আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

PCB: বাংলাদেশের বিরুদ্ধে লজ্জাজনক হারের পর বড় সিদ্ধান্ত নিল বোর্ড, ২২ বছর বয়সী এই তরুণ খেলোয়াড়কে দেওয়া হল ক্যাপ্টেন্সির দায়িত্ব !!

Published on:

WhatsApp Group Join Now

PCB: বর্তমানে পাকিস্তান সফরে রয়েছে বাংলাদেশ দল। দুই দলের মধ্যে খেলা প্রথম টেস্ট ম্যাচে হারের সম্মুখীন হয়েছে পাকিস্তান। ঘরের মাঠে পাকিস্তানকে ১০ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। এই পরাজয়ের পর পাকিস্তানে আবারও তোলপাড় শুরু হয়েছ। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

সেই জন্য অধিনায়কত্ব বদল করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড । ২২ বছর বয়সী এই খেলোয়াড়ের হাতে অধিনায়কত্বের দায়িত্ব তুলে দিয়েছে PCB। আসলে আগামী অক্টোবর মাসে অনুষ্ঠিত হবে নারী T20 বিশ্বকাপ ২০২৪। এই টুর্নামেন্টটি ৩ অক্টোবর থেকে ২০ অক্টোবর পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে।

আর এই টুর্নামেন্টের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। ফাস্ট বোলার ফাতিমা সানাকে (Fatima Sana) অধিনায়ক হিসেবে নিয়োগের ঘোষণা দিয়েছে ক্রিকেট বোর্ড। তিনি অলরাউন্ডার নিদা দারের স্থলাভিষিক্ত হবেন। T20 বা ICC-র কোনো ইভেন্টে পাকিস্তানকে নেতৃত্ব দেওয়ার এটাই হবে ফাতিমার প্রথম সুযোগ।

Fatima Sana, Pcb
Fatima Sana

ফাতিমা সানা এর আগে দুইবার ওয়ানডেতে পাকিস্তানের নেতৃত্ব দিয়েছিলেন, যার মধ্যে হ্যাগলি ওভালে নিউজিল্যান্ডের বিপক্ষে সুপার ওভারে জয় সামিল ছিল। তবে, নতুন অধিনায়ক ছাড়াও, PCB গত মাসে মহিলাদের T20 এশিয়া কাপের জন্য শ্রীলঙ্কা সফরকারী দলে শুধুমাত্র একটি পরিবর্তন করেছে। উইকেটরক্ষক-ব্যাটসম্যান নাজিয়া আলভির পরিবর্তে সুযোগ পেয়েছেন সাদাফ শামাস।

এছাড়া, PCB ১০ জন খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করেছে। যার মধ্যে রয়েছেন আলিয়া রিয়াজ, মুনিবা আলী, নাশরা সান্ধু, ওমাইমা সোহেল, সাদিয়া ইকবাল, সিদরা আমিন, তুবা হাসান, শামাস, দার এবং ফাতিমা। বাঁহাতি স্পিনার সাদিয়ার নির্বাচন ফিটনেস সাপেক্ষে, অন্যদিকে আনক্যাপড বাঁহাতি ফাস্ট বোলার তাসমিয়া রুবাবও দলে রয়েছেন।

আসন্ন T20 বিশ্বকাপের জন্য পাকিস্তানের স্কোয়াড: ফাতিমা সানা (C), আলিয়া রিয়াজ, ডায়ানা বেগ, গুল ফিরোজ, ইরাম জাভেদ, মুনিবা আলী (WK), নাশরা সান্ধু, নিদা দার, ওমাইমা সোহেল, সাদাফ শামাস, সাদিয়া ইকবাল (ফিটনেস সাপেক্ষে), সিদরা আমিন, সাঈদা আরুব শাহ , তাসমিয়া রুবাব ও তুবা হাসান।

আরও পড়ুন। PCB: চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তানে আসতে হবে টিম ইন্ডিয়াকে, হুমকি PCB’র !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.