আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: ভারতের কাছে ম্যাচ হেরেই নাক কাটলো পাকিস্তানের, ছিটকে গেল চলতি বিশ্বকাপ থেকে !!

Published on:

WhatsApp Group Join Now

পাকিস্তান ২০২৪ সালের T20 বিশ্বকাপে (T20 World Cup 2024) তার টানা দ্বিতীয় পরাজয়ের মুখোমুখি হয়েছে। রবিবার ৯ জুন নিউইয়র্কে এক রোমাঞ্চকর ম্যাচে ভারত পাকিস্তানকে পরাজিত করে। এর আগে আমেরিকার বিপক্ষে লজ্জাজনক হারের মুখে পড়ে বাবর আজমের (Babar Azam) দল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এবারও তিনি আত্মসমর্পণ করলেন রোহিত শর্মার (Rohit Sharma) দলের বিরুদ্ধে। এই পরাজয় পাকিস্তানকে বিপাকে ফেলেছে। সুপার-৮-এ ওঠার আশায় বড় ধাক্কা লেগেছে পাকিস্তান দলের। পাকিস্তানের এই ম্যাচে জয়ের খুব ভালো সুযোগ ছিল, কিন্তু তা আবারও টিম ইন্ডিয়ার সামনে ব্যর্থ প্রমাণিত হল। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে টস জিতে প্রথমে বোলিং বেছে নেন বাবর আজম (Babar Azam) ।

ভারত ১৯ ওভারে ১১৯ রান করে। জবাবে পাকিস্তানি দল ২০ ওভারে ৭ উইকেটে মাত্র ১১৩ রান তুলতে পারে। এই জয়ে ভারত ২ পয়েন্ট পেয়েছে এবং ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ ‘এ’-তে প্রথম স্থানে রয়েছে। অন্যদিকে টানা দ্বিতীয় হারের সম্মুখীন হওয়ার জন্য পয়েন্ট টেবিলে এখনও খাতা খোলেনি পাকিস্তানি দল। তারা রয়েছেন চতুর্থ স্থানে।

২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে আমেরিকা। নেট রান রেটে এই দল ভারতের নিচে। তিন নম্বরে রয়েছে কানাডা ২ ম্যাচে ১টি জয়। একইসঙ্গে দুই ম্যাচেই পরাজয় বরণ করতে হয়েছে আয়ারল্যান্ডকে। গ্রুপ ‘এ’-তে তাদের অবস্থান পঞ্চম স্থানে।

Team Pakistan, T20 World Cup 2024
Team Pakistan

পাকিস্তানের টানা দুই হারের পর আলোচনা জোরদার হয়েছে যে বাবর আজমের দল প্রথম রাউন্ডেই বাদ পড়তে পারে। ‘এ’ গ্রুপে তার আরও ২টি ম্যাচ বাকি। ১১ জুন কানাডার মুখোমুখি হবে পাকিস্তানি দল। এরপর ১৬ জুন আয়ারল্যান্ডের সঙ্গে ম্যাচ হবে।

বাবরের দল দুটি ম্যাচেই জিতলে তার অবস্থান অটুট থাকবে। পাকিস্তানের জন্য সমস্যা হল বাকি দুই ম্যাচ জিতলেও সুপার-৮-এ তার জায়গা নিশ্চিত হবে না। তাকে প্রার্থনা করতে হবে যে আমেরিকা বা ভারত তার বাকি দুটি ম্যাচ হারে। এ ছাড়া কানাডাকেও দুটি ম্যাচেই হারতে হবে এবং আয়ারল্যান্ডকে একটির বেশি ম্যাচ জিতলে হবে না।

পাকিস্তানি দল মাত্র একটি ম্যাচ জিতলে তাদের পয়েন্ট হবে মাত্র ২। ইতিমধ্যেই গ্রুপের দুটি দল ৪-৪ পয়েন্ট অর্জন করেছে। পাকিস্তান দল মাত্র ১ ম্যাচ জিতলে সরাসরি বিদায় হয়ে যাবে।

২০২৪ সালের T20 বিশ্বকাপে (T20 World Cup 2024) গ্রুপে ‘এ’ থেকে পাকিস্তানের কোয়ালিফাই করার পথটা সহজ নয়, তবে এর আগেও তাদের সাথে এমনটা হয়েছে এবং তারা ফাইনালেও উঠেছে। এইবারেও পাকিস্তান দল এমন কিছুই আশ্চর্যকর ঘটনা ঘটাতে পারে এমনটাই আশা রাখছেন পাক ভক্তরা।

আরও পড়ুন। T20 World Cup 2024: রোহিত-বিরাটের পাশাপাশি এই দুই খেলোয়াড়ও ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর অবসর নেবেন!!
About Author

Leave a Comment

2.