আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: এই প্লেয়ারকে দলে নিতে চাইতেন না রোহিত শর্মা, বিশ্বকাপের মঞ্চে সুযোগ পেয়েই গড়লেন ইতিহাস !!

Published on:

WhatsApp Group Join Now

ভারতীয় ক্রিকেট দল বর্তমানে ওয়েস্ট ইন্ডিজে রয়েছে, যেখানে তাকে ২০২৪ সালের T20 বিশ্বকাপের (T20 World Cup 2024) সুপার ৮ ম্যাচ খেলতে হবে। ১৯ জুন থেকে শুরু হবে সুপার ৮ ম্যাচ। ভারতের প্রথম ম্যাচ ২০ জুন আফগানিস্তানের বিরুদ্ধে। কিন্তু এই ম্যাচের আগেই ভারতীয় দলের খেলোয়াড়দের বিরুদ্ধে তোষামোদ করার অভিযোগ উঠছে। প্লেয়িং ১১-এ সুযোগ পেতে সবকিছুতেই অধিনায়কের প্রশংসা করার অভিযোগ রয়েছে এই খেলোয়াড়ের বিরুদ্ধে। এ কারণে খেলোয়াড়ের বিরুদ্ধে এসব অভিযোগ উঠছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

জানা গেছে, রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন দলটি গ্রুপ পর্বে তিনটি ম্যাচ খেলেছে। তিনটি ম্যাচেই জিতেছে টিম ইন্ডিয়া। তিনটি ম্যাচেই ভারতের সমান প্লেয়িং ১১ ছিল। তিন ম্যাচেই উইকেটরক্ষক হিসেবে খেলার সুযোগ পেয়েছেন ঋষভ পন্ত (Rishabh Pant)। তার অভিনয়ও ভালো ছিল। তিনি বল হাতে ভারতের হয়ে দুর্দান্ত পারফর্ম করেছেন এবং সর্বোচ্চ রান সংগ্রাহক।

কিন্তু এত কিছুর পরেও অধিনায়ককে তোষামোদ করার অভিযোগ উঠছে পন্তের (Rishabh Pant) বিরুদ্ধে। প্লেয়িং ইলেভেনে ক্রমাগত সুযোগ পাচ্ছেন বলেই তার বিরুদ্ধে এমন অভিযোগ উঠছে। যেখানে স্কোয়াডে অন্যান্য প্রতিভাবান খেলোয়াড় রয়েছে। তবে, প্রথম অগ্রাধিকার দেওয়া হয় শুধুমাত্র পন্থকে। টুর্নামেন্ট শুরুর আগেও ঋষভ পান্ত (Rishabh Pant) ও রোহিত শর্মার (Rohit Sharma) প্রশংসা করেছিলেন।

T20 World Cup 2024: Rishabh Pant
Rishabh Pant

তিনি বলেছিলেন যে রোহিতের বন্ডিং টিম ইন্ডিয়ার সমস্ত খেলোয়াড়ের চেয়ে ভালো। এছাড়া তার অধিনায়কত্বও সব জায়গায় চমৎকার। এই প্রথম নয়, বহুবার রোহিতের প্রশংসা করেছেন পান্ত। এর ভিত্তিতেই পন্তের বিরুদ্ধে অভিযোগ উঠছে।

যদি আমরা ২০২৪ সালের T20 বিশ্বকাপে (T20 World Cup 2024) ঋষভ পান্তের পারফরম্যান্সের কথা বলি, তবে তাকে এখন পর্যন্ত খুব ভালো ফর্মে দেখা যাচ্ছে। বিশ্বকাপ শুরুর আগে বাংলাদেশের বিপক্ষে খেলা প্রস্তুতি ম্যাচে গতি পেয়েছিলেন পান্ত।

বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ৫৩ রানের ইনিংস খেলেন তিনি। তারপর T20 বিশ্বকাপে, তিনি আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচে টিম ইন্ডিয়ার প্রথম ৩৬* রান করেন। এরপর পাকিস্তানের বিপক্ষে ৪২ রানের এবং আমেরিকার বিপক্ষে ১৮ রানের ইনিংস খেলেন।

আরও পড়ুন। T20 World Cup 2024: “দুবেকে বাদ দিয়ে একে নাও…” পরবর্তী ম্যাচের আগে এই অভিজ্ঞ ব্যাটসম্যানকে ভারতীয় দলে নেওয়ার পরামর্শ দিলেন শ্রীশান্ত !!
About Author

Leave a Comment

2.