আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs SL: ওডিআই সিরিজের আগেই বড় ধাক্কা খেল শ্রীলঙ্কা, ইনজুরির কারণে দল থেকে ছিটকে গেলেন এই প্রভাবশালী খেলোয়াড় !!

Published on:

WhatsApp Group Join Now

ভারত ও শ্রীলঙ্কার (IND vs SL) মধ্যে অনুষ্ঠিত T20 সিরিজে দুর্দান্ত পারফর্ম করেছে টিম ইন্ডিয়ার খেলোয়াড়রা। সূর্যকুমার যাদবের নেতৃত্বাধীন দলটি সিরিজের ৩টি ম্যাচেই প্রভাবশালী ছিল, যার কারণে শ্রীলঙ্কাকে ৩-০ ব্যবধানে সিরিজ হারাতে হয়েছিল। তবে এখন টিম ইন্ডিয়ার চোখ থাকবে ওয়ানডে সিরিজের দিকে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

আর দুই দিন পর কলম্বোতে ভারত ও শ্রীলঙ্কার (IND vs SL) মধ্যে এই সিরিজ অনুষ্ঠিত হবে। কিন্তু তার আগে দলের একজন বিপজ্জনক খেলোয়াড় ইনজুরিতে পড়েছেন, যার কারণে ভারত বনাম শ্রীলঙ্কার (IND vs SL) ওডিআই সিরিজে তার খেলা নিয়ে প্রশ্ন উঠেছে।

T20 সিরিজের পর দুই দলের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলা হবে। কলম্বো মাঠ এই ম্যাচগুলো আয়োজন করতে যাচ্ছে। T20 সিরিজ দখল করার পর টিম ইন্ডিয়ার লক্ষ্য ওডিআই সিরিজ জেতা। অন্যদিকে, T20-তে ফ্লপ হওয়া শ্রীলঙ্কা দল ওয়ানডে সিরিজে ছটফট করছে।

তবে এর আগেই একটি বড় খবর বেরিয়েছে। দলের তারকা খেলোয়াড়ের চোটের কারণে ওয়ানডে সিরিজে অংশ নিতে পারবেন না তিনি। আসলে, ৩০ জুলাই ভারত এবং শ্রীলঙ্কার (IND vs SL) মধ্যে ৩ ম্যাচের T20 সিরিজের তৃতীয় ম্যাচ পাল্লেকেলেতে খেলা হয়েছিল। টস জিতে ভারতকে ব্যাট করার আমন্ত্রণ জানায় শ্রীলঙ্কা।

Matheesha Pathirana, Ind Vs Sl
Matheesha Pathirana

ভারতের ইনিংস চলাকালীন ফিল্ডিং করতে গিয়ে চোট পেয়েছিলেন শ্রীলঙ্কার তারকা খেলোয়াড় মাথিশা পাথিরানা (Matheesha Pathirana)। যার কারণে মাঝপথেই ম্যাচ ছেড়ে দিতে হয়েছিল তাঁকে। একইসঙ্গে, এখন ভারত বনাম শ্রীলঙ্কার (IND vs SL) ওয়ানডে সিরিজে দলের বাইরে থাকতে পারেন পাথিরানা।

টিম ইন্ডিয়ার ইনিংসের সপ্তম ওভারে, চামিন্ডু বিক্রমাসিংহে অফ স্টাম্পের বাইরে শিবম দুবেকে (Shivam Dube) বল দেন, যেটাকে গভীর ব্যাকওয়ার্ড পয়েন্টে খেলেন দুবে। দুবের শট দেখে মনে হচ্ছিল বল বাউন্ডারির বাইরে চলে যাবে, কিন্তু মাথিশা পাথিরানা দুর্দান্ত ফিল্ডিং করতে গিয়ে ডাইভ দিয়ে চার যাওয়াকে আটকে দেন।

কিন্তু এতে তিনি নিজেই আহত হন। মাঠে পিছলে পড়ার কারণে মাথিশা পাথিরানা কাঁধে চোট পান এবং তাকে ব্যথায় কুঁকড়ে যেতে দেখা যায়। এ কারণে তাকে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয়। তার বাম কাঁধে চোট রয়েছে বলে জানা গেছে। ইনজুরির কারণে, শ্রীলঙ্কার হয়ে একটি ওভারও করতে পারেননি পাথিরানা।

এমন পরিস্থিতিতে তার ফিটনেস নিয়ে কোনো ঝুঁকি নিতে চাইবে না শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। তাই ওয়ানডে সিরিজ থেকে তার ছিটকে যাওয়ার সম্ভাবনা রয়েছে। তবে তার চোট গুরুতর না হলে দলের সদস্য থাকবেন তিনি। যদিও T20 সিরিজের ৩টি ম্যাচে ৫টি উইকেট নিয়েছেন তিনি।

আরও পড়ুন। IND vs SL: শ্রীলঙ্কার বিপক্ষে ওডিআই সিরিজের আগে ভারতীয় দলে প্রবেশ করলেন রাহুল-বিরাট সহ ৫ কিংবদন্তি, বাড়লো গম্ভীরের শক্তি !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.