আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Gautam Gambhir: গৌতম গম্ভীরের তত্ত্বাবধানে ৬১২ দিন পর জাতীয় দলে পা রাখছেন এই খেলোয়াড়, নেতৃত্ব দেবেন জাতীয় দলকে !!

Published on:

WhatsApp Group Join Now

প্রধান কোচ গৌতম গম্ভীরের (Gautam Gambhir) আগমনে ভারতীয় ক্রিকেট দলে তোলপাড় শুরু হয়েছে। এর উদাহরণ দেখা যাবে শ্রীলঙ্কা সফরেই, যেখানে ভারতকে খেলতে হবে ৩টি T20 এবং ততগুলি ওয়ানডে ম্যাচ। সাম্প্রতিক মিডিয়া রিপোর্ট অনুযায়ী, হার্দিক পান্ডিয়া T20-তে নিয়মিত অধিনায়ক হওয়া প্রায় নিশ্চিত। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

শিগগিরই তা অনুমোদন হতে চলেছে, কিন্তু রোহিত শর্মা (Rohit Sharma) বিশ্রাম নেওয়ায় কে হবেন অধিনায়ক তা নিয়ে প্রশ্ন উঠেছে। এই দৌড়ে এমনই এক খেলোয়াড়ের নাম হঠাৎ করেই সামনে এসেছে। যিনি ৬১৩ দিন ধরে কোনো ওয়ানডে ম্যাচ খেলেননি। আসলে, এখানে আমরা টিম ইন্ডিয়ার (Team India) উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পান্তের (Rishabh Pant) কথা বলছি। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে তাকে অধিনায়ক করা হতে পারে।

এই সিরিজে রোহিত শর্মা (Rohit Sharma), বিরাট কোহলি (Virat Kohli) ও জাসপ্রিত বুমরাহকে (Jasprit Bumrah) দেখা যাবে না বলে খবর। যদি কেএল রাহুলের অধিনায়কত্বে BCCI-এর তেমন আস্থা না থাকে, তবে কাজের চাপ ব্যবস্থাপনার ভিত্তিতে হার্দিককে অধিনায়কত্ব থেকে অব্যাহতি দেওয়া যেতে পারে। এমন পরিস্থিতিতে শ্রীলঙ্কা সফরে ওয়ানডে অধিনায়ক হওয়ার দৌড়ে সবচেয়ে বেশি অভিজ্ঞতার অধিকারী ঋষভ পন্ত (Rishabh Pant)।

Rishabh Pant, Gautam Gambhir
Rishabh Pant

গৌতম গম্ভীর (Gautam Gambhir) তার অদ্ভুত সিদ্ধান্তের জন্য পরিচিত, ঋষভ পান্তকে (Rishabh Pant) অধিনায়কের ভূমিকা দিলে অবাক হবে না। তবে প্রশ্ন উঠছে ঋষভ এই চ্যালেঞ্জ নিতে প্রস্তুত হবেন কি না। কারণ তিনি তার শেষ ওয়ানডে ম্যাচ খেলেছিলেন ৩০ নভেম্বর ২০২২-এ। তার মানে, আজ পর্যন্ত, ২৫ বছর বয়সী এই খেলোয়াড় ৬১৩ দিন ধরে একটি ওডিআই ম্যাচ খেলেনি। T20 ফরম্যাটে ফিরেছেন তিনি।

২০২৪ সালের T20 বিশ্বকাপে তিনি আয়ারল্যান্ড এবং পাকিস্তানের বিপক্ষে যথাক্রমে ৩৬ এবং ৪২ রানের ইনিংস খেলেছিলেন। ঋষভ পন্তের আইপিএলে ৩ বছরের অধিনায়কত্বের অভিজ্ঞতা রয়েছে, ২০২১ সালে তাকে প্রথমবারের মতো দিল্লি ক্যাপিটালসের (DC) অধিনায়ক করা হয়েছিল। উইকেটের পিছনে থেকে খেলা চালানোর দক্ষতা রয়েছে তার, যদি আইপিএলে তার অধিনায়কত্বের পরিসংখ্যান সম্পর্কে কথা বলা হয়, পন্থ ৪৩ ম্যাচের মধ্যে ২৪ টি জিতেছেন এবং ১৯ টিতে হেরেছেন।

দক্ষিণ আফ্রিকা যখন ভারতে আসে তখন তিনি আন্তর্জাতিক T20 ৫টি ম্যাচে অধিনায়কত্ব করেন। এই সিরিজে ভারত ২টি ম্যাচ জিতেছে এবং একই সংখ্যায় হেরেছে। বৃষ্টির কারণে বাতিল হয়ে যায় সিরিজের ফাইনাল। পন্থ-এর অধিনায়কত্বের ভালো অভিজ্ঞতা আছে, গম্ভীর (Gaoutam Gambhir) তাকে বিশ্বাস করলেও করতে পারে।

আরও পড়ুন। Gautam Gambhir Team India Coach: এবার জল্পনাই সত্যি হলো, ভারতীয় দলের নতুন কোচ গৌতম গম্ভীর! ঘোষণা জয় শাহ-র
About Author

Leave a Comment

2.