আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Pat Cummins: নিজের ভক্তদের বড় ধাক্কা দিলেন প্যাট কামিন্স, হঠাৎ এই বিশেষ কারণে নিলেন ক্রিকেট ছাড়ার সিদ্ধান্ত !!

Published on:

WhatsApp Group Join Now

গত ১ বছরে ভারতে সর্বাধিক আলোচিত বিদেশী খেলোয়াড় হলেন অস্ট্রেলিয়ান অধিনায়ক প্যাট কামিন্স (Pat Cummins)। তাঁর অধিনায়কত্বে অস্ট্রেলিয়া গত বছর টিম ইন্ডিয়ার বিরুদ্ধে ওয়ানডে বিশ্বকাপ জিতেছিল। এরপর তাকে IPL-এ দ্বিতীয় সর্বোচ্চ দর দিয়ে কেনা হয়। ২০ কোটি টাকায় তাকে কিনে নেয় সানরাইজার্স হায়দ্রাবাদ। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এর পর সানরাইজার্স হায়দ্রাবাদকে IPL ২০২৪-এর ফাইনালে নিয়ে জন প্যাট কামিন্স (Pat Cummins)। এই কারণেই ভারতে ক্যাঙ্গারু অধিনায়কের প্রচুর ফ্যান ফলোয়িং রয়েছে। তবে, এসবের মধ্যেই ক্যাঙ্গারু অধিনায়ক সবাইকে বড় ধাক্কা দিয়ে ক্রিকেট থেকে বিরতির সিদ্ধান্ত নিয়েছেন।

আসলে, এই বছরের শেষের দিকে, ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে একটি গুরুত্বপূর্ণ ৫ ম্যাচের টেস্ট সিরিজ হতে চলেছে। এই বর্ডার-গাভাস্কার ট্রফি শুধু ক্রিকেট বিশ্বের দৃষ্টি আকর্ষণ করেনি। আসলে আগের দুটি সিরিজেই জিতেছিল ভারতীয় দল। নভেম্বর-ডিসেম্বরে ভারত বনাম অস্ট্রেলিয়া পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ অনুষ্ঠিত হবে।

তবে অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স ইতিমধ্যেই ভারতের বিপক্ষে সিরিজের প্রস্তুতি শুরু করেছেন। আসলে ক্রিকেট থেকে ২ মাসের বিরতি নিয়েছেন তিনি। ভারতের বিপক্ষে বড় সিরিজকে সামনে রেখে এই সিদ্ধান্ত নিয়েছেন প্যাট কামিন্স (Pat Cummins)। আগামী ২২শে নভেম্বর থেকে বহুল আলোচিত বর্ডার গাভাস্কার ট্রফি সিরিজ খেলা হবে।

Pat Cummins
Pat Cummins

কামিন্স বলেছেন, “একটানা ক্রিকেটের কারণে আমি বিরতি নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমি গত ১৮ মাস ধরে একটানা খেলছি, একটানা বোলিং করছি। বিরতির পর বোলিং থেকে পুরোপুরি দূরে থাকব। ৭-৮ সপ্তাহ বিশ্রাম নিলে শরীরও ভালো হবে।” সামগ্রিকভাবে, কামিন্স ভারতের বিপক্ষে হারের ধারা থামাতে নিজেকে ফিট রাখার দিকে মনোনিবেশ করেছেন।

আগামী মাসে ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন প্যাট কামিন্স (Pat Cummins)। ইংল্যান্ডের মাটিতে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যে ৩ ম্যাচের T20 এবং ৫ ম্যাচের ওয়ানডে খেলা সিরিজ হবে। ভারতীয় দলের বিজয়রথ ঠেকাতে এবং নিজেকে ফিট রাখতে এই বড় সিদ্ধান্ত নিয়েছেন কামিন্স।

এটি লক্ষণীয় যে, ২০১৮-১৯ সালে, টিম ইন্ডিয়া তাদের বাড়িতে ক্যাঙ্গারুদের পরাজিত করেছিল। সেই সময় টিম ইন্ডিয়ার সিনিয়র খেলোয়াড়রা চোটের কারণে দলের বাইরে ছিলেন। কিন্তু, এমন কঠিন পরিস্থিতিতেও ভারত জিতেছে। এরপর ২০২০-২১ সালেও ক্যাঙ্গারুদের হারায় টিম ইন্ডিয়া।

আরও পড়ুন। Pat Cummins: শচীন-কোহলি বা রোহিত নন, টিম ইন্ডিয়ার সেরা ব্যাটসম্যান হলেন এই তরুণ তুর্কি, প্যাট কামিন্স করলেন বড় খোলাসা !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.