন প্রশ্ন বদলেছে।” বুমরাহ এই বিবৃতি দিয়েছেন সেই ভক্তদের উদ্দেশ্যে যারা তাকে চোটের সময় ট্রোল করেছিলেন। দীর্ঘদিন ধরে পিঠের সমস্যায় ভুগছিলেন জাসপ্রিত বুমরাহ।

Jasprit Bumrah, T20 World Cup 2024
Jasprit Bumrah

এশিয়া কাপ ২০২২ (Asia Cup 2022) এর আগে, তার পিঠের সমস্যা আরও খারাপ হয়েছিল যার কারণে তিনি এক বছরেরও বেশি সময় ধরে ক্রিকেট থেকে দূরে ছিলেন। এশিয়া কাপ ২০২২, T20 বিশ্বকাপ ২০২২, বর্ডার গাভাস্কার ট্রফি ২০২২, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২৩-এর ফাইনাল ম্যাচে তিনি খেলেননি।

এই সময়ে, মনে করা হয়েছিল যে বুমরাহ আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলেও তার পারফরম্যান্স আগের মতো হবে না। কিন্তু বুমরাহ সবাইকে ভুল প্রমাণ করেছেন। ২০২৩ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে T20 সিরিজে ফিরে আসার পর, তিনি ধারাবাহিকভাবে ভাল বোলিং করেছেন।

ওডিআই বিশ্বকাপ ২০২৩, IPL ২০২৪ এবং এখন T20 বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024) -এ তাকে খেলা প্রতিপক্ষের ব্যাটসম্যানদের পক্ষে কঠিন হয়ে উঠছে। ২০২৪ সালের T20 বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে রয়েছেন জসপ্রিত বুমরাহ। আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচের সেরা খেলোয়াড় জসপ্রিত বুমরাহ পাকিস্তানের বিপক্ষে স্মরণীয় বোলিং করেন।

বাবর, রিজওয়ান ও ইফতেখারের গুরুত্বপূর্ণ উইকেট নিয়ে ৪ ওভারে ১৪ রান দিয়ে ভারতের জয়ে স্মরণীয় ভূমিকা পালন করেন এবং ম্যাচ সেরা হন। বুমরাহ বর্তমান ভারতীয় দলের সবচেয়ে শক্তিশালী লিঙ্ক। ভারত ২০২৪ বিশ্বকাপ জিতলে তাতে তার ভূমিকা গুরুত্বপূর্ণ হতে চলেছে।

আরও পড়ুন। T20 World Cup 2024: ভুল শুধরে নিলেন ক্যাপ্টেন রোহিত শর্মা, বিশ্বকাপ দলে অভিষেক শর্মাকে দিলেন সরাসরি এন্ট্রি !!
About Author

Leave a Comment

2.